বড় খবর

Instagram নিয়ে এল রিলস ভিজুয়্যাল রিপ্লাইস, জেনে নিন বিস্তারিত

নতুন বৈশিষ্ট্য ব্যবহারকারীদের তাদের পোস্ট করা একটি নতুন রিলের কমেন্টে একটি স্টিকার অ্যাড করতে দেয়।

Instagram নিয়ে এল রিলস ভিজুয়্যাল রিপ্লাইস, জেনে নিন বিস্তারিত

Instagram নিয়ে এসেছে এক নতুন ফিচার, এবার থেকে সরাসরি রিলসের মাধ্যমে নিজেদের কমেন্ট করতে পারবেন ইন্সটা ইউজাররা। নতুন এই ফিচার পরীক্ষা নিরীক্ষার পর সামনে আনা হয়েছে। নয়া এই ফিচারের নাম, রিলস ভিজুয়্যাল রিপ্লাইস ।ইনস্টাগ্রাম তার প্ল্যাটফর্মে একটি নতুন বৈশিষ্ট্য সামনে নিয়ে এসেছে। যেখানে এটি ব্যবহারকারীদের তাদের ইনস্টাগ্রাম কমেন্টের ক্ষেত্রে রিলস সহযোগে কমেন্ট করার সুযোগ দিয়ে থাকে।

নতুন বৈশিষ্ট্য ব্যবহারকারীদের তাদের পোস্ট করা একটি নতুন রিলের কমেন্টে একটি স্টিকার অ্যাড করতে দেয়। তবে, এটি ব্যবহারকারীদের একটি পোস্টে সরাসরি রিল দিয়ে মন্তব্য করতে দেয় না কিন্তু নিয়মিত পোস্টের জন্য একটি স্টিকার দিয়ে এবং স্টিকারের রঙ পরিবর্তন করতে দেয়। বৈশিষ্ট্যটি TikTok এর বৈশিষ্ট্যের অনুরূপ যা এর ব্যবহারকারীদের স্টিকার মন্তব্য সহ পোস্টে উত্তর দিতে দেয়।

Instagram সম্প্রতি ভারতে ব্যবহারকারীদের ফিডে মিউজিক যোগ করার জন্য নতুন ফিচার নিয়ে এসেছে। এখন অবধি, ব্যবহারকারীরা শুধুমাত্র তাদের স্টোরি এবং রিলসে, এই মিউজিক অ্যাড করতে পারেন। এখন মেটা-মালিকানাধীন সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহারকারীদের তাদের ফিডে সঙ্গীত যোগ করতে দেয়।

তাদের পোস্টে মিউজিক যোগ করতে, ব্যবহারকারীদের মিউজিক যোগ করুন অপশনে ক্লিক করতে হবে। যেটি ছবি পোস্ট করার সময় তাদের কাছে দৃশ্যমান হয়ে থাকে। ব্যবহারকারীরা সার্চ বারে নির্দিষ্ট গান অনুসন্ধান করতে পারেন বা প্রম্পটের ট্রেন্ডিং বা আপনার জন্য বিভাগে সঙ্গীতের জন্য ব্রাউজ করতে পারেন। গান অনুসন্ধান করার পরে, ব্যবহারকারীরা এটি নির্বাচন করে তাদের পোস্টে যোগ করতে পারেন। তারা ক্লিপের সময়কাল সম্পাদনা করতে পারে এবং পোস্টে তারা কতটা সময় অন্তর্ভুক্ত করতে চায় তা চয়ন করতে পারে।

একটি রিলের সঙ্গে রিপ্লাই দিতে, ব্যবহারকারীদের প্রথমে তাদের Instagram অ্যাকাউন্টে একটি রিল পোস্ট করা উচিত। কেউ যদি সেই রিলে কমেন্ট করেন, তবে তিনি অন্য রিল তৈরি করে উত্তর পাঠাতে পারবেন। ব্যবহারকারীদের একটি মন্তব্যের উত্তরে ক্লিক করতে হবে যার পরে তারা একটি পপ-আপ খুঁজে পাবেন, একটি রিলের সঙ্গে উত্তর দিন। ব্যবহারকারীরা তারপরে একটি ভিডিও উত্তর তৈরি করতে নীল রিল বোতামে ট্যাপ করতে পারেন। ভিডিও উত্তরটি অন্য যেকোনো উত্তরের মতোই মন্তব্যে পিন করা হবে এবং অন্যান্য ব্যবহারকারীরাও এটি দেখতে সক্ষম হবেন।

দ্য ভার্জের একটি প্রতিবেদন অনুসারে, ফিচারটি এখন পর্যন্ত রিলে মন্তব্যের উত্তর দিতে ব্যবহার করা যেতে পারে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের ফটো বা ভিডিওগুলির জন্য বা অন্য ইউজারদের রিলগুলিতে মন্তব্য থেকে একটি মন্তব্যের উত্তর দেওয়ার জন্য একটি রিল তৈরি করতে পারেন না। ইন্সটাগ্রাম এক বিবৃতিতে জানিয়েছে “আমরা সেই সম্প্রদায়গুলিকে ভালবাসি, যেগুলি ক্রিয়েটাররা Instagram-এ তৈরি করেছেন। এই কারণেই আমরা রিল ভিজ্যুয়াল উত্তরগুলি চালু করতে চলেছি,”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology instagram adds visual replies for reels all you need to know about the feature

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com