বড় খবর

লক হওয়া অ্যাকাউন্টের জন্য বিশেষ ফিচার আনল মেটা

একজনরে দেখে নিন, Facebook-এর কিছু আপডেট ফিচার

জেনে নিন লাইভ চ্যাট ফিচার সম্পর্কে

সোশ্যাল মিডিয়া জায়ান্ট মেটা তার ইউজারদের জন্য নিয়ে এলো, একটি লাইভ চ্যাট ফিচার। এই ফিচার তাদের জন্য বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে তাদের জন্য, যাদের ফেসবুক অ্যাকাউন্ট লক হয়ে গেছে। আপডেটটি বর্তমানে বিটা পর্যায়ে রয়েছে। বর্তমানে এই ফিচার কেবল মার্কিন যুক্তরাষ্ট্রেই উপলব্ধ।
এই আপডেটটি প্রথমবারের মতো লকড ফেসবুক অ্যাকাউন্টগুলির লাইভ সাপোর্টের জন্য সামনে আনা হয়েছে। এতদিন পর্যন্ত ইউজারদের তাদের অ্যাকাউন্ট লক হয়ে গেলে কোন সাপোর্টের ব্যবস্থা ছিল না। এবার থেকে কোন ইউজারের ফেসবুক প্রোফাইল লক হলে কেন তা লক হয়েছে, কীভাবে আনলক করা যাবে ইত্যাদি নানান তথ্য লাইভ এজেন্ট সাপোর্ট থেকে পেতে পারেন ইউজাররা। নতুন এই ফিচার ছোট ছোট কন্টেন্ট ক্রিয়েটারদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এই ফিচারের মাধ্যমে কন্টেন্ট ক্রিয়েটাররা, তাদের রিলস সংক্রান্ত সাপোর্টের জন্য লাইভ এজেন্টের সাপোর্ট নিতে পারেন। ফেসবুক অ্যাপে বিশেষ করে, আমরা বিশ্বব্যাপী কিছু ইংরেজি-ভাষী ব্যবহারকারীদের জন্য লাইভ চ্যাট সহায়তার পরীক্ষাও শুরু করেছি, যার মধ্যে নির্মাতারা সহ, যারা তাদের অ্যাকাউন্ট লক আউট করা হয়েছে,” মেটা একটি ব্লগ পোস্টে উল্লেখ করেছে। এই প্রথম পরীক্ষাটি তাদের উপর ফোকাস করে যারা অস্বাভাবিক কার্যকলাপের কারণে তাদের অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস করতে পারে না বা যাদের অ্যাকাউন্টগুলি সম্প্রদায়ের মান লঙ্ঘনের কারণে স্থগিত করা হয়েছে।”
Facebook লাইভ আরও কন্টেন্ট মডারেশন টুল যোগ করছে যা ব্যবহারকারীদের নির্দিষ্ট কীওয়ার্ড ব্লক করতে, এমনকি একটি কমেন্ট ফিল্টার ভিউ করতে দেয় যা ব্যবহারকারীদের সেই হিডেন মন্তব্যগুলো এক জায়গায় পড়ার সুযোগ দেয়। এছাড়াও সংস্থাটি সম্প্রতি সামাজিক বিষয়গুলিতে বিজ্ঞাপনের জন্য নতুন নিয়ম ঘোষণা করেছে। ভারতে, মেটা একটি নতুন প্ল্যাটফর্ম ঘোষণা করেছে – StopNCII.org, যার মাধ্যমে মহিলাদের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে আরও বেশি ফোকাস করা হবে। কোন অন্তরঙ্গ মুহূর্তের ছবি অথবা ভিডিও পোস্ট থেকে অব্যাহতি মিলবে এই নয়া পরিষেবায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology meta announces a live chat featuure for facebook user support

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com