বড় খবর

শীঘ্রই বাজারে আসছে Redmi India’র নতুন দুটি টিভি, জানুন আকর্ষণীয় ফিচার

নতুন মডেলের এই টিভিতে ডিসপ্লে কোয়ালিটি এবং সাউন্ড সিস্টেমের উন্নত ফিচার নিয়ে আসবে Redmi India-বলেই মনে করছেন টেকবিশেষজ্ঞরা।

Redmi India এই মাসের শেষের দিকে ভারতে দুটি নতুন স্মার্ট টিভি বাজারে আনতে চলেছে। এই লঞ্চের মধ্য দিয়েই নতুন টেলিভিশনগুলি ব্র্যান্ডের রেডমি টিভির লাইন আপে যোগ করবে। নতুন মডেলের এই টিভিতে ডিসপ্লে কোয়ালিটি এবং এবং সাউন্ডের সিস্টেমের উন্নত ফিচার নিয়ে আসবে Redmi India-বলেই মনে করছেন টেকবিশেষজ্ঞরা।

২২ সেপ্টেম্বর তাদের আগে থেকেই সেট হওয়া ইভেন্টে নতুন এই মডেলের টিভিকে সামনে আনা হবে। এই ইভেন্ট দুপুর ১২টায় ‘লাইভ’ হবে জানিয়েছে সংস্থা। স্মার্টটিভির সঙ্গেই একাধিক নতুন ডিভাইস এই ইভেন্টের হাত ধরেই বাজারে আসবে বলে জানা গিয়েছে। নতুন স্মার্ট টিভিগুলি 20W বিল্ট-ইন স্পিকার এবং ডলবি অডিও সিস্টেম সাপোর্ট এবং আরও উন্নত সাউন্ড কোয়ালিটির জন্য থাকতে পারে DTS Virtual: X টেকনোলজি।

ডিজাইনের দিক থেকে নতুন এই স্মার্টটিভিতে থাকতে পারে একটি পাতলা বেজেল। এছাড়াও রয়েছে Google Assistant, যা ব্যবহারকারীদের কোনও সিনেমা বা টিভি শো দেখতে সাহায্য করবে ভয়েস কমান্ডের দ্বারা। পারফরম্যান্সের জন্য এই অ্যান্ড্রয়েড টিভিগুলিতে কোয়াড-কোর CPU এবং Google-এর Android TV 11 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এই স্মার্ট টিভির একেবারে উপরের দিকে থাকছে custom PatchWall ইন্টারফেস।

নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ 5.0 অটো-লেটেন্সি। এই টিভিতে থাকছে অ্যাডাপ্টিভ ব্রাইটনেস, যা আলো অনুযায়ী টিভির ব্রাইটনেস অ্যাডজাস্ট করে। এই সিরিজের ৪৩ ইঞ্চি মডেলের টিভিতে থাকছে একটি ফুল এইচডি ডিসপ্লে। অন্যদিকে ৩২ ইঞ্চি মডেলের টিভিতে থাকতে পারে এইচডি ডিসপ্লে। ডিসপ্লের দিক থেকে অন্যান্য মডেলের তুলনায় এই টিভিতে আরও বেশি ব্রাইটনেস আউটপুট মিলবে বলেই দাবী করেছে সংস্থা।

দুর্দান্ত স্যাচুরেশন লেভেলস ও শার্পার ডিটেইলসের জন্য এই Mi TV 5X-এ দেওয়া হয়েছে Vivid Picture Engine। এর পাশাপাশিই আবার থাকছে প্লে স্টোর এবং ক্রোমকাস্ট বিল্ট-ইন। এই বছরের শুরুর দিকে সংস্থা তাদের যে X-series টিভি লঞ্চ করেছিল সেগুলির প্রারম্ভিক মুল্য ছিল ৩৮,৯৯৯ টাকা। নতুন এই টিভিতেও থাকতে পারে X-series ডিভাইস। এই টিভির দাম মধ্যবিত্তদের নাগালের মধ্যেই রাখা হবে। আসন্ন টিজারে এই টিভির বিষয়ে আরও বিস্তারিত তথ্য মিলবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology new redmi tv lauch on 22 september

Next Story
শুরু হল Ola ই-স্কুটারের বিক্রি, জেনে নিন ফিচার, দাম ও কালার অপশন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com