বড় খবর

JioPhone Next-কে টেক্কা দিতে কোমর বেঁধে আসরে নেমে পড়েছে Redmi-Samsung

আসন্ন দিওয়ালিতেই লঞ্চ হতে চলেছে JioPhone Next।

JioPhone Next-কে টেক্কা দিতে কোমর বেঁধে আসরে নেমে পড়েছে Redmi-Samsung

JioPhone Next-কে টেক্কা দিতে কোমর বেঁধে আসরে নেমে পড়েছে Redmi-Samsung। উল্লেখ্য আসন্ন দিওয়ালিতেই লঞ্চ হতে চলেছে JioPhone Next। মাত্র ১,৯৯৯ টাকা দিয়েই এই ফোন হাতে পাবেন গ্রাহকরা। বাকি টাকা সহজ কিস্তিতে মেটাতে পারবেন তারা। এরজন্য জিও ১৮ এবং ২৪ মাসের দুটি অফার সামনে এনেছে। JioPhone Next-কে Xiaomi এর Redmi 9A স্মার্টফোনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যাবে। এখানে উভয় ফোনের একটি তুলনামুলক আলোচনা তুলে ধরা হল।

JioPhone Next বনাম Xiaomi Redmi 9A: ভারতে দাম

সদ্য লঞ্চ হওয়া JioPhone Next-এর দাম ভারতে ৬,৪৯৯ টাকা। আগ্রহী ক্রেতারা JioPhone নেক্সট স্মার্টফোনের জন্য মাত্র ১,৯৯৯ টাকা দিতে পারেন এবং বাকি টাকা ১৮ বা ২৪ মাসের মেয়াদে EMI হিসাবে দেওয়া যেতে পারে। উল্লেখ্য যে Jio ৫০১ টাকা প্রসেসিং ফিও নেবে। JioPhone Next ৪ ঠা নভেম্বর থেকে বিক্রি শুরু হবে।

অন্যদিকে Xiaomi Redmi 9A, Amazon-এ পাওয়া যাচ্ছে মাত্র ৬,৭৯৯ টাকায়। 2GB RAM + 32GB স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য এই দাম প্রযোজ্য। EMI বিকল্পের পাশাপাশি ৬,৪০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারের সুবিধাও পাবেন ক্রেতারা।

joPhone Next বনাম Xiaomi Redmi 9A: ডিজাইন, ডিসপ্লে

ioPhone Next-এ রয়েছে 5.45-ইঞ্চি HD+ ডিসপ্লে। সুরক্ষার জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস 3 এবং একটি অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, অন্যদিকে Redmi 9A মডেলে থাকছে 6.53-ইঞ্চি HD+ LCD ডট ড্রপ ডিসপ্লে। Redmi 9A-তে রয়েছে আধুনিক ডিজাইন। এটি একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ ডিসপ্লে পিছনে রয়েছে একটি সিঙ্গেল ক্যামেরা। এই ফোনে রয়েছে P2i কোটিং।

JioPhone Next বনাম Xiaomi Redmi 9A: প্রসেসর এবং অন্যান্য বৈশিষ্ট্য

JioPhone Next-এ রয়েছে একটি 1.3GHz Qualcomm Snapdragon 215 কোয়াড-কোর প্রসেসর। এই ফোনের র‍্যাম 2GB এবং ইন্টারন্যাল স্টোরেজ 32GB। ইন্টারন্যাল স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যায় 512GB পর্যন্ত। অন্যদিকে Redmi 9A ফোনটিতে রয়েছে একটি অক্টা-কোর MediaTek Helio G25 SoC প্রসেসর। এটি 2GB RAM এবং 32GB স্টোরেজ দ্বারা সমর্থিত। JioPhone Next-এ রয়েছে ‘Google Assistant এবং Translate’ফিচার।

JioPhone Next বনাম Xiaomi Redmi 9A: ক্যামেরা

13MP রিয়ার ক্যামেরা এবং একটি 8MP সেলফি ক্যামেরা রয়েছে JioPhone Next মডেলে। এই ফোনে রয়েছে একাধিক অপটিক্স ফিচার। এটি পোর্ট্রেট মোড, নাইট মোড এবং প্রিলোডেড কাস্টম ইন্ডিয়া-অগমেন্টেড রিয়েলিটি ফিল্টারের মতো বৈশিষ্ট্যও অফার করে।

অন্যদিকে Redmi 9A-তে f/2.2 অ্যাপারচার সহ একটি 13MP রিয়ার ক্যামেরা রয়েছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, আপনি f/2.2 অ্যাপারচার সহ একটি 5MP ফ্রন্ট ক্যামেরা পাবেন।

JioPhone Next বনাম Xiaomi Redmi 9A: ব্যাটারি, সফটওয়্যার-

নতুন JioPhone Next মডেলে রয়েছে 3,500mAh ব্যাটারি। Redmi 9A স্মার্টফনে রয়েছে 5,000mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে 10W ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে 4G LTE, Wi-Fi, a 3.5mm অডিও জ্যাক, এবং একটি micro-USB পোর্ট। এই ফোনে রয়েছে Android 10 সফটওয়্যার।

অন্যদিকে JioPhone Next-এ থাকছে অটোমেটিক সফটওয়্যার আপডেট। কানেক্টিভিটির ক্ষেত্রে, এটিতে রয়েছে একটি মাইক্রো-ইউএসবি পোর্ট, একটি 3.5 মিমি অডিও জ্যাক, ব্লুটুথ v4.1, ওয়াই-ফাই এবং ডুয়াল-সিম (ন্যানো) স্লট। সফটওয়্যার হিসেবে জিওফোন নেক্সটে রয়েছে Android 11 Go Edition বেসড Pragati অপারেটিং সিস্টেম।

JioPhone Next বনাম Galaxy M01 Core তুলনামুলক আলোচনা-

অপর দিকে Samsung Galaxy M01 Core স্মার্টফোনের দাম ৪,৯৯৯ টাকা। যা JioPhone Next-এর তুলনায় প্রায় ১,৫০০ টাকা কম। ভারতের বাজারে এই Samsung Galaxy M01 Core ফোনটি বিক্রি হয় মোট দুটি স্টোরেজ এবং RAM ভ্যারিয়্যান্টে। তাদের মধ্যে বেস মডেল অর্থাৎ 1GB RAM + 16GB স্টোরেজ মডেলের দাম ভারতে ৪,৯৯৯ টাকা। এই দামে ফোনটি আপনি পাবেন কেবল মাত্র Flipkart এবং Reliance Digital থেকেই। আবার ফোনটির হাই-এন্ড মডেল অর্থাৎ 2GB RAM + 32GB স্টোরেজ স্পেসের দাম ভারতে ৬,১৯৯ টাকা। এমনকি, এই হাই-এন্ড মডেলের দামও জিওফোন নেক্সট-এর থেকে কম।

JioPhone Next vs Galaxy M01 Core স্পেসিফিকেশনস

জিওফোন নেক্সট-এ পারফরম্যান্সের জন্য একটি 28nm Qualcomm Snapdragon 215 প্রসেসর দেওয়া হয়েছে। সেই জায়গায় Galaxy M01 Core ফোনে রয়েছে একটি MediaTek MT6739 প্রসেসর।

সফটওয়্যার হিসেবে জিওফোন নেক্সট স্মার্টফোনে রয়েছে Android 11 Go Edition বেসড Pragati অপারেটিং সিস্টেম। সেখানে Galaxy M01 Core ফোনে Android Go 10 এবং তার সঙ্গে  স্যামসাং-এর কাস্টম অভিজ্ঞতা পাওয়া যাবে।

JioPhone Next-এ একটি 5.4 ইঞ্চির HD+ ডিসপ্লে দেওয়া হয়েছে। অন্য দিকে Samsung-এর এই স্মার্টফোনে থাকছে একটি 5.3 ইঞ্চির HD+ LCD ডিসপ্লে।

জিওফোন নেক্সট-এ রয়েছে একটি 13MP রিয়ার ক্যামেরা এবং আর একটি 8MP ফ্রন্ট ক্যামেরা। Galaxy M01 Core ফোনে রয়েছে 8MP মেইন ক্যামেরা ও তার সঙ্গে 5MP সেলফি ক্যামেরা।

JioPhone Next-এ রয়েছে শক্তিশালী একটি 3500mAh ব্যাটারি, মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমে যা চার্জ করা যাবে। Galaxy M01 Core মডেলে আবার থাকছে একটি 3000mAh ব্যাটারি, সেটিও মাইক্রো ইউএসবি পোর্টের সাহায্যেই চার্জ করা যাবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology jiophone next vs redmiand samsung comparison

Next Story
বাড়ির দেওয়ালের মধ্যে পাইপ বা ইলেক্ট্রিক ওয়্যারে সমস্যা? মুশকিল আসান করবে রেডিও ইমাজিন গ্যাজেট!রেডিও ইমাজিন গ্যাজেটের সাহায্যে বাড়ির দেওয়ালের ভিতরের অবস্থা দেখতে পাবেন সহজেই।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com