বড় খবর

কোন কোন বিষয়গুলি সবচেয়ে বেশি ‘সার্চ’ হয়েছে, সামনে আনল Google

অন্যান্য বিভাগগুলিতে সবচেয়ে বেশি অনুসন্ধান করেছে তার মধ্যে রয়েছে কোভিড ১৯ সংক্রান্ত অনুসন্ধান।

Google India-এর তরফে সামনে আনা হল বছরের সেরা সার্চ ইভেন্টগুলি

Google India আজ তার ২০২১ সালের সেরা সার্চ-এর ফলাফল ঘোষণা করেছে, ভারতে ২০২১ সালের সেরা সার্চ প্রবণতাগুলিকে পর্যালোচনা করে তালিকাটি প্রকাশ করেছে Google India। ফলাফল অনুসারে দেখা গেছে যে ভারতীয়রা সারা বছর সংবাদ, খেলাধুলা, বিনোদন এবং অন্যান্য বিভাগগুলিতে সবচেয়ে বেশি অনুসন্ধান করেছে তার মধ্যে রয়েছে কোভিড ১৯ সংক্রান্ত অনুসন্ধান।

স্পটলাইটে ক্রিকেট, ফুটবল-

২০২১-এর ফলাফল অনুসারে, এই বছর ক্রিকেট একটি প্রধান অনুসন্ধানের প্রবণতা অব্যাহত রেখেছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এবং আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ সার্চ কোয়েরির সামগ্রিক তালিকায় শীর্ষস্থানগুলি পূরণ করেছে। এছাড়াও খেলাধুলার মধ্যে, ফুটবলের প্রতি আগ্রহও ছিল চোখে পড়ার মত। গত গ্রীষ্মে অনুষ্ঠিত কোপা আমেরিকা এবং ইউরো কাপ টুর্নামেন্ট আগ্রহের অন্যতম কেন্দ্রবিন্দু ছিল।

খেলাধুলা, বলিউড সেলিব্রেটি-

আরেকটি জনপ্রিয় অনুসন্ধান প্রবণতা ছিল টোকিও অলিম্পিকে ভারতীয় ক্রীড়াবিদদের পারফরম্যান্স৷ অনুসন্ধানের প্রশ্নগুলির মধ্যে নীরজ চোপড়া অন্তর্ভুক্ত ছিল, যিনি অ্যাথলেটিক্সে ভারতকে প্রথম পদক এনেছিলেন৷ আরিয়ান খান, টেসলার সিইও ইলন মাস্ক এবং ভিকি কৌশল, শেহনাজ গিল এবং রাজ কুন্দ্রার মতো পেজ থ্রি সেলিব্রিটিদের মধ্যেও আগ্রহ বেড়েছে।

COWIN, টিকা সংক্রান্ত তথ্য এবং ফ্রি ফায়ার-

বিশ্বের বৃহত্তম টিকাদান অভিযানের সূচনায় COWIN এবং Covid ভ্যাকসিনের জন্য অনুসন্ধানগুলির ব্যাপকভাবে প্রবণতা দেখা গেছে কারণ মানুষজন টিকা দেওয়ার কেন্দ্র এবং তাদের প্রাপ্যতা সম্পর্কে তথ্য খুঁজতে অনেক বেশি মাত্রায় আগ্রহী ছিল।

গেমগুলির মধ্যে, ব্যাটল রয়্যাল শ্যুটার ফ্রি ফায়ার ছিল একমাত্র গেমিং এন্ট্রি যা এটিকে সামগ্রিক প্রবণতা তালিকায় স্থান দিয়েছে।

চারপাশের বিকল্প-

কোভিড ১৯ মহামারী কালে হাসপাতাল, বেড, ডাক্তার, অক্সিজেন সিলিন্ডার, বাড়ির কাছাকাছি রেস্তোরাঁ, ইত্যাদি অনুসন্ধান করার ব্যাপক প্রবণতা লক্ষ করা গেছে। Google India যেগুলি প্রকাশ করেছে।

সিনেমা, রেসিপি এবং অন্যান্য খবর-

২০২১ সালে আঞ্চলিক সিনেমার প্রতিও প্রবল আগ্রহ লক্ষ করা গেছে। জয় ভীম, একটি তামিল ব্লকবাস্টার সিনেমার তালিকায় শীর্ষস্থান অর্জন করেছে, তারপরে বলিউড সিনেমা শেরশাহ, রাধে এবং বেল বটম রয়েছে। গডজিলা ভার্সেস কং(Godzilla vs Kong) এবং ইটারনালস(Eternals)এর মত হলিউড মুভিগুলি এই বছরের শীর্ষ ট্রেন্ডিং মুভিগুলির তালিকায় স্থান পেয়েছে।

এর সঙ্গেই রান্নার বিভিন্ন রেসিপি, তার প্রণালী ইত্যাদির মত বিষয়গুলি আগ্রহের তালিকায় স্থান পেয়েছে। এছাড়াও অনুসন্ধান তালিকায় রয়েছে, পশ্চিমবঙ্গ নির্বাচন, ব্ল্যাক ফাঙ্গাস, আফগানিস্তান, তালিবান, টোকিও অলিম্পিক, নীরজ চোপড়া ইত্যাদি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology google india search 2021 cricket cowin and tokyo olympics among top searches in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com