বড় খবর

এবার আপনার PC থেকেই এবার Instagram ব্যবহার করতে পারবেন

Instagram তার ওয়েব এডিশনের জন্য ছবি এবং ভিডিও পোস্ট করার নতুন ফিচার নিয়ে এসেছে।

আইডি যাচাইকরণের জন্য নয়া নিয়ম আনতে চলেছে Instagram

Instagram তার ওয়েব এডিশনের জন্য ছবি এবং ভিডিও পোস্ট করার নতুন ফিচার নিয়ে এসেছে। এখন বিশ্বব্যাপী সকলের জন্যই নতুন এই ফিচার সামনে এনেছে Instagram, নতুন এই ফিচারের ফলে সেই সকল ইউজারদের খুবই সুবিধা হবে যারা তাদের PC-তে ছবিগুলি এডিট করেন এবং সেগুলি আপলোড করেন। এখন আপনার স্মার্টফোনে আপনার ছবি স্থানান্তর করার প্রয়োজন হবে না এবং আপনি সহজেই সেগুলি ইনস্টাগ্রামে আপলোড করতে পারবেন, সরাসরি আপনার কম্পিউটার থেকে। নয়া এই ফিচারের ফলে এবার থেকে স্মার্টফোন ছাড়াও আপনি আপনার সমস্ত ইনস্টাগ্রাম মেসেজ আপনার PC থেকে ছবি ভিডিও আপলোড করা ছাড়াও Instagram অ্যাক্সেস করতে পারেন।

সোশ্যাল নেটওয়ার্কটি বছরের পর বছর ধরে কেবলমাত্র একটি স্মার্টফোন নির্ভর অ্যাপ ছিল। এবার থেকে আপনি ব্রাউজারে ইনস্টাগ্রাম সার্চ করতে পারেন এবং তাতে লগইনও করতে পারেন, এবং “+” আইকনে ক্লিক করে কন্টেন্ট আপলোড করতে পারেন।

উদ্ধৃত সূত্র মারফৎ পাওয়া খবর অনুসারে Instagram একই সঙ্গে মোবাইল ব্যবহারকারীদের জন্যও কিছু নতুন ফিচার সামনে এনেছে। এটি হল কোলাব টেস্ট ফিচার। যার মাধ্যমে Instagram একই সঙ্গে দ’জন ইউজারদের মেসেজ এবং রিলস পোস্ট করার অনুমতি দেয়। এর জন্য একজনকে ট্যাগিং স্ক্রিন থেকে অন্য কাউকে ইনভাইট করতে হবে।

এইভাবে, উভয় ব্যবহারকারীর ফলোয়াররা সেই পোস্টটি দেখতে সক্ষম হবে। এই বৈশিষ্ট্যটি অনুগামীদের সংখ্যা বাড়াতে সাহায্য করে। ইনস্টাগ্রাম আপনাকে “নতুন পোস্ট বাটন থেকে সরাসরি অলাভজনক তহবিল সংগ্রহ শুরু করতে দেবে।” নতুন মিউজিক বেসড রিলস এফেক্টও ইউজাররা আজ থেকে অ্যাপে দেখতে পাবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology instagram now let you post photoes and videos from web verson

Next Story
WhatsApp মেসেজ ‘ফরওয়ার্ড’ ফিচার, জেনে নিন পাঁচটি বিষয়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com