বড় খবর

মাত্র ১,৯৯৯ টাকাতেই পেয়ে যান Jio Phone Next, জমে উঠুক দিওয়ালি সেলিব্রেশন

দিওয়ালির দিন থেকেই বাজারে আসতে চলেছে নতুন এই স্মার্টফোন।

দিওয়ালি সেলিব্রেশন হোক জিও ফোনের সঙ্গে।

মাত্র ১,৯৯৯ টাকাতেই পেয়ে যান জিও ফোন নেক্সট (Jio Phone Next)। দিওয়ালি উপলক্ষে আকর্ষণীয় এই অফার আনল জিও। এই খবর সামনেই আসতেই উত্তাল টেকদুনিয়া। মূলত সকলের হাতে জিও ফোন নেক্সট পৌঁছে দেওয়ার লক্ষকে সামনে রেখে এগোতেই অভিনব এই অফার এনেছে টিম jio। জানা গিয়েছে বাকি টাকা EMI-তে মেটানোর সুযোগও পাবেন ক্রেতারা। জিও ফোনের দাম স্থির হয়েছে ৬৪৯৯ টাকা। দিওয়ালির দিন থেকেই বাজারে আসতে চলেছে নতুন এই স্মার্টফোন।

সংস্থার তরফে জানানো হয়েছে, প্রাথমিক ভাবে ১৯৯৯ টাকা দিয়েই জিও ফোন নেক্সট (Jio Phone Next) হাতে পেয়ে যাবেন গ্রাহকরা। বকেয়া টাকা ১৮ এবং ২৪ মাসের সহজ EMI তে পরিশোধ করতে পারবেন গ্রাহকরা। তাহলে আর দেরি কেন, দিওয়ালি সেলিব্রেশন হোক জিও ফোনের সঙ্গে। এর আগে চিপসেট ঘাটতির কারণে নির্ধারিত সময়ে লঞ্চ হতে পারেনি জিও ফোন নেক্সট। এবার আসরে কোমর বেঁধে নামতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও।

কীভাবে কিনবেন জিও ফোন নেক্সট-

জিও ফোন নেক্সট কিনতে যাঁরা আগ্রহী তাঁরা জিও মার্ট ডিজিটাল রিটেল স্টোরে গিয়ে নাম নথিভুক্ত করতে পারবেন। অথবা WWW.JIO.COM/NEXT-এ গিয়ে আগ্রহ প্রকাশ করা যাবে। এ ছাড়াও ৭০১৮২-৭০১৮২ নম্বরে Hi লিখে হোয়াটসঅ্যাপ করা যাবে। এর পর কনফার্মেশন পেলে জিও মার্ট ডিজিটাল রিটেল স্টোর থেকেই জিও ফোন নেক্সট সংগ্রহ করতে পারবেন।

জিও ফোন নেক্সট: বিস্তারিত বিবরণ-

ব্যবহারকারীদের সুবিধার্থে জিও ফোন নেক্সট-এ একাধিক বৈশিষ্ট থাকছে। তার মধ্যে রয়েছে স্ক্রিনে লেখা থাকা যে কোনও তথ্য দশটি ভারতীয় ভাষায় অনুবাদ করার সুবিধে। আবার নিজস্ব ভাষায় জিও ফোনকে নির্দেশও দেওয়া যাবে। এ ছাড়াও রয়েছে দুর্দান্ত ক্যামেরা। কোয়ালকমের শক্তিশালী প্রসেসরও থাকছে জিও ফোন নেক্সট-এ।

আরও পড়ুন: Redmi লঞ্চ করল Note 11 সিরিজ স্মার্টফোন, জেনে নিন কী কী থাকছে এই মডেলে

জিও ফোন নেক্সট-এর লঞ্চ প্রসঙ্গে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি বলেন, ‘করোনা অতিমারির জন্য বিশ্ব জুড়ে সরবরাহ ব্যবস্থায় প্রভাব পড়লেও উত্‍সবের মরশুমে রিলায়েন্স জিও এবং গুগল মিলে যে এই যুগান্তকারী ফোনটি মানুষের হাতে তুলে দিচ্ছে, তা ভেবেই আমি আনন্দিত। আমি বরাবরই বিশ্বাস করেছি যে ডিজিটাল বিপ্লব ১৩৫ কোটি ভারতীয়ের জীবনকে আরও উন্নত এবং সমৃদ্ধ করবে। অতীতে আমরা যোগাযোগ ব্যবস্থার মাধ্যমে তা করে দেখিয়েছি, এবার আমরা স্মার্টফোনের মাধ্যমে তা করে দেখাব।’

গুগল-এর সিইও সুন্দর পিচাই বলেন, ‘ইন্টারনেট সবার জীবনে যে সুবিধে নিয়ে আসতে পারে, সেকথা মাথায় রেখেই ভারতীয়দের সাধ্যের মধ্যে জিও ফোন নেক্সট-কে তৈরি করা হয়েছে। দু’টি সংস্থার বিশেষজ্ঞ এবং কর্মীরাই এর পিছনে প্রচুর পরিশ্রম করেছে। লক্ষ লক্ষ ভারতীয় নিজেদের জীবনকে উন্নত করার জন্য কীভাবে জিও ফোন নেক্সট-কে ব্যবহার করেন, আমি সেদিকেই সাগ্রহে তাকিয়ে রয়েছি।’

রিলায়েন্স জিওফোন নেক্সট: স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৫.৪৫ ইঞ্চি HD+ রেজোলিউশন (৭২০ X ১৪৪০)

স্ক্রিন গ্লাস: অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট প্রলেপ সহ কর্নিং গরিলা গ্লাস ৩

প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন QM-২১৫,( Qualcomm Snapdragon 215 QM215/ SoC)

স্টোরেজ: ২ জিবি র‍্যাম, ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যেতে পারে ৫১২ জিবি পর্যন্ত।

রিয়ার ক্যামেরা: ১৩ এমপি

ফ্রন্ট ক্যামেরা: ৮ এমপি

ব্যাটারি: ৩৫০০ mAh

সিম স্লট: ২টি (ডুয়াল সিম)

সিম সাইজ: ন্যানো

কানেক্টিভিটি: ওয়াইফাই, ব্লুটুথ V-৪.১, ইউএসবি মাইক্রো ইউএসবি, অডিও জ্যাক স্ট্যান্ডার্ড ৩.৫ মিমি।

সেন্সর: অ্যাক্সিলোমিটার, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর।

রিলায়েন্স জিওফোন নেক্সট: সেরা প্ল্যান

ব্যবহারকারীরা JioPhone Next-এর জন্য কেনার সময় ১,৯৯৯ টাকা দিতে পারেন এবং বাকিটা ১৮ বা ২৪ মাসের মেয়াদে EMI হিসাবে দেওয়া যেতে পারে। কিছু নির্দিষ্ট প্ল্যান আছে ব্যবহারকারীরা JioPhone নেক্সট পেতে বেছে নিতে পারেন। Jio-এরও প্রসেসিং ফি রয়েছে ৫০১ টাকা।

এখানে ১৮ বা ২৪ মাসের জন্য থাকছে ৫ জিবি ডেটা এবং মোট ১০০ মিনিট কলের সুযোগ। ২৪ মাসের জন্য প্রতি মাসে ৩০০ টাকা অথবা ১৮ মাসের জন্য প্রতি মাসে ৩৫০ টাকা খরচ হবে৷ সুতরাং আপনি যদি ১৮-মাসের প্ল্যান বেছে নেন, তাহলে আপনি সেই সময়ের মধ্যে ৬,৩০০ টাকা পরিশোধ করবেন, যার মধ্যে ফোন এবং ডেটা এবং অন্যান্য পরিষেবার খরচ অন্তর্ভুক্ত থাকবে।

তখন ফোনটির মোট দাম হবে ৮,২৯৯ টাকা (৬,৩০০ + ১,৯৯৯ টাকা) তবে মনে রাখবেন এতে ডেটা পরিষেবাগুলিও অন্তর্ভুক্ত রয়েছে, যদিও সীমিত সময়ের অফার।

লার্জ (Large) প্ল্যানটি ২৪ মাসের জন্য প্রতি মাসে ৪৫০ টাকা এবং ১৮ মাসের জন্য প্রতি মাসে ৫০০ টাকা থেকে শুরু৷ এই প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড কল রয়েছে। ১৮ মাসের জন্য এই প্ল্যানের মোট খরচ হবে ৯,০০০ টাকা, যার মধ্যে ডেটা এবং ফ্রি কলও রয়েছে৷

এছাড়া রয়েছে XL প্ল্যান। এই প্ল্যানে ইউজাররা পাবেন সীমাহীন কল সহ প্রতি মাসে ২ জিবি ডেটা। ২৪ মাসের জন্য ৫০০ টাকা (মাসিক খরচ) এবং ১৮ মাসের জন্য (মাসিক খরচ) ৫৫০ টাকা গ্রাহককে দিতে হবে। ১৮ মাসের জন্য এই প্ল্যানের জন্য মোট খরচ হবে ৯,৯০০ টাকা।

সবশেষে, XXL প্ল্যানের ২৪ মাসের জন্য প্রতি মাসে ৫৫০ টাকা এবং ১৮ মাসের জন্য প্রতি মাসে ৬০০ টাকা গ্রাহককে দিতে হবে৷ এই প্ল্যানে ইউজাররা পাবেন প্রতিদিন ২.৫ জিবি ডেটা এবং সীমাহীন কলের সুবিধা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology jio phone next price specification revealed sale starts diwali here are the detais

Next Story
এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়াMedical college Boys hostel Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com