বড় খবর

খাবারের বিল থেকে বাড়ি ভাড়া, ভাগ করুন সহজেই, নয়া ফিচার আনল Messenger

এক কথায় এই ফিচারটি মূলত বিল এবং বিভিন্ন খরচ ভাগ করার একটি সহজ পদ্ধতি।

Messenger নিয়ে এল Split Payments ফিচার!

Facebook Messenger-এ এবার থেকে উপলব্ধ হবে নয়া ফিচার, Split Payments। দুর্দান্ত এই ফিচার লঞ্চ করল মেটা। মেটা এক ব্লগ পোস্টে নয়া এই ফিচার সামনে আনার কথা জানিয়েছে। এবার থেকে রেস্টুরেন্টের বিল ভাগাভাগি করতে প্রয়োজন হবে না ক্যালকুলেটর। এক কথায় এই ফিচারটি মূলত বিল এবং বিভিন্ন খরচ ভাগ করার একটি সহজ পদ্ধতি। এবার থেকে আপনি রেস্টুরেন্ট অথবা শপিং মনে একসঙ্গে বন্ধুদের সঙ্গে খাওয়া অথবা শপিং করার পর বিল ভাগাভাগি করতে পারবেন এই ফিচার ব্যবহার করেই।

একটি ব্লগ পোস্টের মাধ্যমে এই লেটেস্ট স্প্লিট পেমেন্ট ফিচারের ঘোষণা করে মেটা। সংবাদমাধ্যম 9to5Mac-এর রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এই বিল স্প্লিটিং ফিচার আপাতত বিটা টেস্টিং লেভেলে রয়েছে এবং প্রথমেই ফিচারটি আমেরিকার ইউজারদের জন্য উপলব্ধ হতে চলেছে। সামনের সপ্তাহেই এই ফিচারটি মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজারদের জন্য রোলআউট করা হবে।

শুধু খাওয়া-দাওয়া নয়, একসঙ্গে ঘুরতে যাওয়া অথবা কোন অফিস একসঙ্গে পার্টনারশিপে চালানোর জন্য বরাদ্দ ভাড়া, সবি মুহূর্তেই ভাগাভাগি করা যাবে নতুন এই ফিচারের সাহায্যে। স্প্লিট পেমেন্ট ফিচার ব্যবহার করতে ইউজারদের গ্রুপ চ্যাট বা মেসেঞ্জারে পেমেন্ট হাব অপশনে গিয়ে গেট স্টার্টেড বাটনে ক্লিক করতে হবে। পাশাপাশি আবার যে সব বন্ধুরা এখনও পর্যন্ত মোট খরচ ভাগাভাগি করেননি, এই স্প্লিট পেমেন্ট ফিচার থেকে তাঁদের নোটিফিকেশনও পাঠানো যাবে। তার জন্য আপনাকে একটি পার্সোনালাইজড মেসেজ এন্টার করতে হবে এবং ফেসবুক পে ডিটেলসও শেয়ার করতে হবে। তার পরই রিকোয়েস্ট চলে যাবে এবং গ্রুপ চ্যাট থ্রেডে তা দেখাও যাবে।

একবার পেমেন্ট সম্পূর্ণ হয়ে গেলে আপনি ট্রান্জাকশন ‘কমপ্লিটেড’ বলে মার্ক করেও রাখতে পারবেন। ই স্প্লিট পেমেন্ট ফিচার অটোমেটিক্যালি আপনার শেয়ারও বিবেচনা করবে এবং সেই অনুযায়ী বকেয়া পরিমাণ গণনা করবে। ভারতে কবে এই ফিচারটি ব্যবহার করা যাবে সেবিষয়ে জানা যায়নি। সংস্থার তরফেও এবিষয়ে মুখ খোলেননি কেউ। তবে মনে করা হচ্ছে খুব দ্রুত ভারতেও লঞ্চ করা হবে ফিচারটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology facebook testing split payment feature in messenger for user to share bills digitally

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com