বড় খবর

iPhone 13 Series: জেনে নিন ভারতে মডেলের দাম, অফার এবং বিক্রি সম্পর্কে বিস্তারিত

অ্যাপলের আইফোন 13 সিরিজ প্রি-অর্ডার করা যাবে আজ অর্থাৎ ১৭ সেপ্টেম্বর, বিকেল ৫:৩০ টা থেকে।

iPhone 13 সিরিজের চারটি মডেল,আজ থেকে শুরু প্রি-অর্ডার

প্রত্যাশা মতই টেক জায়ান্ট অ্যাপেলের ভার্চুয়াল ইভেন্ট ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ ইভেন্টে লঞ্চ করা হয়েছে iPhone 13 সিরিজের চারটি মডেল। গতবছর iPhone12 সিরিজ লঞ্চেও চারটি মডেল সামনে এনেছিল টেকজায়েন্ট Apple। iPhone 13, iPhone 13 Mini, iPhone 13 Pro, এবং iPhone 13 Pro Max এই চারটি মডেল ভার্চুয়াল এই ইভেন্টের মাধ্যমে সামনে আনা হল। ডিজাইনের দিক থেকেই এই ফোনগুলি আগের সিরিজের ফোনের কাছাকাছিই রয়েছে। তবে পরিবর্তন হয়েছে ফোনের ব্যাটারি, ক্যামেরা, সিনেম্যাটিক ভিডিও রেকর্ডিং মোড এবং ডিসপ্লের নচ ডিজাইন। iPhone 13 সিরিজের চারটি মডেলেই রয়েছে অ্যাপেলের নতুন A15 বায়োনিক চিপ। নতুন এই চারটি মডেল পরিচালিত হবে IOS 15-এর সাহায্যে।

iPhone 13 এবং 13 Mini এই দুটি মডেলেই থাকছে তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট। iPhone 13 Mini ফোনের 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৯,৯০০ টাকা। 256GB স্টোরেজ কনফিগারেশনের দাম ৭৯,৯০০ টাকা। আর টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ 512GB স্টোরেজের মডেলের দাম ৯৯,৯০০ টাকা।

iPhone 13 মডেলের 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭৯,৯০০ টাকা। 256GB স্টোরেজ কনফিগারেশনের দাম ৮৯,৯০০ টাকা এবং টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ 512GB স্টোরেজের মডেলের দাম ৯৯,৯০০ টাকা।

অন্যদিকে, iPhone 13 Pro, এবং iPhone 13 Pro Max এই দুটি মডেলেই রয়েছে 1TB পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়েন্ট। iPhone 13 Pro 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,১৯,৯০০ টাকা। এবং 256GB স্টোরেজ কনফিগারেশনের দাম ১,২৯,৯০০ টাকা। iPhone 13 Pro ফোনের 512GB স্টোরেজের মডেলের দাম ১,৪৯,৯০০ টাকা। এবং 1TB স্টোরেজ ভ্যারিয়েন্ট আপনি পেয়ে যাবেন ১,৬৯,৯০০ টাকায়।

অপরদিকে iPhone 13 Pro Max মডেলের 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,২৯,৯০০ টাকা। 256GB স্টোরেজ কনফিগারেশনের দাম ১,৩৯,৯০০ টাকা। 512GB স্টোরেজের মডেলের দাম ১,৫৯,৯০০ টাকা। এবং 1TB স্টোরেজ ভ্যারিয়েন্ট আপনি পেয়ে যাবেন ১,৭৯,৯০০ টাকায়। iPhone 13 Pro Max, 1TB স্টোরেজ ভ্যারিয়েন্ট এই মুহূর্তে ব্র্যান্ডের সবথেকে দামী মডেল।

iPhone 13 সিরিজের অফার প্রাইজ, উপলদ্ধতা, বিক্রির তারিখ (ভারতে)

অ্যাপলের আইফোন 13 সিরিজ প্রি-অর্ডার করা যাবে আজ অর্থাৎ ১৭, সেপ্টেম্বর, বিকেল ৫:৩০ টা থেকে। রিটেল সেল এবং অর্ডার শিপিং শুরু হবে আগামী ২৪, সেপ্টেম্বর, সকাল ৮ টা থেকে। এছাড়াও ফ্লিপকার্ট এবং অ্যামাজন ইন্ডিয়া উভয় প্ল্যাটফর্ম থেকেই এই ফোনের প্রিবুকিং-এর সুবিধা পাওয়া যাবে। করোনা পরিস্থিতিতে হোম ডেলিভারির সুবিধাও পেতে পারেন ক্রেতারা। এছাড়াও থাকছে পুরনো ডিভাইস এক্সচেঞ্জের সুবিধাও। আইফোন 12 সিরিজ এক্সচেঞ্জে থাকছে ৩১ হাজার টাকা পর্যন্ত ছাড়ের সুযোগ। এইচডিএফসি ব্যাঙ্কের ডেবিট এবং ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা আইফোন 13, আইফোন 13 মিনির জন্য ৬,০০০ টাকা ক্যাশব্যাক পেতে পারেন। নির্বাচিত দোকানে EMI এবং নন- EMI লেনদেনের ক্ষেত্রে এই ক্যাশব্যাক বৈধ। Phone 13 Pro সিরিজের ক্রয়ের ওপর এইচডিএফসি ব্যাঙ্কের ডেবিট এবং ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা পাবেন ৫,০০০ টাকার ক্যাশব্যাকের সুযোগ। এই সকল অফার ‘ইন্ডিয়াস্টোর’ ওয়েবসাইটে তালিকাভুক্ত করা রয়েছে।

iPhone 12 এবং iPhone 11 সিরিজঅ্যামাজন এবং ফ্লিপকার্টে বিশেষ ছাড়

অ্যামাজনে iPhone 12 এর 128GB স্টোরেজ ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে ৭৮,৯৫০ টাকায়। এটি মূলত ৮৪,৯০০ টাকায় লঞ্চ করা হয়েছিল। অ্যামাজন এই মডেলের ওপর দিচ্ছে ৫,৯৫০ টাকার বিশেষ ছাড়। 64GB স্টোরেজ মডেলটি বর্তমানে প্ল্যাটফর্মে উপলদ্ধ নেই। কিন্তু, যদি আপনি এই মডেলটি কিনতে চান তাহলে আপনি এটি ফ্লিপকার্টের মাধ্যমে বেশ কম মূল্যে এই মডেলটি পেতে পারেন।

ফ্লিপকার্টে iPhone 12, 64GB স্টোরেজ ভ্যারিয়েন্ট আপনি পেয়ে যাবেন মাত্র ৬৬,৯৯৯ টাকায়। ই-কমার্স জায়েন্ট স্ট্যান্ডার্ড মডেলে দিচ্ছে ১২,৯০১ টাকার বিশেষ ছাড়। iPhone 12-এর 128GB মডেলটি পাবেন মাত্র ৭১,৯৯৯ টাকা অফার প্রাইজে। এই সিরিজের 256GB ভেরিয়েন্টের দাম ৮১,৯৯৯ টাকা।

আরও পড়ুন: Apple Watch Series 7 সম্পর্কে জেনে নিন বিস্তারিত

এছাড়াও ফ্লিপকার্টে আপনার পুরনো ডিভাইস এক্সচেঞ্জে আপনি পেতে পারেন ১৫,০০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ছাড়ের সুযোগ। তুলনামূলকভাবে, অ্যামাজন আপনার পুরনো স্মার্টফোন এক্সচেঞ্জে দিচ্ছে ১৪,২০০ টাকা পর্যন্ত ছাড়।

ফ্লিপকার্টে, আপনি iPhone 12 মিনি মডেলে পাচ্ছেন ৯,৯০১ টাকার বিশেষ ছাড়। আপনি এখন iPhone 12 মিনি কিনতে পারেন মাত্র ৫৯,৯৯৯ টাকায়। iPhone 12 প্রো মডেলটি আপনি পেতে পারেন ১,১৫,৯০০ টাকায়। এই দাম 128GB মডেলের জন্য। এবং এই মডেল ক্রয়ের উপর আপনি পেয়ে যাবেন ৪,০০০ টাকার বিশেষ ছাড়ের সুযোগ।

অন্যদিকে, আমাজনে iPhone 12 Pro, 128GB স্টোরেজ ভ্যারিয়েন্ট আপনি পাবেন ১,০৬,৯০০ টাকায়। অ্যামাজন প্রো ভার্সনে দিচ্ছে বড় ছাড়। এই মডেল ক্রয়ে আপনি অ্যামাজনে পাবেন ১৩,০০০ টাকার ছাড়। iPhone 12 মিনি বর্তমানে অ্যামাজনে উপলদ্ধ নেই। iPhone 11, মডেলের ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে মাত্র ৪৯,৯০০ টাকায়। এই মডেলের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে মাত্র ৫৪,৯০০ টাকায়। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology iphone13 series preorder open today

Next Story
Airtel নিয়ে এল তিনটি নতুন প্ল্যান, জানুন এর আকর্ষণীয় সুযোগ-সুবিধা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com