scorecardresearch

বড় খবর

Facebook messenger ভিডিও কলে নিয়ে এল নতুন ‘group effect’ ফিচার

ফেসবুক মেসেঞ্জার শুরুতে ৭০টিরও বেশি গ্রুপ এফেক্ট নিয়ে নতুন এই ফিচার সামনে এনেছে।

Facebook messenger ভিডিও কলে নিয়ে এল নতুন ‘group effect’ ফিচার

ফেসবুক মেসেঞ্জার ভিডিও কল এবং মেসেঞ্জার রুমে একটি নতুন গ্রুপ এফেক্ট ফিচার সামনে এনেছে। নতুন এই ফিচারের মাধ্যমে গ্রুপে থাকা সকলেই ভিডিও কলে AR ফিল্টার এবং এফেক্টস প্রয়োগ করতে পারেন। ফেসবুক জানিয়েছে নতুন এই গ্রুপ এফেক্ট ফিচার শীঘ্রই ইন্সটাগ্রামে রোল আউট করা শুরু হবে। গ্রুপ ইফেক্টস ভিডিও কলে থাকা সকলের জন্যই উপলব্ধ। এবং খেলার জন্য ‘মাল্টিপ্লেয়ার গেমিং’-এর অভিজ্ঞতাও প্রদান করে। ফেসবুক মেসেঞ্জার শুরুতে ৭০টিরও বেশি গ্রুপ এফেক্ট নিয়ে নতুন এই ফিচার সামনে এনেছে।

Facebook মেসেঞ্জার ভিডিও কল এবং মেসেঞ্জার রুমের জন্য নতুন গ্রুপ এফেক্ট ফিচারটি বিশ্বজুড়ে সমস্ত ব্যবহারকারীদের জন্য চালু হতে চলেছে। সকল ইউজারদের এই ফিচার পেতে কিছুটা সময় লাগতে পারে। আপনার জন্য এটি এনাবেল হয়েছে কিনা জানতে আপনি প্রথমে আপনার ফোনের ফেসবুক অ্যাপ ওপেন করুন তারপর ম্যাসেঞ্জারে গিয়ে একটি ভিডিও কল স্টার্ট করুন। এরপর স্মাইলি ফেস অপশনে গিয়ে ট্যাপ করে এফেক্টস ট্রে ওপেন করুন। একটি গ্রুপ এফেক্টস বিকল্পের জন্য চেক করুন এবং ভিডিও কলের সকল অংশগ্রহণকারীদের জন্য আবেদন করার জন্য সমস্ত উপলব্ধ বিকল্পগুলি দেখতে এটি নির্বাচন করুন।

ইউজাররা তাদের গ্রুপ এফেক্টস লাইব্রেরী থেকে ৭০টির বেশি গ্রুপ এফেক্টস বিকল্পের মধ্যে থেকে তাদের পছন্দের বিকল্পটি বেছে নিতে পারেন। ইতিমধ্যেই ফেসবুক স্টোরি এবং রিলসের জন্য গ্রুপ এফেক্টস ফিচার ইউজারদের জন্য সামনে এনেছে ফেসবুক। এবার থেকে মেসেঞ্জ্যারের ভিডিও কল এবং চ্যাট রুমের ক্ষেত্রেও নতু এই ফিচার সামনে আনা হয়েছে। গ্রুপ ইফেক্টের মধ্যে রয়েছে রস ওয়েকফিল্ডের ডিজাইন করা একটি নতুন ব্লো ‘দ্য ড্যান্ডেলিয়ন ইফেক্ট’।

সম্প্রতি, ফেসবুক মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম কিছু নতুন ফিচার সামনে এনেছে যার মধ্যে রয়েছে ‘ক্রস অ্যাপ গ্রুপ কমিউনিকেশন’ ‘গ্রুপ টাইপিং ইন্ডিকেশন’ এবং ইনস্টাগ্রাম ডিএম(সরাসরি বার্তা)ফিচার। ক্রস-অ্যাপ গ্রুপ চ্যাট বৈশিষ্ট্যটি ইউজারদের ইন্সটাগ্রাম এবং ম্যাসেঞ্জারের কন্টাক্টস গুলির মধ্যে সরাসরি গ্রুপ চ্যাট শুরু করতে সাহায্য করে। ‘গ্রুপ টাইপিং ইন্ডিকেশন ফিচার’গ্রুপে থাকা একাধিক ইউজার যখন একসঙ্গে টাইপ করে তা দেখার সুযোগ দেয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology facebook messenger now lwt you use ar group effects for video calls and messenger rooms