বড় খবর

Pixel 6 টিজার সামনে আনল Google, লঞ্চ সম্ভবত সামনের মাসেই

সুত্রের খবর অনুসারে, নতুন সিরিজের এই স্মার্টফোন বাজারে আসছে ১৯ অক্টোবর। এবং ২৮ অক্টোবর থেকে ক্রেতারা এই ফোন কিনতে পারবেন।

ছবির সুত্রঃ Google

ডিজিটাল মিডিয়ার যুগে লড়াই জারি রাখার জন্য প্রায় রোজই কোনও না কোনও ব্রান্ড তাদের নতুন অত্যাধুনিক ফিচার সম্পন্ন স্মার্টফোন লঞ্চ করছে। বর্তমান পরিস্থিতিতে স্মার্টফোনের উপরই যেকোনও কাজের ক্ষেত্রে অনেকটা নির্ভর করতে হচ্ছে আমাদের। অনলাইন ক্লাস থেকে শুরু করে ওয়ার্ক ফ্রম হোম। সব ক্ষেত্রেই স্মার্টফোন একটা বড় ভূমিকা পালন করে থাকে।

তাই স্মার্টফোনের দামের পাশাপাশি গ্রাহক ফিচারের দিকেও ততটাই গুরুত্ব দিয়ে থাকেন। কোন স্মার্টফোনে বেশি মেমোরি স্টোরেজ রয়েছে, কোন স্মার্টফোনের র‍্যাম কত বেশি, ব তার ব্যাটারি ব্যাক আপ কত উন্নত ইত্যাদি। সংস্থাগুলিও বাজার ধরতে কম দামের সঙ্গে বেশি উন্নত প্রযুক্তি সম্পন্ন ফিচার স্মার্টফোনে রাখার দিকে বেশি গুরুত্ব দিচ্ছে। এই ডিজিটাল মার্কেটের লড়াইয়ে ময়দানে নেমে পড়ল Google Pixel।

রিপোর্ট অনুযায়ী সামনের মাসেই সম্ভবত ভারতে Google লঞ্চ করতে চলেছে তাদের নতুন দুটি স্মার্টফোন। Google অফিশিয়াল ভাবে তাদের Pixel সিরিজের ফোনদুটি লঞ্চের আগে Instagram-এ আসন্ন ফোনের জন্য একটি টিজার পোস্ট করেছে, যা ইঙ্গিত দেয় যে ফোনদুটি অক্টোবরেই লঞ্চ হবে।

যে টিজারটি সামনে আনা হয়েছে তাতে দেখা যাচ্ছে নতুন এই সিরিজের ফোনে রয়েছে বিভিন্ন রঙের বিকল্প ব্যাকগ্রাউন্ড। Android 12 অপারেটিং সিস্টেমের যাবতীয় বিষয়গুলি এই টিজারে সামনে আনা হয়েছে। ওয়ালপেপার থেকে পছন্দের রঙের বিকল্প বেছে নিয়ে সেগুলি আপনি মুল ইন্টারফেসে প্রয়োগ করতে পারবেন। যদিও Google-এর তরফে এই সিরিজের ফোন কবে বাজারে আসছে সে ব্যাপারে কোনও তথ্য সামনে আনা হয়নি তবে সুত্রের খবর অনুসারে, নতুন সিরিজের এই স্মার্টফোন বাজারে আসছে ১৯ অক্টোবর। এবং ২৮ অক্টোবর থেকে ক্রেতারা এই ফোন কিনতে পারবেন। এই খবরে রীতিমতো উত্তাল টেকদুনিয়া।

জেনে নেওয়া যাক Pixel সিরিজের ফোনগুলির সম্ভাব্য ফিচার

Google Pixel 6 সম্ভাব্য ফিচার

এই মডেলে থাকবে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে। সঙ্গে থাকবে ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের দুটি রিয়ার ক্যামেরা। সামনে থাকবে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। নতুন সিরিজের এই মডেলে থাকবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি এবং ২৫৬ জিবির ইন্টারনাল স্টোরেজ। মডেলটিতে থাকবে অ্যান্ড্রয়েড ১২ সফটওয়্যার। Google Pixel 6 মডেলে ব্যাটারি থাকবে ৪৬১৪ mAh ।

Google Pixel 6 Pro- সম্ভাব্য ফিচার

প্রো সিরিজের এই মডেলে ৬.৭১ ইঞ্চি প্লাস্টিক ওলেড ডিসপ্লে। সঙ্গে থাকছে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ সফটওয়্যার। এই মডেলে থাকতে পারে ৩টি রিয়ার ক্যামেরা। যার মধ্যে থাকছে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর।  সামনে থাকবে ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।  এই সিরিজের স্টোরেজে  থাকছে ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবির স্টোরেজেরও অপশন রয়েছে। ৫০০০ mAh ব্যাটারি থাকতে পারে  Google Pixel 6 Pro মডেলে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Technology google pixel6 teaser is out hints at october launch date

Next Story
Oppo Enco Buds true wireless stereo: জেনে নিন আকর্ষণীয় ফিচার্স ও দাম সম্পর্কেOppo Enco Buds true wireless stereo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com