বড় খবর

ফের বিভ্রাট, আবার ক্ষমা চাইল Facebook

এই বিভ্রাটের জেরে আবারও সমস্যার মুখে কোটি কোটি ফেসবুক ইউজার।

কীভাবে Facebook থেকে ফটো ভিডিও Google Photos-তে স্থানান্তর করবেন, জেনে নিন পদ্ধতি

এই নিয়ে দ্বিতীয়বার, আবারও ফেসবুক বিভ্রাট। একই সপ্তাহে দু’বার বিভ্রাটের জেরে আরও একবার ক্ষমা চাইতে হল ফেসবুককে। গতকাল রাত এদিন রাত ১২টা ৫২ মিনিট নাগাদ ফেসবুকের তরফে জানানো হয়, ‘আমরা জানি কিছু মানুষ আমাদের অ্যাপ এবং প্রোডাক্ট ব্যবহারের ক্ষেত্রে সমস্যায় পড়ছেন। আমরা যতদ্রুত সম্ভব সবকিছু স্বাভাবিক করার চেষ্টা করছি। এই পরিস্থিতির জন্য আমরা ক্ষমাপ্রার্থী।’ এদিকে এই বিভ্রাটের জেরে আবারও সমস্যার মুখে কোটি কোটি ফেসবুক ইউজার।

প্রায় ২ ঘণ্টা পরে Facebook সংক্রান্ত এই সমস্যার সমাধান হয়। ফের একটি বিবৃতি জারি করে ফেসবুক জানায়, ‘গত কয়েক ঘণ্টা যদি আপনারা আমাদের অ্যাপের পরিষেবা না পেয়ে থাকেন তাহলে আমরা দুঃখিত। আমরা জানি আপনারা কতটা আমাদের পরিষেবার উপর নির্ভরশীল। আমরা সমস্যার সমাধান করে ফেলেছি। ধৈর্য ধরার জন্য আপনাদের ধন্যবাদ।’

একই সমস্যার সম্মুখীন হতে হয় ইনস্টাগ্রাম ইউজারদেরও। প্রায় দু’ ঘন্টা বন্ধ থাকে পরিষেবা। ধীরে ধীরে স্বাভাবিক হয় পরিষেবা। এদিন রাত ১ টার কিছু সময় পর থেকে ভিডিও এবং রিলস দেখায় বেশ কিছু সমস্যার সম্মুখীন হতে হয় ইন্সটা ইউজারদের। ফলে সমস্যার মুখে পরতে হয় ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের। Instagram-এর তরফেও এদিন একটি টুইট করা হয়। যেখানে বলা হয়, ‘কিছু গ্রাহকের এই মুহূর্তে ইনস্টাগ্রাম ব্যবহার করতে সমস্যা হচ্ছে। আমরা দুঃখিত। শীঘ্রই এই সমস্যার সমাধানের চেষ্টা আমরা করছি’।

গত সোমবার (৪ অক্টোবর) প্রায় ছয় ঘণ্টা বন্ধ ছিল হোয়াটসঅ্যাপ ও ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সকল ফেসবুকের মালিকানাধীন অ্যাপগুলি। আর তাতেই এক দিনে সর্বোচ্চ নতুন গ্রাহকের রেকর্ড গড়েছিল টেলিগ্রাম। বিরাট ক্ষতির মুখে পড়তে হয়েছিল মার্ক জুকারবার্গকে। এদিনের এই বিভ্রাটের জেরে আরও একবার ধাক্কা খেল গ্রাহক পরিষেবার মতো বিষয়টি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology facebook apologizes for second outage in a week

Next Story
Motorola লঞ্চ করল নতুন স্মার্টফোন Moto E40, জানুন এর আকর্ষণীয় ফিচার ও দাম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com