লাইভ ভিডিওতে মডারেটার সেট করার ফিচার নিয়ে হাজির Instagram

নতুন এই ফিচার অনুসারে ইন্সটা লাইভ ভিডিওগুলিতে মডারেটস সেট করতে পারবেন ইউজাররা

আইডি যাচাইকরণের জন্য নয়া নিয়ম আনতে চলেছে Instagram

ইনস্টাগ্রাম তার রিলস ভিডিওগুলির জন্য নিত্য নতুন ফিচার সামনে এনেছে। এবার যে ফিচার সামনে আনা হয়েছে তাতে প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের লাইভ ভিডিওতে মডারেটর সেট করার ক্ষমতা যুক্ত করবে।টিপস্টার আলেসান্দ্রো পালুজি (@alex193a) এর একটি নতুন টুইট থেকে এই তথ্য সামনে এসেছে। নতুন এই ফিচার অনুসারে ইন্সটা লাইভ ভিডিওগুলিতে মডারেটস সেট করতে পারবেন ইউজাররা এবং তাঁদের হাতে কমেন্ট নিয়ন্ত্রণের ক্ষমতাও দেওয়া হবে জানা গিয়েছে। তাঁরা সেই কমেন্ট সেগমেন্টটি পরিচালনা করতে পারবেন।

টুইটারে ফাঁস হওয়া তথ্য অনুসারে সেশনে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে একজন মডারেটার লাইভ ভিডিও চলাকালীন সময়ে অ্যাড করতে পারবেন ব্যবহারকারীরা। তবে নতুন এই ফিচার ব্যবহার করতে হলে ইউজারদের তার ইন্সটা অ্যাকাউন্টটি সর্বশেষ আপডেট থাকা বাধ্যতামুলক।

নতুন এই ফিচার তাদের জন্য বিশেষ ভাবে কার্যকর যারা লাইভ ভিডিও সেশনগুলি বৃহত্তর প্লাটফর্মে ভিউয়ারদের সামনে হোস্ট করেন। সেখানে লাইভে থাকা ব্যক্তির পক্ষে কমেন্ট সেকশন নিয়ন্ত্রণ করা অনেক সময়ই কঠিন হয়ে পড়ে। নতুন এই ফিচার সামনে আসার ফলে এবার থেকে আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে পারবেন ইন্সটা লাইভ ভিডিও মেকাররা।

একই সঙ্গে ইন্সটাগ্রামে স্টোরিগুলি লাইক করার জন্যও নতুন ফিচার সামনে আনতে চলেছে ইন্সটাগ্রাম। এক্ষেত্রে আলাদা একটি লাইক বাটন যুক্ত হতে চলেছে। ইন্সটাগ্রাম স্টোরির জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া। সরাসরি মেসেজ থেকে লাইক বাটনকে পৃথক ভাবে সামনে আনার পরিকল্পনা করা হচ্ছে ইন্সটাগ্রামের তরফে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology instagram may soon allow users to set moderates on live videos like stories

Next Story
ওয়ানপ্লাস ৬, নতুন কি থাকবে এই ফোনে? জানাল কোম্পানিoneplus tipped to feature 8 GB RAM 128 GB storage in Oneplus 6
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com