বড় খবর

অজানা শব্দের মানে সহজেই জানুন, নয়া ফিচার আনল Google Search

Google একটি ব্লগ পোস্টে উল্লেখ করেছে, “নতুন শব্দের অর্থ বোঝা মানুষের জন্য তথ্যের ভান্ডার বৃদ্ধিতে সাহায্য করবে।

Google locks Afghan government accounts as Taliban seek emails

নতুন এক ফিচার সামনে এনেছে Google Search, যার মাধ্যমে ইউজাররা প্রতিদিন একটি নতুন নতুন ইংরাজি শব্দের মানে শিখতে পারবেন এবং এই ফিচার ইউজারদের জানার পরিধিকে বিস্তৃত করবে। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের শব্দভাণ্ডারকে প্রসারিত করবে এবং তাদের ভাষার দক্ষতা বিকাশ করবে। ব্যবহারকারীরা তাদের ফোনে দৈনিক বিজ্ঞপ্তি পেতে পারেন যা তাদের নতুন শব্দ এবং তার পিছনে কিছু আকর্ষণীয় তথ্য জানতে সাহায্য করবে। ‘প্রতিদিন একটি নতুন শব্দ শিখুন’ বৈশিষ্ট্যটি বর্তমানে শুধুমাত্র ফোনেই উপলব্ধ।

নোটিফিকেশন এনাবেল করতে কেবল Google Search ওপেন করুন এবং এরপর যে শব্দের মানে জানতে চাই সেটি টাইপ করুন এবং ওপরের ডান দিকে থাকা বেল আইকনটিতে ট্যাপ করে এই ফিচারটি এনাবেল করুন এবং আপনাকে প্রতিদিন নতুন শব্দের জন্য সাইন আপ করতে হবে। আবার এটি ডিসাবল করতে পুনরায় বেল আইকনে ট্যাপ করুন।

Google একটি ব্লগ পোস্টে উল্লেখ করেছে, “নতুন শব্দের অর্থ বোঝা মানুষের জন্য তথ্যের ভাণ্ডার বৃদ্ধিতে সাহায্য করবে। সেপ্টেম্বরে বিশ্বব্যাপী, Google Trends অনুসারে শীর্ষ-অনুসন্ধান করা ইংরেজি সংজ্ঞাগুলি ছিল “অন্তর্মুখী” তারপর “সততা”। এটিকে মাথায় রেখে, আমরা একটি সহজেই ব্যবহারযোগ্য বৈশিষ্ট্য তৈরি করেছি যা আপনাকে শুধু বিভিন্ন শব্দ সম্পর্কে জানতে সাহায্য করে না বরং আপনার কৌতূহলও বৃধি করে”। Google উল্লেখ করেছে যে বৈশিষ্ট্যটি বর্তমানে শুধুমাত্র ইংরেজিতে উপলব্ধ। শব্দগুলি ইংরেজি শিক্ষার্থী এবং সাবলীল বক্তা উভয়ের জন্যই তৈরি করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology google search introduces feature that will teach you a new english word every day

Next Story
আর্কষণীয় আপডেট নিয়ে হাজির Google Meet, জেনে নিন কী কী রয়েছেGoogle Meet
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com