বড় খবর

Google Drive সার্চ চিপস ফিচার, জেনে নিন বিস্তারিত

Google একটি ব্লগ পোস্টে নতুন এই ফিচার সামনে আনার কথা ঘোষণা করেছে।

ফাইল। নতুন ফিচার নিয়ে হাজির Google Drive

সহজেই আপনি আপনার ফোনের ভিতর খুঁজে নিন আপনার প্রয়োজনীয় ফাইল। নতুন ফিচার নিয়ে হাজির Google Drive, নতুন এই ফিচারের নাম সার্চ চিপস(Search Chips)। Google একটি ব্লগ পোস্টে নতুন এই ফিচার সামনে আনার কথা ঘোষণা করেছে। এটি অনেকটা Gmail সার্চ ফিল্টার ফিচারের মতো কাজ করবে মত Google-এর। Gmail সার্চ ফিল্টার ফিচারের মাধ্যমে ইউজাররা সহজেই তাঁদের কোন প্রয়োজনীয় মেল সহকেই খুঁজে নিতে পারেন। কিন্তু এখন কেবলমাত্র বিটা ইউজারদের জন্যই নতুন এই ফিচার সামনে এনেছে সংস্থা। সর্বোত্তম আপডেটের সঙ্গে বিটা ইউজাররা এই নতুন ফিচারের সুবিধা পেতে পারেন।

Google সার্চ চিপগুলি কীভাবে আলাদা?

যখন ব্যবহারকারীরা কিছু অনুসন্ধান করেন, তারা যে ফাইলটি খুঁজছেন তা খুঁজে বের করার চেষ্টা করার জন্য তারা কয়েকটি কীওয়ার্ড ব্যবহার করে, যেমন ” “marketing plan ” বা ” sales report,”, যেগুলি সাধারণত খুব বিস্তৃত ফলাফল প্রদর্শন করে থাকে। যখন ব্যবহারকারীরা Google Drive-এ কোণ ফাইল অনুসন্ধান করবেন তখন Google ড্রাইভ ফলাফলের উপরে উপরের দিকে একটি সারি বোতাম প্রদর্শন করবে। তারপরে কেউ এই ইন্টারেক্টিভ ফিল্টারগুলিকে নির্দিষ্ট ফাইলগুলি খুঁজে পেতে ব্যবহার করতে পারে যা তারা অনুসন্ধান করছেন।

যেসব ইউজাররা এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে আগ্রহী তাদের জন্য Google এর ফর্ম সাইন আপ করতে হবে কারণ এটি বর্তমানে শুধুমাত্র বিটা সংস্করণে উপলব্ধ। সার্চ জায়ান্ট আরও নিশ্চিত করেছে যে নতুন Google ড্রাইভ বৈশিষ্ট্যটি সমস্ত Google Workspace গ্রাহকদের পাশাপাশি G Suite Basic এবং Business গ্রাহকদের জন্য উপলব্ধ হবে। এই বছরের সেপ্টেম্বরে, Google একটি বৈশিষ্ট্য চালু করেছে যা ব্যবহারকারীদের ইমেল এবং অনুসন্ধান ফলাফলগুলি দ্রুত খুঁজে পেতে সাহায্য করে। বৈশিষ্ট্যটিকে “সার্চ ফিল্টার” বলা হয় এবং এটি স্বাধীনভাবে বা অনুসন্ধানের পরে ব্যবহার করা যেতে পারে, যা ড্রপ-ডাউন তালিকা থেকে প্রয়োজনীয় বিকল্পগুলি বেছে নেওয়া কিছুটা সহজ করে তোলে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology google drives gets search chips feature here how it works

Next Story
Lenovo ThinkBook Plus: Lenovo-র হাত ধরে বাজারে আসছে ডুয়েল স্ক্রিন ল্যাপটপ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com