বড় খবর

Pixel 6 সিরিজের স্মার্টফোন লঞ্চ করল Google, কী কী থাকছে এই নয়া স্মার্টফোনে

Pixel 6 সিরিজের নতুন স্মার্টফোনে রয়েছে, সংস্থার নিজস্ব Tensor চিপসেট।

Pixel 6 সিরিজের স্মার্টফোন লঞ্চ হল, জেনে নিন কী কী থাকছে Google-এর এই নয়া স্মার্টফোনে

Google ব্রান্ডের পরবর্তী স্মার্টফোন ফিসাবে লঞ্চ করল Pixel 6 এবং Pixel 6 Pro মডেলের দুটি স্মার্টফোন। Pixel 5 সিরিজের সাফল্যের পরবর্তী স্মার্টফোন হিসাবে সামনে আনা হয়েছে Pixel 6 সিরিজের নতুন দুটি স্মার্টফোন। এই দুটি স্মার্টফোনের বিষয়ে রীতিমত আশাবাদী সংস্থা। সংস্থার মতে Pixel 6 সিরিজের নতুন দুটি স্মার্টফোন সংস্থার কাছে একটি গুরুত্বপুর্ণ মাইলস্টোন। Pixel 6 সিরিজের নতুন স্মার্টফোনে রয়েছে, সংস্থার নিজস্ব Tensor চিপসেট। সফটওয়্যারের দিক থেকে এই মডেলের ফোন চালিত হবে Android 12-এর ওপর ভিত্তি করে। নতুন Pixel 6 সিরিজের স্মার্টফোনের ব্যাপারে বিশদে জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

Pixel 6 ফিচার-

নতুন Pixel 6 সিরিজের স্মার্টফোনে রয়েছে 6.4ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে। সঙ্গে থাকছে 90Hz ডাইনেমিক রিফ্রেশ রেট। এই মডেলের ডিসপ্লেতে রয়েছে একটি পাঞ্চ হোল কাট, ডিসপ্লের সরক্ষার জন্য এই মডেলের স্ক্রিনে থাকছে গরিলা গ্লাস ভিক্টাস, এবং একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। নতুন Pixel 6 মডেলে রয়েছে Google-এর নিজস্ব টেন্সর চিপসেট। যা পেয়ার করা থাকছে 8GB RAM 128GB/ 256GB UFS 3.1 স্টোরেজের সঙ্গে। Pixel 6 মডেলে রয়েছে 4,614mAh ব্যাটারি সঙ্গে রয়েছে 30W ফাস্ট চার্জিং সাপোর্ট। অপটিক্সের দিক থেকে Pixel 6 মডেলে থাকছে 50MP প্রাইমারি ক্যামেরা। সঙ্গে থাকছে 12MP আলট্রাওয়াইড সেন্সর। ওয়াইডার শটের জন্য। একিই সঙ্গে এই মডেলে রয়েছে 8MP ফ্রন্টফেসিং সেলফি ক্যামেরা। এছাড়াও এই মডেলে রয়েছে Google-এর আরও কিছু আকর্ষণীয় ফিচার।

আরও পড়ুন: Vivo নিয়ে এল নয়া 5G স্মার্টফোন, কী কী রয়েছে নতুন মডেলে?

Google Pixel 6 Pro ফিচার-

Google Pixel 6 Pro মডেলে রয়েছে সুবিশাল 6.7 ইঞ্চি QHD+ AMOLED স্ক্রিন। এই মডেলে থাকছে 120Hz ডায়নেমিক রিফ্রেশ রেট। এই মডেলের ডিসপ্লেতেও রয়েছে একটি পাঞ্চ হোল কাট, ডিসপ্লের সরক্ষার জন্য এই মডেলের স্ক্রিনে থাকছে গরিলা গ্লাস ভিক্টাস, এবং একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। নতুন  Google Pixel 6 Pro মডেলেও রয়েছে Google-এর নিজস্ব টেন্সর চিপসেট। যা পেয়ার করা থাকছে 12GB RAM and 128GB/ 256GB /512GB UFS 3.1 স্টোরেজের এই মডেলে থাকছে 5,003mAh ব্যাটারি সঙ্গে 30W ফাস্ট চার্জিং সাপোর্ট। ট্রিপিল রিয়ার ক্যামেরার সঙ্গে এই মডেলে থাকছে 50MP প্রাইমারি সেন্সর। 12MP আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এবং 48MP টেলিফটো লেন্স। এছাড়াও সেলফি এবং ভিডিও কলিং-এর জন্য থাকছে 11.1MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা। নতুন Pixel 6 সিরিজের দুটি স্মার্টফোনেই নিরাপত্তার জন্য রয়েছে Titan M2 চিপসেট। থাকছে ৫ বছরের সিকিউরিটি আপডেট। একটি নতুন সিকিউরিটি হাব ফিচারের মাধ্যমে নতুন টেন্সর চিপে হার্ডওয়্যার ভিত্তিক নিরাপত্তা দেবে গ্রাহকদের। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে স্টেরিও স্পিকার, তিনটি মাইক্রোফোন, ডুয়াল-সিম সাপোর্ট। কানেক্টিভিটির দিক থেকে এই মডেলে থাকছে WiFi 6E, Bluetooth 5.2 এবং সাব 6Ghz 5G সাপোর্ট।

Pixel 6 সিরিজের স্মার্টফোনের দাম-

Pixel 6 মডেলের প্রারম্ভিক দাম ভারতীয় মুদ্রায় ৪৪,৯৭১ টাকা। অন্যদিকে Pixel 6 Pro স্মার্টফোনের দাম ভারতীয় মুদ্রায় ৬৭,৪৯৪ টাকা। তবে ভারতের বাজারে কবে নতুন এই স্মার্টফোন লঞ্চ হতে চলেছে সে ব্যাপারে কোনও তথ্য সামনে আসেনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology google pixel 6 series launched

Next Story
Vivo Y3s লঞ্চ করল ভারতে, জেনে নিন কী কী থাকছে নয়া এই স্মার্টফোনে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com