বড় খবর

Instagram Reels-এ যুক্ত হতে চলেছে Voice Effects এবং Text to Speech ফিচার

Voice Effects এবং Text to Speech ফিচার রিলস নির্মাতাদের আরও সৃজনশীল ভিডিও তৈরিতে সাহায্য করবে।

আইডি যাচাইকরণের জন্য নয়া নিয়ম আনতে চলেছে Instagram

জনপ্রিয় শর্ট ভিডিও অ্যাপ টিকটকের মতো একই রকমের নতুন দুটি ফিচার নিয়ে হাজির Instagram। Instagram Reels-এ যুক্ত হতে চলেছে Voice Effects এবং Text to Speech ফিচার। এক বিবৃতিতে ইন্সটাগ্রাম জানিয়েছে, যেসকল ইউজার ইন্সটা রিলস তৈরি করেন এবার থেকে তাঁরা তাতে বিভিন্ন ধরনের অডিও টুলস যুক্ত করতে পারবেন। Voice Effects এবং Text to Speech ফিচার রিলস নির্মাতাদের আরও সৃজনশীল ভিডিও তৈরিতে সাহায্য করবে।

নতুন এই “Text to Speech” ফিচারের মাধ্যমে রিলস নির্মাতারা ইন্সটা রিলস বানানোর সময় তাঁদের ভয়েস ব্যবহার করতে না চাইলে তাঁরা একটি কৃত্রিম ভয়েসও ব্যবহার করতে পারেন। অডিও অথবা ভয়েস এফেক্ট পরিবর্তন করতে চাইলে রিলস নির্মাতারা এবার থেকে Voice Effects ফিচারের সাহায্য নিতে পারেন। এতে নানা ধরনের ভয়েস এফেক্ট ব্যবহার করা যাবে, এই ফিচার ইনস্টাগ্রাম রিলে অডিও এবং ভয়েসওভার পরিবর্তন করতে ব্যবহার করতে পারেন। উভয় ফিচার এর আগে TikTok-এ উপলব্ধ এবং এই প্ল্যাটফর্মটি ভারতে উপলব্ধ না হওয়ায় ইন্সটা ইউজাররা এখন থেকে জনপ্রিয় অডিও টুলসগুলো ইন্সটা রিলসে ব্যবহার করতে পারবেন।

“Text to Speech” ফিচার সহজেই ব্যবহার করতে পারবেন ইউজাররা। রিলস তৈরির সময় টেক্সট টুলসের মধ্যেই এই ফিচার উপলব্ধ। যেসকল রিলস মেকার অটো জেনারেটেড ভয়েস পেতে চান তাদের ক্ষেত্রে বিশেষ কাজে আসবে এই ফিচার। কিভাবে আপনি ইন্সটা রিলসে এই “Text to Speech” ফিচার ইনপুট করবেন জেনে নিন পদ্ধতিঃ

• প্রথমে, আপনাকে ইনস্টাগ্রামে রিলস ক্যামেরা খুলতে হবে এবং একটি ভিডিও রেকর্ড করতে হবে বা গ্যালারি অ্যাপের মাধ্যমে আপলোড করতে হবে।

• এখন, ভিডিওতে টেক্সট যোগ করতে শুধু টেক্সট টুল ব্যবহার করুন।

• আপনি একটি টেক্সট বাবলস দেখতে পাবেন সেখানে আপনাকে ট্যাপ করতে হবে। এরপর থ্রি ডট মেনুতে ক্লিক করে “Text to Speech” অপশন সিলেক্ট করতে হবে।

• ইউজাররা এখন দুটি অপশন দেখতে পাবেন Voice 1 এবং Voice 2। এর মধ্যে থেকে যে কোন একটি সিলেক্ট করে নিতে হবে।

ইনস্টাগ্রাম রিলস: কিভাবে ভয়েস এফেক্ট ব্যবহার করবেন, জেনে নিন পদ্ধতিঃ

ইনস্টাগ্রাম বর্তমানে মোট পাঁচটি-ভয়েস ইফেক্ট অপশন অফার করছে, যেটি ব্যবহার করে কেউ একটি ভিডিওতে কৃত্রিম ভয়েস ব্যবহার করতে পারেন। এর মধ্যে রয়েছে announcer, helium, giant, robot, এবং vocalis।

এর জন্য, আপনাকে প্রথমে একটি রিল রেকর্ড করতে হবে এবং তারপর অডিও মিক্সার খুলতে মিউজিক নোটে ট্যাপ করতে হবে। আপনি এরপর একটি এফেক্ট মেনু দেখতে পাবেন যেখানে আপনি একটি ভয়েস এফেক্ট নির্বাচন করতে পারেন। যেটি আপনি আপনার ইন্সটা রিলসে ব্যবহার করতে চান। বর্তমানে বৈশিষ্ট্যটি iOS এবং Android প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology instagram reels how to use voice effect and text to speech feature

Next Story
Google Chrome ব্রাউজার আপডেট করিয়ে নিন, না করালেই ঝক্কি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com