বড় খবর

উৎসবের আনন্দে ঘরে আনুন নতুন ই-স্কুটার, ফের বুকিং চালু করল Ola

কীভাবে বুক করবেন ওলা ই-স্কুটার জেনে নিন পদ্ধতি।

উৎসবের মাঝে ফের বুকিং চালু করল ওলা

মাঝে বন্ধ ছিল, আবারও শুরু হল ওলা ই-স্কুটারের প্রিবুকিং অফার! উৎসবে ঘরে আনুন নতুন স্কুটার। উৎসবের আনন্দের মাঝেই ওলা ই-স্কুটারের প্রিবুকিং অফার ঘোষণা করল ওলা কর্তৃপক্ষ। গত মাসেই শুরু হয়েছিল বিক্রি। প্রথম দুই দিনেই রেকর্ড সংখ্যক রেজিস্ট্রেশন-বুকিং হয় এই স্কুটারের। মাত্র ২ দিনেই ১,১০০ কোটি টাকার স্কুটার বিক্রি হয়। অল্প সময়েই পার্চেস উইন্ডো বন্ধ করতে বাধ্য হয় সংস্থা। ফের সেই উইন্ডো ওপেন হয়েছে। ফলে হাতে সময় বেশ কম। ফের আগামী ১ নভেম্বর পার্চেস উইন্ডো ওপেন হবে।

কীভাবে বুক করবেন ওলা স্কুটার জেনে নিন পদ্ধতি

১. আপনি যদি আগে প্রিবুকিং করে থাকেন তবে রেজিস্ট্রাড নম্বর দিয়ে অ্যাপে লগ ইন করতে হবে।

২. লগইন করার পর যে ভার্সনের ই-স্কুটার আপনি নিতে চাইছেন সেটি চয়েস করুন।

৩. যদি প্রি-বুকিং করা না থাকে, ৪৯৯ টাকা পেমেন্ট করে রিজার্ভ করা যাবে।

৪. এরপর ১০ টি কালার অপশনের মধ্যে থেকে আপনার পছন্দের সেরা রঙটি।

৫. আপনার নির্বাচিত ভেরিয়েন্টের উপর নির্ভর করে দাম দিতে হবে। স্কুটার ফিন্যান্সে নিতে পারেন। S1 ভার্সনের মাসিক কিস্তি (EMI) প্রতি মাসে ২,৯৯৯ টাকা থেকে শুরু। প্রো ভার্সনের ইএমআই মাসে ৩,১৯৯ টাকা থেকে শুরু।

৬. আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক, এইচডিএফসি এবং টাটা ক্যাপিটালসহ একাধিক অগ্রনী সংস্থা থেকে ডিজিটাল KYC ভেরিফিকেশনের মাধ্যেম আপনি লোনের অ্যাপ্লাই করতে পারেন।

৭. যদি আপনি ক্যাশে এই স্কুটার কিনতে চান তবে অগ্রিম ২০ হাজার টাকা দিতে হবে। বাকি টাকা ডেলিভারির সময় নেবে সংস্থা।

৮. শিপমেন্টের আগে ফাইনাল পেমেন্ট হয়ে গেলে ডেলিভারির তারিখ দেওয়া হবে। ডেলিভারি ২০২১-এর অক্টোবর অর্থাৎ চলতি মাস থেকেই শুরু হবে। স্কুটার সরাসরি বাড়িতে পৌঁছে দেওয়া হবে। কেনার ৭২ ঘণ্টার মধ্যে আপনাকে সম্ভাব্য ডেলিভারির তারিখ জানিয়ে দেওয়া হবে।

Ola S1, Ola S1 Pro: ফিচার

ওলা S1 বৈদ্যুতিক স্কুটারে রয়েছে আকর্ষণীয় বেশ কিছু বৈশিষ্ট্। ৭ ইঞ্চি একটি সম্পূর্ণ ডিজিটাল টাচস্ক্রিন ডিসপ্লে দেওয়া হয়েছে। স্কুটারটির বুটের পরিমাপ ৫০ লিটার, যা ইলেকট্রিক স্কুটারের মধ্যে সর্বোচ্চ। এছাড়া রয়েছে ক্রুজ কন্ট্রোল, রিভার্স মোড, ফুল এলইডি লাইটিং সেটআপ এবং ফাস্ট চার্জিং-এর ক্ষমতা রয়েছে।

সামনে এবং পিছনে দুটি ডিস্ক ব্রেক নিয়ে আসে এবং দুই পাশে একটি করে মনো-শক সাসপেনশন দেওয়া হয়েছে। এর একটি সেরা ফিচার ভয়েস কমান্ড। ওলা S1-এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য হল স্কুটারটিতে ফোরজি, ওয়াই-ফাই এবং ব্লুটুথ কানেক্টিভিটি দেওয়া হয়েছে। ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটিতে দেওয়া হয়েছে ৩ জিবির ব়্যাম এবং একটি অক্টা-কোর প্রসেসর।

এছাড়া স্কুটারটিতে ইনবিল্ড স্পিকার এবং ভয়েস কমান্ডের সুবিধাও রয়েছে। প্রক্সিমিটি সেন্সর ব্যবহার করে ব্যবহারকারী স্কুটারটির কাছে আসলেই সে বলে উঠবে ‘হাই (ব্যবহারকারীর নাম)’। আবার দূরে চলে যাওয়ার সময় বলবে ‘বাই (ব্যবহারকারীর নাম)’। ওলা ইলেকট্রিক স্কুটার আনলক করার তিনটি উপায় দেওয়া হয়েছে। স্মার্টফোনের অ্যাপের মাধ্যমে খোলা যাবে।

স্কুটারটির স্ক্রিনে পাসওয়ার্ড দিয়ে আর স্কুটারটির কাছে গেলে প্রক্সিমিটি সেন্সরের সাহায্যে। যাদের চাবি হারানোর ভয় আছে, তাদের জন্য এই বৈশিষ্টটি আদর্শ। আগেই বলা হয়েছে ৮.৫ কিলোওয়াট স্কুটারটির পিক পাওয়ার। এতে করে স্কুটারটি মাত্র ৩ সেকেন্ডে ০ থেকে প্রতি ঘন্টায় ৪০ কিলোমিটার গতিবেগ তুলতে পারে। ৫ সেকেন্ডে ওঠে ৬০ কিলোমিটার প্রতি ঘন্টা।

ওলা জানিয়েছে, প্রো স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১১৫ কিলোমিটার। আর কম দামের মডেলটি ঘন্টার ৯০ কিলোমিটার। এছাড়া, এই স্কুটারে রয়েছে তিনটি রাইডিং মোড – নর্মাল, স্পোর্ট এবং হাইপার। আধুনিক এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে ৩.৯ কিলোওয়াটের আওয়ারের ব্যাটারি। বৈদ্যুতিক মোটরে এই ব্যাটারি সর্বোচ্চ ৮.৫ কিলোওয়াট শক্তি সরবরাহ করতে পারে। ৭৫০ ওয়াটের পোর্টেবল চার্জারের মাধ্যমে মাত্র ৬ ঘন্টার পুরো চার্জ করা যায় ব্যাটারিটি। ওলা সুপারচার্জার ব্যবহার করলে মাত্র ১৮ মিনিটে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যাবে বলে দাবি করেছে সংস্থা।

Ola S1, Ola S1 Pro: কালার অপশন

কালো, সাদা, নীল, লাল, হলুদ এবং বেগুনি-সহ আপনি এই ই-স্কুটার ক্রয়ের ক্ষেত্রে পাবেন ১০টি কালার ভ্যারিয়েন্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology ola electric scooter booking dates re opening on festive season

Next Story
উৎসবের মরশুমে নামমাত্র দামে পেয়ে যান সাধের স্মার্টফোন, দেখুন দুর্দান্ত অফার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com