বড় খবর

Motorola নিয়ে এল নতুন স্মার্ট ওয়াচ Moto Watch G100

Moto Watch G100 মডেলে রয়েছে ২৬টি স্পোর্টস মোড।

মটোরোলা নিয়ে এসেছে ব্রান্ডের নতুন স্মার্ট ওয়াচ Moto Watch G100।

বাজারে নিয়ে আসা হল নতুন স্মার্ট ওয়াচ Moto Watch G100। এই স্মার্ট ওয়াচের দাম মাত্র ৭,৪০০ টাকা (ভারতীয় মুদ্রায়)। একটি বৃত্তাকার ডিজাইনে লঞ্চ করা হয়েছে নতুন এই স্মার্ট ওয়াচ। মজার বিষয় হল, Moto Watch 100 হল ব্র্যান্ডের প্রথম ঘড়ি যা WearOS এর পরিবর্তে চালিত হবে Moto Watch OS দ্বারা। উন্নত ব্যাটারি লাইফের পাশাপাশি আকর্ষণীয় ফিচার এবং লেটেস্ট ডিজাইনের সঙ্গে এই স্মার্ট ওয়াচ ক্রেতাদের মন কাড়বেই এমনই আশা সংস্থার। একটি 355mAh ব্যাটারি রয়েছে নতুন Moto Watch G100 স্মার্ট ওয়াচে। সংস্থার দাবি, টানা ১৪ দিনের ব্যাটারি ব্যাক আপ পাবেন ইউজাররা। Moto Watch 100 মডেলে রয়েছে একটি 360×360 পিক্সেল রেজোলিউশনের সঙ্গে একটি 1.3-ইঞ্চি বৃত্তাকার LCD ডিসপ্লে এবং ‘অলওয়েজ অন’ ফিচার। সিলভার এবং কালো এই দুটি কালার অপশনে লঞ্চ করা হয়েছে নতুন এই স্মার্ট ওয়াচ। ঘড়িটি হৃদস্পন্দন, রক্তের অক্সিজেনের মাত্রা, ঘুম এবং আরও অনেক কিছু ট্র্যাক করতে পারে।

একনজরে দেখে নেওয়া যাক এর স্পেসিফিকেশন-

বর্তমানে কেবল মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে উপলব্ধ হবে এই নতুন স্মার্ট ওয়াচ। তবে আশা করা হচ্ছে আগামী সপ্তাহে ভারতের বাজারে লঞ্চ করা হবে নতুন এই স্মার্ট ওয়াচ। Moto Watch 100 গ্লেসিয়ার সিলভার এবং ফ্যান্টম ব্ল্যাক রঙের অপশনে বাজারে নিয়ে আসা হয়েছে। এর পরিমাপ 42x46x11.9 মিমি এবং ওজন 45.8 গ্রাম। ঘড়ির কেসটি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি, তবে কালো প্লেটটি প্লাস্টিকের। Moto Watch G100 ঘড়িতে 360×360 পিক্সেল রেজোলিউশন সহ 1.3-ইঞ্চি সার্কুলার LCD ডিসপ্লে রয়েছে। ঘড়িটিতে রয়েছে ব্লুটুথ 5.0 এবং জিপিএস সাপোর্ট। Moto Watch G100 মডেলে রয়েছে ২৬টি স্পোর্টস মোড। এবং এই স্মার্ট ওয়াচটি সম্পূর্ণ ভাবে জল প্রতিরোধী। এটি হৃদস্পন্দন, রক্তের অক্সিজেনের মাত্রা, ঘুম, ওজন এবং আরও অনেক কিছু ট্র্যাক করতে সক্ষম। এই ঘড়িতে রয়েছে একটি 355mAh ব্যাটারি। Moto Watch OS দ্বারা চালিত নতুন এই স্মার্ট ওয়াচ। Moto Watch 100 বক্সে দেওয়া USB pogo পিন চার্জারের মাধ্যমে চার্জ করা যেতে পারে। এই ডিভাইসটি সম্পূর্ণ চার্জ হতে এক ঘণ্টা সময় লাগে।

Moto Watch 100 US এবং অন্যান্য কয়েকটি বাজারে লঞ্চ করা হয়েছে। এটি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। প্রি-অর্ডার করা শিপমেন্ট ১০ ডিসেম্বরের মধ্যে পৌঁছে যাবে বলে জানা গেছে। যদিও, Motorola এই ডিভাইসটির ভারত লঞ্চের তারিখ এখনও প্রকাশ করেনি। তবে আশা করা হচ্ছে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভারতের বাজারে লঞ্চ করবে নতুন এই স্মার্ট ওয়াচ। দাম আনুমানিক ৭,৪০০ টাকার কাছাকাছি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology moto watch 100 launched ditches wear os for new moto os

Next Story
নোকিয়া নিয়ে এল একগুচ্ছ নতুন ফোনnokia new phone
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com