বড় খবর

বাজারে এল Lenovo Tab 6 5G ট্যাবলেট, জেনে নিন কী কী রয়েছে নয়া এই ট্যাবে

এখনও পর্যন্ত Lenovo Tab 6 5G ট্যাবের দাম প্রকাশ্যে আনা হয়নি। ট্যাবলেটটি Abyss Blue এবং Moon White কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ।

বাজারে এল Lenovo Tab 6 5G ট্যাবলেট

Lenovo জাপানে তার সর্বশেষ Lenovo Tab 6 5G ট্যাবলেট লঞ্চ করেছে। নতুন এই ট্যাবলেটে রয়েছে 10.3-ইঞ্চি ডিসপ্লে এবং স্ন্যাপড্রাগন 690 এসওসি প্রসেসর। সংস্থার দেওয়া তথ্য অনুসারে এটি জাপানে লঞ্চ হওয়া প্রথম 5G এনাবেল আন্ড্রয়েড ট্যাবলেট। ট্যাবলেটটিতে রয়েছে জল এবং ধুলো বালি থেকে সুরক্ষার জন্য আইপিএক্স 3 এবং আইপি 5 এক্স সার্টিফিকেশন। এখনও পর্যন্ত Lenovo Tab 6 5G ট্যাবের দাম প্রকাশ্যে আনা হয়নি। ট্যাবলেটটি Abyss Blue এবং Moon White কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ। তবে এই ট্যাবলেট ভারতে কবে লঞ্চ হতে চলেছে সে ব্যাপারেও কোন তথ্য সামনে আসেনি। Lenovo Tab 6 5G সম্পর্কে যা জানা দরকার তা বিশদে আলোচনা করা হল।

Lenovo Tab 6 5G: স্পেসিফিকেশন-

Lenovo Tab 6 5G ট্যাবলেটের পরিমাপ 244x158x8.3 মিমি। এবং এই ট্যাবের স্ক্রিন সাইজ 10.3-ইঞ্চি। নতুন এই ট্যাবে রয়েছে স্ন্যাপড্রাগন 690 এসওসি প্রসেসর যা পেয়ার করা থাকছে 4GB RAM-এর সঙ্গে। এই ট্যাবে রয়েছে 64GB ইন্টারন্যাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ বাড়ানো যাবে 1TB পর্যন্ত। এই ট্যাবের পিছনে রয়েছে 8MP ক্যামেরা এবং সেলফি এবং ভিডিও কলিং-এর জন্য এই মডেলে রয়েছে 8MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

এই ট্যাবে রয়েছে সিঙ্গেল ন্যানো সিম স্লট। সফটওয়্যারের দিক থেকে এই ট্যাবে চালিত হবে Android 11 দ্বারা। এই ট্যাবের অন্যতম সেরা আকর্ষণ হল নতুন এই ট্যাবে রয়েছে ‘Kids Space’ ফিচার। যা প্রধানত প্রিস্কুলের বাচ্চাদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। এছাড়াও পড়ুয়াদের কথা মাথায় রেখে এই ট্যাবে থাকছে ‘Learning mode’। এছাড়াও এই ট্যাবে রয়েছে নতুন ‘PC mode’ ফিচার। যা ইউজারদের একটি বিভক্ত স্ক্রিন মোডে অ্যাপ দেখতে এবং সহজ অ্যাপ্লিকেশন সুইচিং ব্যবহার করতে দেয়। কানেক্টিভিটির দিক থেকে এই ট্যাবে রয়েছে 5G সাপোর্ট। Wi-Fi 802.11 a/b/g/n/ac, Bluetooth v5.1 এবং একটি ইউএসবি টাইপ সি পোর্ট। এই ট্যাবে রয়েছে পাওয়ারফুল 7,500mAh ব্যাটারি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology lenevotab 6 5g launched here are the details

Next Story
ডেটা সুরক্ষা প্রশ্নে নয়া ফিচার নিয়ে হাজির Google Chat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com