scorecardresearch

শীতের আমেজে সোয়েটার নিয়ে হাজির Microsoft, জেনে নিন কত দাম

প্রতিটি সোয়েটার পাওয়া যাবে রাউন্ড নেকে।

শীতের আমেজে সোয়েটার নিয়ে হাজির মাইক্রোসফট,

ডিসেম্বর মানেই হালকা শীতের আমেজ, সেই সঙ্গে ফেস্টিভ সেশন। এই সময়ে উৎসবের আনন্দের মাঝে গায়ে চাই শীতবস্ত্র। আর সে কথা মাথায় রেখেই বাজারে এবার সোয়েটার নিয়ে হাজির মাইক্রোসফট। হ্যাঁ, একদমই ঠিক শুনছেন,মাইক্রোসফট আজ শুধু টেকনোলজির গণ্ডিতেই সীমাবদ্ধ নেই,তৈরি করেছে সোয়েটারও। নতুন বছর উপলক্ষে ক্রিসমাস স্পেশাল আগলি সোয়েটার। উইন্ডোজ সফটওয়্যার থিম নিয়ে হাজির হয়েছে মাইক্রোসফট। মাইনসুইপার গেম থেকে অনুপ্রাণিত হয়ে এই থিম ডিজাইন করা হয়েছে। সিঙ্গল কালার অপশনে ৬ টি সাইজের সোযেটার নিয়ে এসেছে মাইক্রোসফট। স্মল, লার্জ, মিডিয়াম, ও তিনটি XL সাইলে এই সোয়েটার কেনা যাবে। প্রতিটি সোয়েটার পাওয়া যাবে রাউন্ড নেকে। ১৯৯০ সালে প্রথম এই ক্লাসিক ভিডিও গেম বাজারে এসেছিল। সোয়েটারে এই সালের উল্লেখ দেখা যাবে। এছাড়াও বাঁ দিকে দেখা যাবে Windows লোগো।

ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে ‘মাইনসুইপ আগলি’ সোয়েটার বিক্রি শুরু হয়েছে। তবে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে আন্তর্জাতিক শিপিং করা হবে। এই সোয়েটার বিক্রি করে রোজগার হওয়া টাকা সমাজসেবার কাজে দান করার প্রতিশ্রুতি দিয়েছে Microsoft। AbleGamers কে ১ লক্ষ মার্কিন ডলার দান করার অঙ্গীকার করেছে মার্কিন কোম্পানিটি। এই সংস্থাটি মার্কিন মুলুকে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য ভিডিও গেম খেলার ব্যবস্থা করে দেয়।এই সোয়েটারের দাম ৭৪.৯৯ মার্কিন ডলার (প্রায় ৫,৬০০ টাকা)। সব সাইজের জন্যই একই দাম দিতে হবে গ্রাহকদের।

গত বছর থেকে বড়দিন উপলক্ষে ‘আগলি সোয়েটার’ নিয়ে আসার প্রবণতা শুরু করেছিল Microsoft। MS Paint থিমে ডিজাইন হয়েছিল এই সোয়েটার। সেই বার প্রত্যেক সোয়েটার বিক্রির টাকার একটি অংশ Girls Who Code সংস্থাকে দাম করেছিল Microsoft। এই সংস্থা তরুণীদের কম্পিউটার সায়েন্স শিখতে সাহায্য করে। এই ধরনের প্রোডাক্টে সব সময় সীমিত স্টক থাকে। এই কারণে আগলি সোয়েটারে স্টক শেষ হয়ে যাওয়ার আগেই অর্ডার করতে হবে। ইতিমধ্যেই কোম্পানির ওয়েবসাইটে এই সোয়েটারের বেশিরভাগ সাইজের স্টক শেষ হয়েছে বলে জানানো হয়েছে। এই মুহূর্তে স্মল, XL, 2XL সাইজে এই সোয়েটার কেনা যাবে। তবে অন্য সাইজগুলি উইশ-লিস্টে রাখা যাবে। এই সোয়েটার ঘিরে ক্রেতাদের মধ্যে ব্যাপক উদ্দীপনা লক্ষ করা গেছে। এছাড়াও Halo এর ২০ বছর পূর্তি উপলক্ষে কার্ড বিক্রি করছে মাইক্রোসফট। এই প্লেয়িং কার্ডের দাম ১৪.৯৯ মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রার হিসাবে প্রায় ১১০০ টাকা।সেই একই থিমে ডিজাইন করা টাম্বলারের দাম ৩২.৯৯ মার্কিন ডলার ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ২,৫০০ টাকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology microsoft is launching a special sweater for christmas