বড় খবর

কবে থেকে ডেলিভারি ওলা ই-স্কুটারের, সামনে এল দিনক্ষণ

জেনে নিন কবে থেকে হাতে পাবেন, সাধের এই স্কুটার।

জেনে নিন কবে থেকে হাতে পাবেন, সাধের এই স্কুটার

পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির যুগে অনেকেই ব্যাটারির গাড়ি কেনার দিকে পা বাড়িয়েছেন। আর ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন সংস্থা বাজারে আনতে চলেছে তাদের ব্যাটারি চালিত গাড়ি। এর মধ্যেই সাম্প্রতিকতম সংযোজন ওলা। ওলা ইতিমধ্যেই বাজারে নিয়ে এসেছে ওলা ই-স্কুটার। অনেকেই কোম্পানির শর্ত অনুসারে ৪৯৯ টাকার টোকেন মানি দিয়ে বুক করে ফেলেছেন ওলা ই-স্কুটার। কিন্তু গ্রাহকরা বুঝতে পারছিলেননা কবে শেষমেশ হাতে পেতে চলেছেন এই ই স্কুটার। এবার ডেলিভারির দিনক্ষণ সামনে আনল সংস্থা। ওলার পক্ষ থেকে জানানো হয়েছে, ১৫ ডিসেম্বর থেকে তারা ওলার স্কুটার ডেলিভারি শুরু করবে। ওলার সিইও ভাবিশ আগরওয়াল টুইট করে জানিয়ে দিয়েছেন, তাঁরা এখন উত্পাদন বৃদ্ধির দিকে নজর দিয়েছেন। যাঁরা এই স্কুটার বুক করেছেন তাঁদের ধৈর্য রাখার জন্য ধন্যবাদও জানিয়েছেন তিনি। অগাস্ট মাসে প্রি-বুকিং শুরু করেছিল ওলা। তবে টেস্ট ড্রাইভ ও ডেলিভারির ডেট ঘোষণা করতে অনেকটাই দেরি করেছে ওলা।

গত ১৫ অগাস্ট স্কুটারের লঞ্চ করে কোম্পানি। আগে কেবল ৪৯৯ টাকায় ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরু হয়। প্রতিটি রাজ্যের FAME সাবসিডির ভিত্তিতে Ola S1 electric scooter-এর দাম রাখা হয়েছে ৯৯,৯৯৯টাকা(এক্স শোরুম)। পাশাপাশি Ola S1 Pro electric scooter এনেছে কোম্পানি। ১,২৯,৯৯৯ টাকায়(এক্স শোরুম প্রাইস)পাওয়া যাবে এই স্কুটার। কোম্পানি জানিয়েছে, FAME সাবসিডি পায় এমন রাজ্যে স্কুটারের দাম আরও কম হবে ।পুরনো ভেসপার আদল রয়েছে S1-এ। আবার একই সঙ্গে তাতে যোগ করা হয়েছে সময়ের উপযোগী ফিচার্স, স্টাইলিং। বিশেষত এর হেডল্যাম্প বেশ অন্যরকম। এর ফলে বেশ ব্যালেন্সড, নিয়ো-রেট্রো লুক এসেছে Ola S1-এ।

পাবেন ১০টি রঙের অপশন। খুব কম স্কুটার, মোটরসাইকেলেই এত রঙের অপশন থাকে। মেটালিক থেকে শুরু করে পপ কালার্স, সবই পাবেন। থাকছে নিউট্রাল সাদা ও ম্যাট ব্ল্যাকের অপশনও।

ফিচার্স:

ডিসপ্লে : ৭ ইঞ্চির ডিসপ্লে। তাতে থাকছে অক্টা কোর চিপসেট ও ৩ জিবি RAM

ফোনে একটি অ্যাপ থাকবে। তার মাধ্যমেই অটোম্যাটিক লক-আনলক করা যাবে।

অন্যান্য স্কুটারের মতোই সিটের নিচে বুট। এতটাই বড় যে দুটি হেলমেট ধরে যাবে।

দাম:

Ola S1-এর দাম : ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)

Ola S1 Pro-র দাম : ১,২৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)

‘মাত্র ২,৯৯৯ টাকার ইএমআইতেই কেনা যাবে Ola S1,’ জানিয়েছেন ওলা ইলেকট্রিকের চিফ মার্কেটিং অফিসার বরুণ দুবে। একেবারে অনলাইন শপিংয়ের মতোই বাড়ির দোরগোড়ায় নতুন স্কুটার পৌঁছে দেবে ওলা ইলেকট্রিক। আগামী ১৫, ডিসেম্বর থেকেই শুরু হতে চলেছে ওলা ই-স্কুটারের প্রথম পর্যায়ের ডেলিভারি। চলতি মাসে দেশের মোট ১,০০০ শহরে রোজ ১০,০০০ টেস্ট রাইড করার লক্ষ্য নিয়েছে ওলা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখনটেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology ola e scooter s1 and s1 pro ready for delivery

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com