বড় খবর

Facebook থেকে ফটো-ভিডিও Google Photos-এ নিয়ে যাবেন কীভাবে?

এটি করতে এই পদ্ধতিগুলি অনুসরণ করুন

কীভাবে Facebook থেকে ফটো ভিডিও Google Photos-তে স্থানান্তর করবেন, জেনে নিন পদ্ধতি

ফেসবুক একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সকলেই তাদের পছন্দের নানান ধরনের ছবি বা ভিডিও আপলোড করে। এমন কিছু সময় আছে যখন আপনি অনলাইনে আপলোড করা আসল ছবিগুলি হারিয়ে ফেলেন এবং মনে করেন যে সেগুলি আপনার স্মার্টফোনের গ্যালারিতে সংরক্ষিত রয়েছে। অনেকসময় দেখা যায় সেগুলি আপনার গ্যালারিতে সংরক্ষিত নেই তখন সেই ছবি অথবা ভিডিওগুলি খুঁজে পাওয়া দুস্কর হয়ে পরে।

ফেসবুকের একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আপনার সমস্ত ফটো এবং ভিডিওগুলিকে গুগল ফটোগুলির মতো অন্যান্য প্ল্যাটফর্মে স্থানান্তর করতে দেয়। এটি ফেসবুকের মতো জনপ্রিয় প্ল্যাটফর্ম থেকে আপনার ব্যক্তিগত ছবি ডাউনলোড করা সহজ করে তোলে। এই সোশ্যাল মিডিয়া অ্যাপ আপনাকে “আপনার তথ্যের একটি অনুলিপি স্থানান্তর করুন” (Transfer a Copy of Your Information) টুল ব্যবহার করে আপনার তথ্যের একটি অনুলিপি অন্য পরিষেবাতে স্থানান্তর করতে দেয়। আপনি আপনার ছবি, ভিডিও, পোস্ট, ইভেন্ট এবং নোট স্থানান্তর করতে পারেন।

Google Photos তে কীভাবে ফেসবুকের ফটো এবং ভিডিওগুলি কীভাবে স্থানান্তর করা যায়

এটি করতে আপনি নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন-

ধাপ ১: আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপটি খুলুন এবং তারপর ডান কোণে অবস্থিত হ্যামবার্গার (hamburger)মেনুতে ট্যাপ করে সেটিংস বিভাগে যান।

ধাপ ২: নিচে স্ক্রল করুন এবং “সেটিংস এবং গোপনীয়তা” এ আলতো ট্যাপ করুন। এর পরে, আপনাকে আবার “সেটিংস” এ আলতো ট্যাপ করতে হবে। এবং সেটিংস নির্বাচন করুন।

ধাপ ৩: “আপনার তথ্য” বিভাগটি না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন। এখানে আপনি একটি “আপনার তথ্যের একটি অনুলিপি স্থানান্তর” টুল দেখতে পাবেন, এটিতে আলতো চাপুন এবং “পরবর্তী” বোতামে ক্লিক করুন।

ধাপ ৪: এখন আপনি কী কী স্থানান্তর করতে চান তার উপর ভিত্তি করে একটি গন্তব্য চয়ন করতে হবে। আপনি যদি আপনার সমস্ত ফেসবুক ফটো এবং ভিডিও স্থানান্তর করতে চান, তাহলে আপনি গুগল ফটো নির্বাচন করতে পারেন।

এখানে মনে রাখতে হবে ফেসবুক আপনাকে নির্দিষ্ট অ্যালবাম বা ফটোগুলি নির্বাচন করার বিকল্প দেয় এবং কেউ এমনকি সমস্ত ফটো/ভিডিও স্থানান্তর অপশনও বেছে নিতে পারে।

ধাপ ৫: সিলেক্ট প্রক্রিয়া শেষ হয়ে গেলে, “পরবর্তী”  বোতামে আলতো চাপুন, তারপরে আপনাকে আপনার গুগল ফটো অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে। আপনার গুগল ফটোতে যোগ করার জন্য আপনাকে ফেসবুকের অনুমতি দিতে বলা হবে। শেষ পর্যন্ত, আপনাকে আপনার স্থানান্তর নিশ্চিত করতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology how to transfer facebook photoes and videos to google photos

Next Story
দিওয়ালিতেই বাজার কাঁপাতে আসছে নতুন Nokia XR20 স্মার্টফোন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com