বড় খবর

iQOO Z5 থেকে Sony Bravia 8K TV, জেনে নিন আরও কী কী স্মার্ট ডিভাইস বাজারে এল

আপনি যদি নতুন এই ডিভাইস সম্পর্কে এখনও না জেনে থাকেন তাহলে প্রতিবেদনেই রইল প্রোডাক্টগুলি সমন্ধে বিস্তৃত তথ্য।

Sony Bravia XR Master 85Z9J 8K TV

Realme ভারতে দুটি নতুন ডিভাইস লঞ্চ করেছে, Realme Narzo 50 এবং Realme Smart TV Neo। এছাড়াও Sony লঞ্চ করেছে একটি নতুন হাই-এন্ড 8K LED স্মার্টটিভি। এই দুটি প্রোডাক্ট ছাড়াও ভারতে লঞ্চ হয়েছে Nokia G50 এবং iQOO Z5, আপনি যদি নতুন এই ডিভাইস সম্পর্কে এখনও না জেনে থাকেন তাহলে প্রতিবেদনেই রইল প্রোডাক্টগুলি সমন্ধে বিস্তৃত তথ্য।

Sony Bravia XR Master 85Z9J 8K TV: দাম ১২,৯৯,৯৯০ টাকা

Sony ভারতে লঞ্চ করেছে ব্রান্ডের নতুন স্মার্ট 8K TV, Bravia XR Master 85Z9J, এই টিভির দাম ১২,৯৯,৯৯০ টাকা। এই স্মার্ট টিভিতে রয়েছে LED স্ক্রিন সঙ্গে রয়েছে 7680 x 4320 পিক্সেল রেজিলিউশন সাপোর্ট। এবং এই মডেলের টিভিতে রয়েছে HDR up to the Dolby Vision ফরম্যাট। নতুন ব্রাভিয়া টিভি Google টিভি ইন্টারফেসের সঙ্গে স্মার্ট কানেক্টের জন্য Android TV দ্বারা চালিত। Google Chromecast এবং Apple AirPlay সাপোর্টও রয়েছে নতুন এই স্মার্ট টিভিতে।

Bravia XR Master 85Z9J 8K টিভিতে রয়েছে Sony’s XR Cognitive প্রসেসর। নতুন এই প্রসেসর ব্যবহারের ফলে স্মার্ট টিভিটি আরও ভালো ছবি অফার করবে বলে দাবী সনস্থার। 85W, মোট দশটি স্পিকার থাকছে নতুন এই স্মার্টটিভিতে যার ফলে আরও উন্নত মানের সাউন্ড ইউজাররা শুনতে পাবেন। দশটি স্পিকার সেটআপের মাধ্যমে দুইটি মিড-রেঞ্জ ড্রাইভার, চারটি টুইটার এবং চারটি সাবউফার রয়েছে। Dolby Atmos অডিও সাপোর্টেড অ্যাপস এবং অ্যাপস ডেটার জন্য এই স্মার্ট টিভিতে থাকছে 16 জিবি অনবোর্ড স্টোরেজ। Google Play Store থেকে একাধিক অ্যাপ ডাউনলোডের সুযোগও থাকছে নতুন এই স্মার্ট টিভিতে। আল্ট্রা-এইচডি রেজোলিউশনে 120Hz পর্যন্ত রিফ্রেশ রেট থাকছে Sony Bravia XR Master 85Z9J 8K টিভিতে।

Realme Smart TV Neo 32 ইঞ্চির দাম ১৪,৯৯৯ টাকা

Realme ভারতে লঞ্চ করল তাদের নতুন স্মার্ট টিভি Realme Smart TV Neo, 32 ইঞ্চি মডেলের এই টিভির দাম মাত্র ১৪,৯৯৯ টাকা। ৩, অক্টোবর থেকে এই স্মার্ট টিভিটি রিয়েলমির অফিসিয়াল ওয়েবসাইট, ফ্লিপকার্ট এবং অফলাইন স্টোরের মাধ্যমে বিক্রি হবে। YouTube, Hungama, এবং Eros Now সহ একাধিক অ্যাপ প্রি ইন্সটল থাকছে নতুন এই স্মার্ট টিভিতে। এই মডেলের স্মার্ট টিভিতে থাকছে TUV Rheinland লো ব্লু লাইট সার্টিফিকেশন। quad-core MediaTek প্রসেসর সহ এই স্মার্টটিভিতে থাকছে Chroma Boost picture engine।

ডলবি অডিও সাপোর্টের জন্য এই টিভিতে থাকছে 20W ডুয়াল স্পিকার, কানেক্টিভিটি অপশনে রয়েছে 2.4GHz ওয়াই-ফাই, দুটি HDMI পোর্ট, একটি USB টাইপ-এ পোর্ট, একটি AV পোর্ট এবং একটি LAN পোর্ট। এছাড়াও এই স্মার্ট টিভিতে থাকছে একাধিক গেমিং মোড।

Realme Narzo 50A এর দাম ১১,৪৯৯ টাকা:

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে Realme Narzo 50A, 4GB RAM + 64GB স্টোরেজ অপশন সহ এই মডেলের দাম মাত্র ১১,৪৯৯ টাকা। নতুন এই ডিভাইসে রয়েছে Android 11 ভার্সন। এই মডেলে রয়েছে 6.5 ইঞ্চি এইচডি+ ডিসপ্লে এবং একটি MediaTek Helio G85 প্রসেসর। এই স্মার্টফোনে রয়েছে 50MP প্রাইমারি ক্যামেরা, একটি 2MP ম্যাক্রো সেন্সর সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। সেলফির জন্য রয়েছে 8MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা। Realme Narzo 50A এছাড়াও থাকছে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 6,000mAh ব্যাটারি। কানেক্টিভিটি অপশনে রয়েছে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ v5 এবং ডুয়াল-সিম স্লট।

আরও পড়ুন: Amazon নিয়ে আসছে Great Indian Festival Sale 2021, কী কী অফার রয়েছে?

iQOO Z5 চিনে লঞ্চ হয়েছে:

IQOO Z5 মডেলের আনুমানিক দাম, ২১,৬০০ টাকা। এই ডিভাইসটি বর্তমানে চিনে লঞ্চ করা হয়েছে। মিড রেঞ্জের এই স্মার্টফোনটি ২৭, সেপ্টেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে।ভারতে এই মডেলের 8GB RAM + 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম অনুমানিক ২২ হাজার টাকার কাছাকাছি। নতুন এই মডলে রয়েছে Qualcomm Snapdragon 778G প্রসেসর। iQOO Z5 স্মার্টফোনে রয়েছে একটি ট্রিপিল রিয়ার ক্যামেরা সেটআপ, যার মধ্যে রয়েছে 64MP প্রাইমারি সেন্সর, 8MP আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর এবং 2MP ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এই মডেলে থাকছে 16MP ফ্রন্টফেসিং সেন্সর। কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে 5G, Wi-Fi, Bluetooth v5.2, USB Type-C, USB OTG এবং একটি 3.5mm হেডফোন জ্যাক।এই মডেলে রয়েছে 5,000mAh ব্যাটারি সঙ্গে রয়েছে 44W ফাস্ট চার্জিং সাপোর্ট।

Nokia নিয়ে এল নতুন 5G সাপোর্টেড স্মার্টফোন Nokia G50

নতুন এই মডেলে রয়েছে 6.82-inch HD+ ডিসপ্লে সঙ্গে রয়েছে 450 নিটস পিক ব্রাইটনেস। নতুন এই মডেলের পরিমাপ 173.83×77.68×8.85 মিমি। এবং এই ফোনের ওজন মাত্র ২২০ গ্রাম। এই মডেলে থাকছে Qualcomm Snapdragon 480 SoC প্রসেসর যা পেয়ার করা থাকছে ৪ জিবি র‍্যামের সঙ্গে। এই ডিভাইস চালিত হবে Android 11 দ্বারা। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এই মডেলে রয়েছে একটি 48 MP প্রাইমারি সেন্সর। অন্যান্য সেন্সরের মধ্যে রয়েছে 5 MP আল্ট্রা ওয়াইড লেন্স, এবং 2 MP ডেপথ সেন্সর। সামনে সেলফির জন্য রয়েছে 8 MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

এই মডেলে রয়েছে 64 GB অনবোর্ড স্টোরেজ যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 512 GB পর্যন্ত এক্সপ্যান্ড করা যাবে। এছাড়াও এই মডেলে থাকছে সাইড মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। Nokia G50 মডেলে থাকছে 5000 mAh শক্তিশালী ব্যাটারি সঙ্গে থাকছে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট। ভারতের বাজারে কবে আসবে এই নতুন 5G সাপোর্টেড স্মার্টফোন সে ব্যাপারে এখনও কোনও বিস্তৃত তথ্য সংস্থার তরফে পাওয়া যায়নি। এই মডেলের দাম অনুমানিক ২০,১০০ টাকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology iqoo z5 sony bravia 8k tv realme narzo 50a and more launched

Next Story
Photo Locked Folder ফিচার নিয়ে আসছে Google, জেনে নিন বিস্তারিত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com