বড় খবর

2K ডিসপ্লে, দুর্ধর্ষ ব্যাটারি, Nokia নিয়ে এল T20 ট্যাবলেট

Nokia T20 ট্যাবলেট লঞ্চের খবরে রীতিমতো উত্তাল টেকদুনিয়া।

2K ডিসপ্লে এবং 8,200mAh ব্যাটারির সঙ্গে লঞ্চ করা হল নতুন Nokia T20 ট্যাবলেট

Nokia বাজারে নিয়ে এল, ব্র্যান্ডের প্রথম ট্যাবলেট। HMD Global-এর ঘোষণা অনুসারে, গত বুধবার, নতুন এই ট্যাব সামনে এনেছে Nokia। Nokia T20 ট্যাবলেট লঞ্চের খবরে রীতিমত উত্তাল টেকদুনিয়া। নতুন এই Android বেসড ট্যাবলেটে থাকবে, 2K ডিসপ্লে। সঙ্গে থাকছে 8MP রিয়ার ক্যামেরা, স্টিরিও স্পিকার সহ আরও বেশ কিছু আকর্ষণীয় ফিচার।  

Nokia T20 ফিচার এবং স্পেসিফিকেশন-

Android 11 বেসড নতুন এই ট্যাবলেটে থাকছে ২ বছরের জন্য ফ্রি সফটওয়্যার আপডেটের এবং ৩ বছরের জন্য ফ্রি সিকিউরিটি আপডেটের সুবিধা। 10.4-ইঞ্চি স্ক্রিনের সঙ্গে নতুন এই ট্যাবে থাকছে 2000×1200 রেজুলিউশান সঙ্গে থাকছে 400 নিটস পিক ব্রাইটনেস। এই মডেলে থাকছে octa-core Unisoc T610 SoC প্রসেসর যা পেয়ার করা থাকছে 3GB এবং 4GB RAM ভ্যারিয়েন্টের সঙ্গে। এই ট্যাবে ফ্রন্টে সেলফির জন্য থাকছে 5MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা এবং পিছনে থাকছে 8MP রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় যুক্ত থাকছে সিঙ্গেল LED flash।দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে সামনে আনা হয়েছে, নতুন Nokia ট্যাবলেট। বেস মডেলে থাকছে 3GB RAM এবং 32GB ইন্টারন্যাল স্টোরেজ। এবং টপ মডেলে থাকছে 4GB RAM এবং 64GB ইন্টারন্যাল স্টোরেজ। এছাড়াও নতুন এই ট্যাবে থাকছে মাইক্রোএসডি কার্ডের সঙ্গে 512GB স্টোরেজ এক্সপ্যান্ডের সুবিধা। কানেক্টিভিটির দিক থেকে এই ট্যাবে থাকছে, 4G সাপোর্ট, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, একটি USB-C পোর্ট, এবং একটি 3.5mm হেডফোন জ্যাক। এই মডেলে থাকছে একটি স্টিরিও স্পিকার। নতুন এই ট্যাবে থাকছে 8,200mAh ব্যাটারি সঙ্গে থাকছে 15W ফাস্ট চার্জিং সাপোর্ট।

Nokia T20 দাম-

নতুন Nokia T20 ট্যাবের দাম ১৯৯ ইউরো (ভারতীয় মুদ্রায় ১৭,২০০ টাকা, Wi-Fi অনলি ট্যাব) এবং Wi-Fi+ 4G ভ্যারিয়েন্ট ট্যাবের দাম ২৩৯ ইউরো (ভারতীয় মুদ্রায় ২০,৬০০ টাকা।) এই মুহূর্তে নতুন এই ট্যাব ইউরোপের বাজারের জন্য উপলব্ধ। তবে খুব শীঘ্রই বিশ্বের অন্যান্য স্থানে লঞ্চ করা হবে নতুন  Nokia T20 ট্যাব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology nokia t20 tablet launched by nokia

Next Story
দু’দিন আনলিমিটেড ডেটা এবং কলের সুবিধা নিয়ে হাজির Reliance Jio
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com