বড় খবর

বড়দিন উপলক্ষে দেখে নিন স্মার্ট ফোনের সেরা ডিল, না দেখলে মিস করবেন!

এবার একনজরে দেখে নিন চারটি সেরা স্মার্টফোন, যা আপনি পেয়ে যাবেন ১০ হাজার টাকার মধ্যেই।

দেখে নিন ফেস্টিভ সিজনে স্মার্ট ফোনের সেরা ডিল

নিউ ইয়ার ফেস্টিভে ফোন কিনতে চান নতুন? নাকি বড়দিনের উপহার হিসেবে প্রিয়জনকে ফোন কিনে দিতে চান এই ক্রিসমাসে? এরকম কিছু পরিকল্পনা থাকলে এই প্রতিবেদনটি আপনারই জন্যে। আপনি যদি বাজেটের মধ্যে নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন তবে জানিয়ে রাখা যাক আপনার বাজেট যদি হয় ১০ হাজার টাকা, তবে তারই মধ্যে পেয়ে যেতে পারেন একটি ঝাঁ-চকচকে স্মার্টফোন।

নিজের পকেটের সঙ্গে মানানসই নতুন স্মার্টফোন কিনতে চাইলে আপনাকে নজরে রাখতে হবে যে কোম্পানিগুলির ফোনের দিকে সেগুলি হল, রিয়েলমি, মাইক্রোম্যাক্স, মোটরোলার মতো নামিদামি ব্র্যান্ড। পাশাপাশি জিওফোন নেক্সটের নামও এই তালিকায় যুক্ত করা যেতে পারে। এবার একনজরে দেখে নিন চারটি সেরা স্মার্টফোন, যা আপনি পেয়ে যাবেন ১০ হাজার টাকার মধ্যেই। এইসব বাজেট ফোন আপনার পকেটে থাকলে হলফ করে বলা যাবে যে ক্রেতা লাভবান হয়েছেন।

রিয়েলমি নারজো ৩০এ– (Realme Nazaro 30A)

দাম শুরু হচ্ছে ৮৯৯৯ টাকা থেকে।রিয়েলমির এই স্মার্টফোন এখন বেশ বাজার কাঁপাচ্ছে। রিয়েলমি নারজো ৩০এ ফোনের বেস ভ্যারিয়েন্টের দাম ৮৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। ভারতে ১০ হাজার টাকার কমে যে সমস্ত স্মার্টফোন এখন বিক্রি হচ্ছে, তার মধ্যে রিয়েলমি সংস্থার এই ফোন অন্যতম। এই ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, MediaTek Helio G৮৫ প্রসেসর, ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর, ১৩ মেগাপিক্সেলের রেয়ার মেন ক্যামেরা সেনসর, ৬০০০mAh ব্যাটারি।

মোটোরোলা মোটো ই৭ প্লাস- (Moto e7 plus)

মোটোরোলার স্মার্টফোন মোটো ই৭ প্লাসের দামও ১০ হাজার টাকার মধ্যেই। লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলার এই ফোনের বেস ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ৮৯৯৯ টাকা থেকে।

এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির একটি ডিসপ্লে, Qualcomm Snapdragon ৪৬০ প্রসেসর, একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেলের ডুয়াল রেয়ার ক্যামেরা সিস্টেম এবং ৫০০০mAh ব্যাটারি।

স্যামসাং গ্যালাক্সি F02S– (Galaxy F02s)

এই ফোনের দাম ৯,৪৯৯ টাকা Samsung Galaxy F02s-এ রয়েছে একটি ৬.৫ HD + Infinity-V ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯। Qualcomm Snapdragon ৪৫০ চিপসেট ফোনটিতে রয়েছে। ফোনটি ৩ জিবি RAM + 32 GB স্টোরেজ এবং 4 GB RAM সহ ৬৪ GB অভ্যন্তরীণ স্টোরেজ উপলব্ধ। পাওয়ারের জন্য, Samsung Galaxy F02s-এর একটি 5000mAh ব্যাটারি রয়েছে, যা 15W চার্জিং ক্ষমতা সম্পন্ন হয়।

রিয়েলমি সি২৫– (Realme C 25)

ভারতে আরও একটি স্মার্টফোন রয়েছে ১০ হাজার টাকার মধ্যে। রিয়েলমি সংস্থার এই ফোনের নাম রিয়েলমি সি২৫। এই ফোনের বেস মডেলের দাম শুরু হচ্ছে ৯৯৯৯ টাকা থেকে। এই স্মার্টফোনেও রয়েছে ৬.৫ ইঞ্চির একটি ডিসপ্লে। এছাড়াও রিয়েলমি সি২৫ ফোনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ৬০০০mAh- এর একটি ব্যাটারি এবং ফোনের ব্যাক ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।

মাইক্রোম্যাক্স ইন ২বি- (Micromax-In2B)

মাইক্রোম্যাক্সের এই ফোনের দামও ১০ হাজার টাকার কম। বেস ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ৮৪৯৯ টাকা থেকে। মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনে রয়েছে একটি ৬.২৫ ইঞ্চির ডিসপ্লে, ডুয়াল রেয়ার ক্যামেরা সিস্টেম, ১৩ মেগাপিক্সেলের মেন সেনসরের সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের আর একটা সেনসর, Unisoc T৬১০ প্রসেসর, ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর এবং ৫০০০mAh- এর একটি ব্যাটারি। অন্যান্য আরও অনেক ফিচার রয়েছে মাইক্রোম্যাক্সের এই স্মার্টফোনে।

গ্যালাক্সি এস২১ অফার-(Galaxy S21)

স্যামসাং গ্যালাক্সি এস২১ ফোনে ১০ হাজার টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক অফার করা হচ্ছে। এর ফলে এই ফোনের বেস ভ্যারিয়েন্ট যাতে ১২৮জিবি অনবোর্ড স্টোরেজ রয়েছে, তার দাম কমে হয়ে গেল ৫৪,৯৯৯ টাকা। এছাড়াও স্যামসাং কাস্টোমারদের জন্য রয়েছে আরও একাধিক অফার। ICICI Bank-এর কার্ড ব্যবহারকারীরা আরও অতিরিক্ত ৫,০০০ টাকা ছাড় পেয়ে যাবেন। অথবা আপগ্রেড বোনাস অফারে ৫,০০০ টাকা অতিরিক্ত ছাড় পেয়ে যাবেন কাস্টোমাররা।

গ্যালাক্সি এস২১ প্লাস অফার-(Galaxy S21 plus)

গ্যালাক্সি এস২১ ফোনের মতো একই অফার দেওয়া হচ্ছে গ্যালাক্সি এস২১ প্লাস। স্ট্যান্ডার্ড প্রাইস থেকে এই ফোনেও ১০ হাজার টাকা ছাড় পেয়ে যাবেন কাস্টোমাররা। আর এই অফারের ফলেই ফোনটির দাম হয়ে যাচ্ছে ৬১,৯৯৯ টাকা। পাশাপাশিই আবার ICICI Bank-এর কার্ড ব্যবহার করে এই ফোন ক্রয় করলে পেয়ে যাবেন ১০ হাজার টাকা অতিরিক্ত ছাড় বা ৫০০০ টাকা আপগ্রেড বোনাস পেতে পারেন কাস্টোমাররা।

গ্যালাক্সি এস২১ এবং গ্যালাক্সি এস২১ প্লাস দুটি ফোনের ফিচার্সও প্রায় এক। অনেকটাই এক ফোন দুটির ডিসপ্লে সাইজ এবং ব্যাটারি ক্যাপাসিটি। পারফরম্যান্সের দিক থেকে দুটি ফোনেই Exynos 2100 চিপসেট দেওয়া হয়েছে। এই প্রসেসরে রয়েছে ৫জি নেটওয়ার্ক এবং স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের মতোই পারফর্ম করতে পারে এটি। এছাড়াও রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম, একটি ফুল HD+ AMOLED ডিসপ্লে এবং স্যামসাং-এর নিজস্ব অপারেটিং সিস্টেম One UI 4.0, যা অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক।

তবে গ্যালাক্সি এস২১ মডেলে রিয়ার প্যানেল প্লাস্টিক মেড। অন্য দিকে গ্যালাক্সি এস২১ প্লাস ফোনের রিয়ার প্যানেলে রয়েছে ম্যাটে গ্লাস ফিনিশিং।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology newly launched big chirstmas smartphones sale

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com