scorecardresearch

বড় খবর

নম্বর সেভ না করেই করুন WhatsApp চ্যাট, কীভাবে? জেনে নিন পদ্ধতি

ক্লিক টু চ্যাট ফিচারের মাধ্যমে যেকোনো সক্রিয় WhatsApp অ্যাকাউন্টের সঙ্গে কথোপকথন শুরু করতে পারেন

হাইড করুন WhatsApp Status

হোয়াটসঅ্যাপ, বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং পরিষেবা এবং লক্ষ লক্ষ মানুষ এই অ্যাপ ব্যবহার করে মেসেজ মিডিয়া ফাইল সহ বিভিন্ন বিষয় একে অপরের সঙ্গে শেয়ার করা থাকেন। অ্যাপটি আমাদের সারা বিশ্বের মানুষের সঙ্গে সংযোগ স্থাপনের অন্যতম সেরা মাধ্যম। ভারতে, এটির 400 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং এটি মেসেজিংয়ের জন্য সবচেয়ে পছন্দের পরিষেবা বলে পরিগনিত হয়েছে।

কিন্তু কিছু পরিস্থিতিতে, ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপে কন্টাক্ট সেভ না করেই কোন ব্যক্তির সঙ্গে চ্যাট করতে চান। কিন্তু এটি করা একটি চ্যালেঞ্জ মনে হতে পারে। ধরুন আপনি কোথাও যাচ্ছেন আপনি আপনার গাড়ির ড্রাইভারকে লোকেশন শেয়ার করবেন, সেক্ষেত্রে ড্রাইভারের নম্বর সেভ করে তাকে লোকেশন শেয়ার করা আপনার কাছে বিরক্তির কারণ বলে মনে হতে পারে, সেক্ষেত্রে আপনি তার নম্বর সেভ না করে লোকেশন শেয়ার করাতে বেশি  ফিল করবেন।

এই সব ক্ষেত্রে ব্যবহারকারীরা ইন্টারনেট ব্রাউজারের মাধ্যমে হোয়াটসঅ্যাপের ক্লিক টু চ্যাট ফিচার ব্যবহার করে একটি নম্বর সেভ না করেই তার সঙ্গে চ্যাট করতে পারেন। ক্লিক টু চ্যাট ফিচারের মাধ্যমে যেকোনো সক্রিয় WhatsApp অ্যাকাউন্টের সঙ্গে কথোপকথন শুরু করতে পারেন তার জন্য ইউজারদের wa.me শর্টকাট লিঙ্ক ব্যবহার করতে হবে।

একটি নম্বর সেভ না করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ চ্যাট শুরু করবেন-

১. আপনার পছন্দের ব্রাউজারটি খুলুন।

২. https://wa.me/phonenumber এই ব্রাউজার ওপেন করুন।

৩.  আপনি যে রেজিস্টার্ড WhatsApp মোবাইল নম্বরটির সঙ্গে চ্যাট করতে চান সেটি অ্যাড করুন। (কীভাবে করবেন দেখে নিন- https://wa.me/919734652818)

৪. হোয়াটসঅ্যাপ আপনাকে একটি সবুজ বার্তা বোতাম সহ একটি ওয়েবসাইটে নির্দেশ করবে৷

৫. আপনি যে নম্বরটি দিয়েছেন সেটির সঙ্গে চ্যাট শুরু করতে ‘start chatting’ অপশন ক্লিক করুন।

ব্যবহারকারীরা তাদের কন্টাক্ট লিস্টে নম্বর সেভ ছাড়াই এই পদ্ধতি অনুসরণ করে সে কারুর সঙ্গে চ্যাট শুরু করতে পারবেন। অ্যান্ড্রয়েড এবং iOS উভয় সিস্টেমেই এই পদ্ধতি কার্যকরী। এছাড়াও অনেক থার্ড পার্টি অ্যাপ রয়েছে যেগুলির মাধ্যমে ইউজাররা কন্টাক্ট সেভ না করেই চ্যাট শুরু করতে পারেন। WhatsDirect হল এমন একটি অ্যাপ যা ব্যবহার করে সহজেই ইউজাররা কোন অপরিচিত কারুর নম্বর সেভ না করেই সেই নম্বরের সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাট শুরু করতে পারেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology how to message someone on whatsapp without saving them as a contact