বড় খবর

Pixel 6 সিরিজ স্মার্টফোন লঞ্চ কবে? দিনক্ষণ সামনে আনল Google

জল্পনা সত্যি করে বাজারে আসতে চলেছে Pixel 6 সিরিজ।

ছবির সুত্রঃ Google

জল্পনা সত্যি করে বাজারে আসতে চলেছে Pixel 6 সিরিজ। Google অবশেষে তার সর্বশেষ Pixel 6 স্মার্টফোনগুলির লঞ্চের দিনক্ষণ সামনে এনেছে। নতুন এই ইভেন্টটিকে সফটওয়্যার জায়ান্ট “পিক্সেল ফল লঞ্চ” ইভেন্ট হিসাবে বর্ণনা করেছে। ১৯ অক্টোবর ভারতীয় সময় রাত ১০টা বেজে ৩০ মিনিট নাগাদ, “পিক্সেল ফল লঞ্চ” ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। এই ইভেন্টের দিনক্ষণ সামনে আসার পর রীতিমতো উত্তাল টেকদুনিয়া। এই ইভেন্টেই লঞ্চ হতে চলেছে, Pixel 6 এবং Pixel 6 Pro দুটি স্মার্টফোন। টুইটারে এক বিবৃতিতে দিনক্ষণ সামনে এনেছে সফটওয়্যার জায়ান্ট Google

Google-এর তরফে টুইটারে জানান হয়েছে, “আগামী ১৯ অক্টোবর Google লেটেস্ট স্মার্টফোনের সঙ্গে আপনাদের পরিচিতি করাতে চলেছে, নতুন এই স্মার্টফোনে রয়েছে Tensor প্রসেসর ইউনিট, Google’s first কাস্টমস মোবাইল চিপ, দ্রুত, স্মার্ট এবং নিরাপদ ব্যাবহারের অভিজ্ঞতা দিতে নতুন এই স্মার্টফোন আপনাদের সামনে উপস্থাপিত করা হচ্ছে #Pixel6Launch,”

Google Pixel 6 সম্ভাব্য ফিচার

১. এই ফোনে থাকতে পারে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে।

২. অপটিক্সের দিক থেকে নতুন এই ফোনে থাকতে পারে  ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের দুটি রিয়ার ক্যামেরা।

৩.  সেলফির জন্য ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

৪. ৮ জিবি RAM

৫. ১২৮ জিবি এবং ২৫৬ জিবির ইন্টারনাল স্টোরেজ অপশন।

৬. নতুন এই ফোনে থাকতে Android 12 OS।

৭. এই ফোনে থাকতে পারে 4,614 mAh ব্যাটারি

Google Pixel 6 Pro সম্ভাব্য ফিচার

১. নতুন এই ফোনে থাকতে পারে ৬.৭১ ইঞ্চি প্লাস্টিক ওলেড ডিসপ্লে।

২. লেটেস্ট Android 12 OS।

৩. ৩টি রিয়ার ক্যামেরা। যার মধ্যে থাকছে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর।

৪. ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

৫. থাকছে ১২ জিবি RAM।

৬. ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবির স্টোরেজেরও অপশন রয়েছে।

৭. 5,000mAh ব্যাটারি।

এছাড়াও দুটি ফোনেই রয়েছে ৫জি সাপোর্ট। সবথেকে বেশি গুরুত্বপূর্ণ যে বিষয়টা, তা হল স্মার্টফোন দুটিতেই থাকছে অন্তত ৫ বছরের জন্য সফটওয়্যার আপডেট করার সুবিধা। সুত্র মারফৎ পাওয়া খবর অনুসারে, নতুন এই পিক্সেল সিরিজের স্মার্টফোন ১৯ অক্টোবর সামনে আনা হলেও ২৮, অক্টোবর থেকে এই ফোনের বিক্রিবাট্টা শুরু হবে। Pixel 6 মডেলের সম্ভাব্য দাম €649 এবং Pixel 6 Pro সম্ভাব্য দাম €899। ধারণা করা হচ্ছে, প্রিমিয়াম সেগমেন্টে Apple-কে টেক্কা দিতে কোমর বেঁধে আসরে নামতে চলেছে Google। মূলত, iPhone 13 সিরিজকে টক্কর দিতেই চলতি বছর বাজারে Pixel সিরিজ নিয়ে হাজির Google।Pixel 6 সিরিজের ফোনে Snapdragon চিপসেটের পরিবর্তে ব্যবহার হবে Google এর তৈরি Tensor চিপসেট। এই ফোনের ক্যামেরা, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, সফটওয়্যার, ডিজাইন দেখে অনেকেই এই ফোনকে প্রকৃত ফ্ল্যাগশিপ হিসেবে আখ্যা দিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology google pixel 6 series launch confirmed for october

Next Story
Chat bubble এবং ‘Disappearing messages’ ফিচারে বড়সড় আপডেট নিয়ে এল WhatsApp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com