বড় খবর

দিওয়ালিতেই বাজার কাঁপাতে আসছে নতুন Nokia XR20 স্মার্টফোন

জেনে নিন কী কী থাকছে নয়া মডেলে

দিওয়ালিতেই বাজার কাঁপাতে আসছে নতুন Nokia XR20 স্মার্টফোন

ভারতে লঞ্চ হতে চলেছে বহু প্রতীক্ষিত Nokia XR20 স্মার্টফোন। আগামী ২০, অক্টোবর থেকে এই ফোনের  প্রিবুকিং অফার চালু হবে বলে খবর মিলেছে। গত জুলাইতে বিশ্বব্যাপি নয়া এই স্মার্টফোন লঞ্চ করেছিল Nokia।

টুইটারে একটি সংক্ষিপ্ত ভিডিওর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে সংস্থা। আনুষ্ঠানিক উন্মোচনের আগে, ব্র্যান্ড ঘোষণা করেছে যে নতুন Nokia XR20, ২০ অক্টোবর থেকে প্রি-অর্ডার বুকিং-এর সুবিধা মিলবে। আগামী কয়েকদিনের মধ্যেই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে Nokia XR20 স্মার্টফোন।

Nokia XR20 ফিচার এবং স্পেসিফিকেশন-

নতুন এই মডেলে থাকছে একটি  6.67 ইঞ্চির সুবিশাল ডিসপ্লে যার অ্যাস্পেক্ট রেশিও 20:9 অতিরিক্ত সুরক্ষার জন্য এই মডেলের ডিসপ্লেতে থাকছে কর্নিং গরিলা গ্লাস। Nokia XR20 স্মার্টফোনে থাকছে Qualcomm Snapdragon 480 প্রসেসর এবং সফটওয়্যারের দিক থেকে এই মডেল চালিত হবে Android 11 দ্বারা। ক্যামেরার দিক থেকে নতুন এই মডেলে রয়েছে 48MP প্রাইমারি ক্যামেরা। 13MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। স্পিডওয়ার্প মোড এবং অ্যাকশন ক্যাম মোডের মতো বৈশিষ্ট্যগুলিও রয়েছে নতুন Nokia XR20 মডেলে। সেলফি এবং ভিডিও কলিং-এর জন্য 8MP সেলফি ক্যামেরা। এছাড়াও এই মডেলে রয়েছে 4,630mAh ব্যাটারি এবং সঙ্গে রয়েছে 18W ওয়্যারড চার্জিং এবং 15W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে অভ্যন্তরীণ স্টোরেজ সম্প্রসারণের(512GB পর্যন্ত)অপশন থাকছে নতুন এই মডেলে। MIL-STD810H সার্টিফায়েড এই স্মার্টফোন জলের নিচে ৬০ মিনিট পর্যন্ত ডুবে থাকতে পারে।

কানেক্টিভিটির দিক থেকে এই মডেলে রয়েছে 5G, 4G LTE, Wi-Fi 6, Bluetooth v5.1, GPS/ A-GPS/ NavIC, NFC, USB Type-C, এবং একটি 3.5mm হেডফোন জ্যাক। এছাড়াও এই মডেলে রয়েছে সাইড মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এটি একটি IP68 রেটেড স্মার্টফোন।

তবে ভারতে Nokia XR20-এর দাম কত হবে. তা এখনও খোলসা করা হয়নি। বে কোম্পানিটি এমন কিছু লোকের জন্য বিস্তারিত অফার করেছে যারা এই মুহূর্তে স্মার্টফোনটি প্রি-বুক করে। ফোনের পাশাপাশি, কোন অতিরিক্ত খরচ ছাড়াই নোকিয়া পাওয়ার এয়ারবাডস লাইট বিনামূল্যে এবং এক বছরের স্ক্রিন ড্যামেজ প্রোটেকশন প্ল্যান পাওয়ার সুযোগ রয়েছে। যদিও এই অফারটি এখনও ঘোষণা করা হয়নি। তবে মানুষের কাছে এই ফোন যে জনপ্রিয়তা লাভ করবে, তা আশা করছে সংস্থা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology nokia xr20 india launched confirmed

Next Story
Flipkart Big Diwali Sale: জেনে নিন কী কী থাকছে এই অফারে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com