বড় খবর

Moto E30 লঞ্চ: জেনে নিন আকর্ষণীয় ফিচার এবং দাম সম্পর্কে

সফটওয়্যারের দিক থেকে ফোনটি Android Go অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে।

Motorola লঞ্চ করেছে ব্র্যান্ডের নতুন স্মার্টফোন Moto E30।

বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন লঞ্চ করল Motorola। Motorola লঞ্চ করেছে ব্র্যান্ডের নতুন স্মার্টফোন Moto E30। এই ফোনের ফিচার্সের সঙ্গে Moto E40-র স্পেসিফিকেশনের অনেকাংশেই মিল রয়েছে। আর এই Moto E40 ফোনটিই গত মাসে ইউরোপে লঞ্চ করেছিল। লেটেস্ট এই Moto E30 ফোনে রয়েছে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা এবং শক্তিশালী একটি 5,000mAh ব্যাটারি। সফটওয়্যারের দিক থেকে ফোনটি Android Go অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে।

Moto E30 মডেলের দাম মাত্র ১০,২০০ টাকা। সকলের জন্য স্মার্টফোন নিশ্চিত করতেই সংস্থা নতুন এই ফোন সামনে এনেছে। এই দাম ধার্য করা হয়েছে ফোনের একমাত্র স্টোরেজ মডেল 2GB + 32GB ভ্যারিয়্যান্টের জন্য। আপাতত দক্ষিণ আমেরিকার বিশেষ কিছু অঞ্চলে ফোনটি বিক্রি করা হবে। তবে, খুব শিগগিরই ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে এই ফোনটি লঞ্চ হবে বলে জানা গিয়েছে। মূলত দুটি রঙে হাজির হয়েছে Moto E30। সেই দুই কালার ভ্যারিয়্যান্ট হল নীল এবং আরবান গ্রে।

স্মার্টফোন Moto E30 স্পেসিফিকেশন এবং ফিচার্স-

১. ডুয়েল-সিম সাপোর্টেড এই সফটওয়্যারের দিক থেকে Android 11 (Go Edition) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে।

২. এই ফোনে রয়েছে একটি 6.5 ইঞ্চির HD+ Max Vision IPS ডিসপ্লে, যা রেজোলিউশন 720X1600 পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও 20:9, রিফ্রেশ রেট 90Hz।

৩. পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর Unisoc T700 প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে 2GB RAM-এর সঙ্গে।

৪. একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর 48MP এবং অ্যাপার্চার f/1.79। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি 2MP ডেপথ সেন্সর এবং আর একটি 2MP ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Moto E30 ফোনে থাকছে একটি 8MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা, যার অ্যাপার্চার f/2.0।

৫. 32GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে ফোনটির। এছাড়াও থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ 1TB পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

৬. কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে G LTE, Wi-Fi 802.11 a/b/g/n, Bluetooth v5, GPS/ A-GPS, USB Type-C এবং একটি 3.5mm হেডফোন জ্যাক।

৭. সুরক্ষার জন্য এই ফোনে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

৮. অত্যন্ত শক্তিশালী একটি 5,000mAh ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা 10W চার্জ সাপোর্ট করবে।

৯. Moto E30 ফোনের আয়তন 165.1×75.6×9.1mm এবং ওজন মাত্র 198 গ্রাম।

১০.একবার চার্জ দিলেই লাগাতার 40 ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দিতে পারবে শক্তিশালী এই ব্যাটারি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology motorola launches moto e30 check out specification and features

Next Story
WhatsApp নিয়ে আসছে নতুন কমিউনিটি ফিচার, জেনে নিন বিস্তারিত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com