বড় খবর

Delete for everyone ফিচারের সময়সীমা বাড়াতে চলেছে WhatsApp

‘Delete for everyone’ বৈশিষ্ট্যটি মূলত ২০১৭ সালে নিয়ে আসা হয়েছিল।

WhatsApp-এর সেরা ৬ ফিচার, যা আপনার অভিজ্ঞতাকে আরও উন্নত করে তুলবে

WhatsApp শীঘ্রই তার ‘ডিলিট ফর এভরিওয়ান’ (Delete for Everyone) ফিচারে পরিবর্তন আনতে চলেছে। WaBetaInfo-এর সর্বশেষ প্রতিবেদনে এমনই দাবী করে বলা হয়েছে এই বৈশিষ্ট্যটির জন্য সময়সীমা বাড়াতে পারে WhatsApp।

‘Delete for everyone’ বৈশিষ্ট্যটি মূলত ২০১৭ সালে নিয়ে আসা হয়েছিল। এটি বর্তমানে সবচেয়ে দরকারি এবং গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা মেসেজিং পরিষেবা তার ব্যবহারকারীদের জন্য অফার করেছে৷ আপনি যদি ব্যক্তিগত অথবা গ্রুপ চ্যাটে ভুলবশত কোন মেসেজ করে থাকেন তাহলে আপনি অনায়াসেই এই ফিচারের মাধ্যমে সেটি ডিলিট করে দিতে পারবেন। এটি ইউজারদের বিব্রতকর অবস্থা থেকে মুক্তি দিয়ে সাহায্য করে।

WhatsApp প্রথমে সাত মিনিটের সময়সীমা সহ বৈশিষ্ট্যটি অফার করেছিল এবং কয়েক মাস পরে, এটি এক ঘণ্টার বেশি করা হয়েছিল। WABetaInfo দ্বারা শেয়ার করা স্ক্রিনশট অনুসারে এখন মনে হচ্ছে কোম্পানি এই বৈশিষ্ট্যটির সময়সীমা একটি অনির্দিষ্ট সময়ের জন্য বাড়িয়ে দিতে পারে।

উদ্ধৃত সূত্র থেকে পাওয়া তথ্য অনুসারে নতুন এই আপডেট হোয়াটসঅ্যাপের v2.21.23.1 অ্যান্ড্রয়েড বিটা সংস্করণে পাওয়া গেছে। প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে এই বৈশিষ্ট্যটি এখনও পরীক্ষা নিরীক্ষার পর্যায়ে রয়েছে। উদ্ধৃত সূত্র তার প্রতিবেদনে এখনও নিশ্চিত করেনি যে বৈশিষ্ট্যটি কখন ব্যবহারকারীদের জন্য সামনে নিয়ে আসা হবে। বর্তমানে, WhatsApp ব্যবহারকারীরা মেসেজিং চ্যাটে ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাট থেকে বার্তা মুছে ফেলার জন্য মাত্র এক ঘণ্টা সময় পান। একবার একটি বার্তা মুছে ফেলা হলে, অ্যাপটি চ্যাট উইন্ডোতে একটি বিজ্ঞপ্তি প্রদর্শন করে, যা বলে “এই বার্তাটি মুছে ফেলা হয়েছে।” যদিও, মুছে ফেলা WhatsApp বার্তাগুলিও চেক করার উপায় রয়েছে।

এছাড়াও, WABetaInfo-এর প্রতিবেদনে বলা হয়েছে যে WhatsApp এর iOS সংস্করণ একটি নতুন ভিডিও প্লেব্যাক ইন্টারফেস এনেছে। এটির সাহায্যে, যে কোনও ইউজার ফুল স্ক্রিনে ভিডিওটি ‘পস বা প্লে’ করতে সক্ষম হবেন বা পিকচার-ইন-পিকচার (পিআইপি) উইন্ডোটি বন্ধ করতে পারবেন। বৈশিষ্ট্যটি ইতিমধ্যেই কিছু ইউজারদের জন্য ইতিমধ্যেই উপলব্ধ যারা অ্যাপটির v2.21.220.15 iOS ভার্সন ব্যবহার করছেন। গত মাসে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি চালু করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology delet for everyone feature whatsapp make to change

Next Story
ডেডলাইন ২০৩০! জলের তলায় চলে যেতে পারে কলকাতা-সহ বিশ্বের ৯টি শহরKolkata including 9 cities of World that could be underwater by 2030
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com