বড় খবর

Photo Locked Folder ফিচার নিয়ে আসছে Google, জেনে নিন বিস্তারিত

একটি টুইটের মাধ্যমে নতুন এই ফিচার লঞ্চের বিষয়টি সামনে এনেছে Google

Google Photo Locked Folder ফিচার নিয়ে আসছে Google

Google নিশ্চিত করেছে তার খুব শীঘ্রই Google Photo ফোল্ডারের জন্য নতুন Locked Folder ফিচার নিয়ে আসতে চলেছে। Android 6 সহ সকল আপডেট Android স্মার্টফোন ইউজাররা অতুন এই ফিচারের সুবিধা পাবেন। একটি টুইটের মাধ্যমে নতুন এই ফিচার লঞ্চের বিষয়টি সামনে এনেছে Google, এই ফিচার প্রসঙ্গে সংস্থা একটি টিজারও প্রকাশ করেছে। যাতে দেখানো হয়েছে নতুন এই ফিচার কীভাবে কাজ করবে।

নতুন এই ফিচারের সাহায্যে ইউজাররা তাদের মেন ফটো লাইব্রেরf থেকে কিছু ব্যক্তিগত তথা প্রাইভেট ফটো এবং ভিডিও আড়াল করে রাখতে পারবেন। এবং এই পদ্ধতি ব্যবহার করতে ইউজাররা সিক্রেট পাসওয়ার্ড দিয়ে সেই ফোল্ডারটি লক করে রাখ্যে পারবেন। এই ফিচার এর আগে গত জুনে পিক্সেল ফোন লঞ্চের সময় নজরে এসেছিল। তবে এপ্রসঙ্গে মনে রাখা দরকার Google এখনও অবধি Android ভার্সনের ইউজারদের জন্য নতুন এই ফিচার নিয়ে আসার তারিখ কনফার্ম করেনি। সংস্থা জানিয়েছে, খুব শীঘ্রই Google Photo ফোল্ডারের জন্য নতুন Locked Folder ফিচার রোল আউট হতে চলেছে।

লক ফোল্ডার সেট করতে প্রথমেই আপনাকে ফটো গ্যালারি অথবা ফটো লাইব্রেরিতে যেতে হবে এর পর ফোল্ডার লক করতে এই পদ্ধতি অনুসরন করুনঃ Library > Utilities > Locked Folder(Google Photo অ্যাপস) এরপর ইউজাররা ম্যানুয়ালি তাদের নির্বাচিত ফটো এবং ভিডিও গুলি সেই ফোল্ডারে ট্রান্সফার করে নিতে পারবেন। যদিও পিক্সেল ক্যামেরা অ্যাপটি ব্যবহারকারীদের নতুন ছবি এবং ভিডিওগুলি সরাসরি ফোল্ডারে সংরক্ষণ করার অনুমতি দেয়, এই মুহুর্তে এটি স্পষ্ট নয় যে এই বৈশিষ্ট্যটি অন্যান্য অ্যান্ড্রয়েড ক্যামেরা অ্যাপের জন্যও পাওয়া যাবে কিনা। লক করা ফোল্ডারে সেভড ছবিগুলি ক্লাউডে ব্যাক আপ করা যাবে না।

Google এক বিবৃতিতে জানিয়েছে তারা খুব খুব শীঘ্রই  Android ইউজারদের জন্য Google Photo ফোল্ডারের জন্য নতুন Locked Folder ফিচার রোল আউট শুরু করতে চলেছে। অন্যান্য নতুন ফিচারগুলির মধ্যে রয়েছে Google TV এবং Android TV OS ডিভাইসের রিমোট হিসাবে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করার অ্যাক্সেসিবিলিটি এবং সেইসঙ্গে রয়েছে নতুন অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাক্সেসিবিলিটি ফিচার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology google photo locked feature for android

Next Story
Amazon ভারতে নিয়ে এল প্রাইম ভিডিও চ্যানেল, কী কী দেখতে পাবেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com