scorecardresearch

আগে থেকে শিডিউল করে বার্তা দেবেন? আপনার মুশকিল আসান Google Messages

দেখে নেওয়া যাক গুগল মেসেজ ব্যবহার করে আপনি কীভাবে আপনার মেসেজ শিডিউল করবেন।  

আপনি আপনার ফোনের ওপ্রান্তে থাকা মানুষটিকে কোনও রকম ডিস্টার্ব না করে একটি নির্দিষ্ট সময়ে তাকে কিছু মেসেজ দিতে চান? আপনার কাছে যদি অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকে তাহলে এই কাজ খুব সহজেই আপনি করতে পারবেন। আপনি ফোনের ওপারে থাকা মানুষটিকে মেসেজ পাঠাতে একটি নির্দিষ্ট সময় বেছে নিতে পারেন। প্রায় সব অ্যান্ড্রয়েড ফোনেই এই অপশন থাকে। তা সত্ত্বেও কিছু ক্ষেত্রে আপনাকে অন্য কোনও বিকল্পের কথা ভাবতে হতে পারে।

এ ক্ষেত্রে গুগল মেসেজ আপনার প্রথম অপশন। গুগল মেসেজের মাধ্যমে আপনি একটি নির্দিষ্ট সময় আগে থেকেই সিলেক্ট করে রাখতে পারেন কোনও ব্যক্তিকে মেসেজ পাঠানোর জন্য। এই ফিচারের মাধ্যমে সেই মেসেজ নিজে থেকেই সেন্ড হবে তাঁর কাছে যাঁকে আপনি একটি বার্তা দিতে চান। এখন দেখে নেওয়া যাক গুগল মেসেজ ব্যবহার করে আপনি কীভাবে আপনার মেসেজ শিডিউল করবেন।  

১. মেসেজ আইকনে ট্যাপ করুন  

২. আপনার মেসেজ টাইপ করুন

৩. তিরের আকৃতির সেন্ড বোতামটি ট্যাপ করে ধরে রাখুন, মেসেজ শিডিউল সেন্ড অপশন সহ একটি পপ আপ উইন্ডো আপনার স্ক্রিনে আসবে।

৪. আপনি যে সময়ে মেসেজটি পাঠাতে চান তা নির্বাচন করুন। আপনি বেশ কয়েকটি প্রিসেট সময় থেকে বেছে নিতে পারেন বা “তারিখ এবং সময় বাছুন” অপশনে ট্যাপ করুন এবং আপনার পছন্দসই সঠিক সময়টি নির্বাচন করুন।

৫. সেন্ড বাটন ট্যাপ করুন একটি ‘ক্লক আইকন’ আপনার সামনে আসবে। যা আপনাকে জানান দেবে যে এটি একটি শিডিউল মেসেজ।

যদি আপনি গুগল মেসেজের মাধ্যমে এই অপশনগুলি দেখতে না পান তবে প্লে-স্টোরে গিয়ে সার্চ বারে গুগল মেসেজ টাইপ করুন। এবং ডাউনলোড করে পেজে প্রবেশ করুন। এই অ্যাপ ব্যবহার করে মেসেজগুলি প্রতিটি একটি আলাদা ক্যাটাগরিতে স্টোর হয়, যার মাধ্যমে আপনি খুব সহজেই পরবর্তী সময়ে সেই মেসেজগুলি খুঁজে পেতে পারেন। একইসঙ্গে আপনি ২৪ ঘন্টা পর স্বয়ংক্রিয় ভাবে মেসেজ ডিলিট করার অপশনও পাবেন এই অ্যাপে। মেসেজ ডিলিট করতে চাইলে আপনাকে আপনার ফোনে পাঠানো ওয়ান টাইম পাসওয়ার্ডটি দিতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology googole message shedule message feature for all