বড় খবর

ব্লক না করেই রিমুভ হবে ফলোয়ার, দুর্দান্ত ফিচার আনছে Twitter

নতুন এই পদ্ধতিকে ‘soft block’ বলে

জেনে নিন Twitter Tricks

Twitter তার ওয়েব সংস্করণের জন্য একটি নতুন ফিচারের ঘোষণা করেছে। নয়া এই ফিচারের মাধ্যমে এবার থেকে ইউজাররা তাদের ফলোয়ারদের ব্লক না করেই তাকে রিমুভ করতে পারবেন। নতুন এই পদ্ধতিকে ‘soft block’ বলে বর্ণনা করেছে সংস্থা।

বর্তমানে, এই বৈশিষ্ট্যটি টুইটারের মোবাইল সংস্করণে উপলব্ধ নয়। আপনি কেবল Twitter ওয়েব ভার্সন লগইন করে সেখান থেকে যে কোনও ফলোয়ারদের রিমুভ করে দিতে দিতে পারেন। এটি লক্ষ করা উচিত যে ‘soft block’ পদ্ধতিটি ‘Block’ পদ্ধতি থেকে একেবারেই ভিন্ন।

প্রথম ক্ষেত্রে, অন্য ব্যক্তি এখনও আপনার টুইট এবং বার্তা দেখতে সক্ষম হবে, কিন্তু একবার আপনি একজন অনুসরণকারীকে সরিয়ে দিলে সেই ব্যক্তি আপনার ফিডে আপনার টুইট দেখতে পারবে না।

আপনি ‘soft block’ অথবা একজন ফলোয়ারকে সরানোর পরে,তার কাছে কোন নোটিফিকেশন আসবে না সেক্ষেত্রে একই ব্যক্তি আবার আপনাকে অনুসরণ করার বিকল্প পাবে। তবে আপনি যদি চান ওই ব্যাক্তিকে একেবারেই আপনার অ্যাকাউন্ট থেকে সরিয়ে দিতে সেক্ষেত্রে আপনি তাকে ব্লক করে দিতে পারবেন।

টুইটার ইতিমধ্যেই এই বৈশিষ্ট্যটি চালু করতে শুরু করেছে, তাই আপনি যদি এই ফিচার অ্যাকটিভেট ইতিমধ্যে না করেন তবে কয়েক দিনের মধ্যে এটি আপনার তা করে নেওয়া উচিত। আপনি কিভাবে একজন ফলোয়ারকে সরিয়ে দিতে পারেন সে সম্পর্কে আরো জানতে চাইলে পড়তে থাকুন-

#একজন ফলোয়ারকে রিমুভ করতে, আপনাকে কেবল টুইটারে আপনার প্রোফাইল ভিজিট করতে হবে।

#এখন, ‘Followers’- এ ক্লিক করুন। এবং তারপরে থ্রিডট আইকনটি ট্যাপ করুন।

#আপনি “Remove this follower” নির্বাচন করতে পারেন। আরও স্পষ্টতার জন্য, আপনি টুইটারে সেই বিকল্পটি কেমন দেখায় এবং আপনি এটি কোথায় পাবেন সে সম্পর্কে আরও জানতে উপরের চিত্রটি ফলো করতে পারেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology how toremove followers without blocking them

Next Story
চলতি মাসেই আনপ্যাকড পার্ট ২ ইভেন্ট ঘোষণা করেছে Samsung
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com