বড় খবর

প্রিয়জনকে নববর্ষের শুভেচ্ছা জানান WhatsApp Stricker দিয়ে

হোয়াটস অ্যাপে এসেছে নতুন নতুন নিউ ইয়ার স্টিকার। যেগুলো পাঠাতে পারেন বন্ধু, অফিস কলিগ কিংবা পরিবারের সদস্যদের।

নিউইয়ারের শুভেচ্ছা জানাতে ব্যবহার করুন WhatsApp Stricker

চ্যাট করা মানেই টাইপ। আর সেটা বড্ড একঘেয়ে অনেকের কাছেই। বিশ্বজুড়েই বাড়ছে ওমিক্রন। নতুন বছরের শুভেচ্ছা জানান আপনার প্রিয়জনকে ভার্চুয়ালি। আর তাতেই নতুনত্ব এনেছে এই মেসেজিং অ্যাপ। নিউইয়ারে সেই সুবিধা আপনি পাবেন হোয়াটসঅ্যাপে।

বর্তমানের লেটেস্ট ট্রেন্ডের কথা মাথায় রেখে, নতুন নতুন পরিবর্তন ঘটছে হোয়াটস অ্যাপে। আসছে নতুন নতুন ফিচারস। এগুলো পেতে অ্যাপটা একবার আপডেট করলেই হল। এবার নিউইয়ার শুভেচ্ছা জানাতে ফের আপডেটচ করুন হোয়াটস অ্যাপ। কাউকে যদি একেবারে আলাদা ভাবে নববর্ষের শুভেচ্ছা জানাতে চান, তাহলে একবার হোয়াটস অ্যাপ আপডেট করলেই হবে।  হোয়াটস অ্যাপে এসেছে নতুন নতুন নিউ ইয়ার স্টিকার। যেগুলো পাঠাতে পারেন বন্ধু, অফিস কলিগ কিংবা পরিবারের সদস্যদের। জেনে নিন কীভাবে ডাউনলোড করবেন হোয়াটস অ্যাপের নতুন নিউ ইয়ার স্টিকার।

এর জন্য প্রথমে যেতে হবে গুগল প্লে-তে। সেখানে হোয়াটস অ্যাপের জন্য নতুন বছর ২০২২ স্টিকার (New Year 2022 Stricker) টাইপ করুন।

স্টিকার অপশন চলে আসবে। এবার পছন্দ সই বেছে নিন। তবে কোনওটা বেছে নেওয়ার আগে রেটিং দেখে নেবেন।

যার রেটিং ভালো সেটা ডাউনলোড করাই উচিত। এতে ভালো ভালো স্টিকার পেয়ে যাবেন। সেখানে অ্যানিমেটড কিংবা কাস্টমাইজড দু ধরনের অপশন পাবেন। পছন্দ মতো একটা বেছে ডাউনলোড করুন। চাইলে সবটাই ডাউনলোড করতে পারেন।

নতুন স্টিকার ডাউনলোড করলেই আপনার সব কাজ শেষ হয়ে গেল এমন নয়। দেখে নিন স্টিকারগুলো এসেছে কি না। এর জন্য সবার আগে হোয়াটস অ্যাপটি (Whataspp) খুলুন। টাইপিং বারে গিয়ে স্মাইলি অপশনে ক্লিক করুন।

সেখানে দেখতে পারেন নতুন একটি অপশন। স্টিকারগুলো ডাউনলোড হলে, সেই জায়গায়ই চলে আসবে। এবার কাউকে শুভেচ্ছা জানাতে এর থেকে পছন্দ মতো একটা বেছে নিন। চিরাচরিত ভাবে গুগল থেকে ছবি ডাউনলোড করে না পাঠিয়ে, পাঠান এই স্টিকার।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology how to send happy new year stickers on whatsapp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com