বড় খবর

Instagram-এর সঙ্গে টক্কর, এবার Reels নিয়ে এল Facebook

নতুন এই ফিচারের ফলে ফেসবুকের জনপ্রিয়তা আরও বাড়বে বলেই দাবি সংস্থার।

Facebook এবার নিজস্ব প্ল্যাটফর্মে নিয়ে এল নতুন Facebook Reels

Instagram এর সঙ্গে টক্কর দিতে এবার Facebook নিয়ে এল নতুন Facebook Reels। Facebook-এর তরফ থেকে নিশ্চিত করে জানানো হয়েছে, সংস্থা তাদের নতুন Reels নিয়ে হাজির হয়েছে। আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রের বসবাসকারী নাগরিকরা নতুন এই Reels-এর সুবিধা উপভোগ করতে পারবেন, iOS এবং Android ইউজারদের জন্য নয়া এই ফিচার নিয়ে হাজির Facebook। Instagram-এর এক জনপ্রিয় ফিচার এই Reels, যা ইউজারদের এই আরও বেশি আনন্দ দিয়ে থাকে। এবার সেই একই পথে হাঁটতে চলেছে Facebook। রিলস যা ইনস্টাগ্রামে একটি প্রধান ভিত্তি ছিল, ব্যবহারকারীদের বিশ্বব্যাপী দেখার জন্য স্বল্প-ফর্ম, ভিডিও ক্লিপ তৈরি এবং পোস্ট করার অনুমতি দেয়। নতুন এই ফিচারের ফলে ফেসবুকের জনপ্রিয়তা আরও বাড়বে বলেই দাবি সংস্থার। সেই সঙ্গে তারা দাবি করেছে, নতুন এই রিলসের ফলে আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছাতে পারবে ফেসবুক।

ফেসবুকের তরফ থেকে এক প্রেস রিলিজে জানানো হয়েছে, “আজ আমরা মার্কিন যুক্তরাষ্ট্রে আইওএস এবং অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নতুন ফেসবুক রিলস নিয়ে হাজির হয়েছি, আমরা সংক্ষিপ্ত ফর্ম, বিনোদনমূলক ভিডিও অভিজ্ঞতা দিতে নতুন এই রিলস ফেসবুকে যুক্ত করেছি, রিলস যা ইনস্টাগ্রামে একটি প্রধান ভিত্তি ছিল, ব্যবহারকারীদের বিশ্বব্যাপী দেখার জন্য স্বল্প-ফর্ম, ভিডিও ক্লিপ তৈরি এবং পোস্ট করার অনুমতি দেয়।এবার থেকে ফেসবুক ইউজাররাও এই সুবিধা পেতে পারবেন’। রিলস যা একটি অন্যতম বিনোদন প্ল্যাটফর্ম, নতুন এই রিলস যুক্ত হওয়াতে ফেসবুকের জনপ্রিয়তা আরও বাড়বে’।

ফেসবুকে রিলস ইউজারদের মিউজিক, অডিও, স্পেশাল এফেক্ট, এবং আরও অন্যান্য উপদান সহযোগে এই রিলস তৈরি করতে পারবেন এবং সেগুলিকে তাদের নিউজ ফিড এবং গ্রুপে শেয়ার করতে পারবেন। ফেসবুক ইউজাররা, অন্যের কম্পোজ করা রিলসে কমেন্টও করতে পারবেন, জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের তরফে বলা হয়েছে, নতুন এই রিলস, ইউজারদের আরও বেশি সংখ্যক মানুষদের কাছে তাদের গ্রহণযোগ্যতা বাড়াতে সাহায্য করবে। ইউজাররা তাঁদের চয়েস অনুযায়ী রিলস খুঁজে তা দেখার আনন্দ উপভোগ করতে পারবেন। এমনকি ইনস্টাগ্রামে ব্যবহার হওয়া রিলসগুলি ইউজাররা ফেসবুকে শেয়ার করতে পারবেন। Reels Play invite-only প্রোগ্রামও সুচনা করেছে ফেসবুক, এর ফলে ইনস্টাগ্রাম এবং ফেসবুক উভয়েই রিলসের পারফরম্যান্সের ভিত্তিতে একটি নির্দিষ্ট পরিমানে অর্থ প্রদান করবে সংস্থা। এই উদ্যোগ ইনস্টাগ্রামের “রিলস সামার” বোনাসকে অনুসরণ করে সামনে আনা হয়েছে।

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology facebook launches reels to its ios and android users in us

Next Story
Tech launches: Moto Tab G20 থেকে Poco C31 স্মার্টফোন, কী কী নতুন প্রোডাক্ট লঞ্চ হল ভারতের বাজারে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com