বড় খবর

Nokia C30 লঞ্চ হল ভারতে, জেনে নিন কী কী থাকছে নতুন মডেলে

এই ফোনের সঙ্গে কিছু এক্সক্লুসিভ অফার দিচ্ছে Reliance Jio।

ভারতের বাজারে Nokia নিয়ে এল তাদের নতুন স্মার্টফোন C30

Nokia ভারতের বাজারে লঞ্চ করল ব্র্যান্ডের নতুন ফোন Nokia C30, মধ্যবিত্তের কথা মাথায় রেখে ১০ হাজার টাকার মধ্যেই দাম রাখা হয়েছে নতুন এই স্মার্টফোনের। এই ফোনে রয়েছে 6000mAh এর শক্তিশালী ব্যাটারি। চলতি বছরের জুলাই মাসেই বিশ্বের বিভিন্ন প্রান্তে এই ফোনটি লঞ্চ করে গিয়েছিল। এবার ভারতেও উপলব্ধ হতে চলেছে নতুন এই স্মার্টফোন। এই ফোনের সঙ্গে কিছু এক্সক্লুসিভ অফার দিচ্ছে Reliance Jio। নতুন মডেলের এই ফোনে রয়েছে একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ ডিসপ্লে। রয়েছে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর 13MP। Jio Exclusive অফারে গ্রাহকরা ১০ শতাংশ ছাড়ে প্রায় ১ হাজার টাকা কম দামে এই ফোনটি কিনতে পারবেন।

Nokia C30 দাম এবং প্রাপ্যতা

Nokia C30 ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে মোট দুটি স্টোরেজ ভ্যারিয়্যান্ট সহযোগে। তাদের মধ্যে বেস মডেল অর্থাৎ 3GB RAM + 32GB স্টোরেজ অপশনের এই ফোনের দাম ভারতে ১০,৯৯৯ টাকা। অন্য দিকে আবার ফোনটির 4GB RAM + 64GB স্টোরেজ মডেলের দাম ভারতে ১১,৯৯৯ টাকা। মূলত, সবুজ এবং সাদা এই দুই কালার ভ্যারিয়্যান্টে ফোনটি পাওয়া যাবে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন অফলাইন রিটেল চ্যানেল, ই-কমার্স প্ল্যাটফর্ম এবং Nokia.com থেকে ক্রেতারা এই ফোনটি কিনতে পারবেন। Jio গ্রাহকরা এই ফোনটি কিনলে পাবেন ১০ শতাংশ ছাড়।

Nokia C30 স্পেসিফিকেশনস

সফ্টওয়্যারের দিক থেকে এই ফোন চালিত হবে Android 11 অপারেটিং সিস্টেমের সাহায্যে। এই Nokia C30 ফোনে রয়েছে একটি 6.82 ইঞ্চির HD+ ডিসপ্লে, যার ব্রাইটনেস 400 নিটস পিক এবং NTSC কালার গ্যামুট 70%। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর Unisoc SC9863A প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে 4GB পর্যন্ত RAM এবং 64GB স্টোরেজের সঙ্গে। এছাড়াও, ফোনে থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ 256GB পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

অপটিক্সের দিক থেকে এই ফোনে রয়েছে দুটি ক্যামেরা। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি 13MP সেন্সর এবং সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি 2MP ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি 5MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে থাকছে 6000mAh এর শক্তিশালী ব্যাটারি। সঙ্গে থাকছে 10W ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে 4G LTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v4.2, GPS/ A-GPS, Micro-USB, চার্জিং পোর্ট এবং একটি 3.5mm হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়্যান্ট লাইট এবং প্রক্সিমিটি সেন্সর। একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক সাপোর্ট রয়েছে ফোনটিতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology nokia launched budget friendly smartphone nokia c30

Next Story
এবার আপনার PC থেকেই এবার Instagram ব্যবহার করতে পারবেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com