scorecardresearch

বড় খবর

প্রি-রেজিস্ট্রেশন ছাড়া সহজেই কিনুন Jio Phone Next, জেনে নিন পদ্ধতি

জিও ফোন নেক্সট কেনা এখন আরও সহজ করে দিল রিলায়েন্স জিও।

Jio Phone Next ফার্স্ট লুক।

আরও সহজে কিনে ফেলুন জিও ফোন নেক্সট, লাগবে না প্রি- রেজিস্ট্রেশনও, জিও ফোন নেক্সট কেনা এখন আরও সহজ করে দিল রিলায়েন্স জিও। সরাসরি রিলায়েন্স ডিজিটাল অফিসিয়াল ওয়েবসাইট থেকেই এই সস্তার ৪জি স্মার্ট ফোনটি আপনি কিনতে পারবেন।  আগে জিও ফোন নেক্সট কেনার জন্য কেবল মাত্র নিকটবর্তী রিটেইল স্টোরই (Retail store) ছিল একমাত্র ভরসা।  এছাড়াও এবার থেকে ক্রেতাদের আর জিওফোন নেক্সট (Jio Phone Next) কেনার জন্য প্রি-রেজিস্ট্রেশন করারও প্রয়োজন হবে না। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে (Official website) গিয়েই জিওফোন নেক্সট ( Jio phone Next) বুকিং করতে পারবেন গ্রাহকরা।

উল্লেখ্য, জিওফোন নেক্সট-এর দাম কিন্তু একই থাকছে। তবে একাধিক ব্যাঙ্ক অফারে গ্রাহকরা আকর্ষণীয় কিছু ছাড় পেয়ে যাবেন। জিওফোন নেক্সট(Jio Ph Next)-এর ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ মডেল কিনতে গ্রাহকদের ৬,৪৯৯ টাকা খরচ করতে হবে। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ইয়েস ব্যাঙ্ক ক্রেডিট কার্ড ব্যবহার করে ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে। আবার আমেরিকান এক্সপ্রেস কার্ড ব্যবহার করে ৭.৫ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট পেয়ে যাবেন ইউজাররা।

সেই সঙ্গে থাকছে সহজ EMI অপশন। তার জন্য গ্রাহকদের দিতে হবে প্রতি মাসে ৩০৫ টাকা। সেই সঙ্গেই পেয়ে যাবেন এক বছরের ম্যানুফ্যাকচারার ওয়ারান্টি। নীল আর কালো রঙের অপশনে কিনতে পারবেন জিওফোন নেক্সট। এর আগেও জিওফোন নেক্সট কেনার ক্ষেত্রে আরও একটি EMI অফার  উপলব্ধ ছিল, যদিও এখনও সেই অফার রয়েছে। এই EMI অফারে প্রথমেই আপনাকে ১,৯৯৯ টাকা খরচ করতে হবে। পরবর্তীতে বাকি টাকা ইনস্টলমেন্টের মাধ্যমে দেওয়ার সুবিধা রয়েছে। তবে তার জন্য আপনাকে  ১,৯৯৯ টাকার সঙ্গে  অতিরিক্ত ৫০১ টাকা প্রসেসিং ফি হিসেবে খরচ করতে হবে। EMI প্ল্যানে ১৮ মাস এবং ২৪ মাস পর্যন্ত পরবর্তী কিস্তিতে জিওফোন নেক্সট-এর বাকি টাকা শোধ করার সুযোগ পেয়ে যাবেন গ্রাহকরা।

রিলায়েন্স জিও নেক্সট লঞ্চ হওয়ার পর ফোন কেনার প্রক্রিয়াটি ছিল বেশ জটিল। জিওফোন নেক্সট কেনার জন্য গ্রাহকদের নিকটবর্তী রিটেল স্টোরে যেতে হত। শুধু তাই নয়, তার আগে কাস্টোমারকে জিও-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নাম, ঠিকানা এবং মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হত। আর তার পরই সেই গ্রাহকের নামে একটি জিওফোন নেক্সট সেই রিটেল স্টোরে পাঠাত কোম্পানি। তবে এখন সেসব অতীত। রিলায়েন্স ডিজিটাল ওয়েবসাইট থেকে বুক করলেই এবার সরাসরি বাড়িতে পৌঁছে যাবে জিওফোন নেক্সট।

এক নজরে দেখে নিন জিওফোন নেক্সট স্পেসিফিকেশনস ফিচার্স

• সস্তার ৪জি স্মার্ট ফোনে রয়েছে একটি ৫.৪৫ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে।

• এই ডিসপ্লের রেজোলিউশন ৭২০X১৪৪০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। 

• পারফরম্যান্সের জন্য ফোনটিতে রয়েছে একটি কোয়াড-কোর কোয়ালকম ২১৫ প্রসেসর। 

• সফটওয়্যারের দিক থেকে অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে ফোনটি। অত্যন্ত শক্তিশালী একটি ৩৫০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে।

• প্রাইমারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology jiophone next goes on sale without pre registration