বড় খবর

OnePlus নিয়ে আসছে দুটি নয়া স্মার্টফোন, কবে লঞ্চ হবে, জেনে নিন দিনক্ষণ

লঞ্চের প্রসঙ্গে এবার সরাসরি মুখ খুললেন সংস্থার প্রধান

OnePlus তার ফ্ল্যাগশিপ স্মার্টফোন (Flagship Smartphone) OnePlus 10 Pro লঞ্চ করে দিয়েছে।

২০২২ সালের জানুয়ারিতেই বাজার কাঁপাতে আসছে ওয়ানপ্লাস ১০ প্রো, সম্প্রতি এই খবর সামনে এনেছে সংস্থার সিইও ‘Pete Lau’। জানুয়ারি মাসে এই ফোন সামনে আসার কথা বললেও সঠিক তারিখ এখণও সামনে আসেনি। আশা করা হচ্ছে আগামী জানুয়ারিতে সংস্থা তাদের পরবর্তী ফ্ল্যাগ শিপ স্মার্ট ফোন সামনে আনতে চলেছে। জানা গিয়েছে মোট দুটি ফোন লঞ্চ করেছে সংস্থা। ওয়ানপ্লাস ১০ এবং ওয়ানপ্লাস ১০ প্রো আগামী ৫ জানুয়ারি, লাস ভেগাসে সংস্থার বার্ষিক ইভেন্টে দুটি স্মার্ট ফোন লঞ্চ করা হবে বলেই আশা করা হচ্ছে।

এই ফোনে থাকতে পারে একটি ৬.৭ ইঞ্চির QHD+ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০Hz। পারফরম্যান্সের জন্য ফোনটিতে দেওয়া হচ্ছে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, যা পেয়ার করা হবে ১২জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই হ্যান্ডসেট IP68 রেটিং পাচ্ছে এবং অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে ফোনটিতে।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকতে পারে একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং আর একটি ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স দেওয়া হচ্ছে। এর আগের একাধিক লিক থেকে জানা গিয়েছিল, এই আসন্ন ফোনের জুম ক্ষমতা আগের মডেলের থেকে আরও শক্তিশালী হতে চলেছে। তবে ২০২২ সালে লঞ্চ হওয়া কোনও নতুন ক্যামেরা সেন্সর এই ফোনে যোগ করা হবে কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি নতুন ডিজাইন দেওয়া হতে পারে বলে আগের একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছিল। বেশ বড় একটি স্কোয়্যার-শেপড ক্যামেরা মডিউল দেওয়া হচ্ছে এই ফোনে, যার অভিমুখ থাকতে পারে ফোনের ঠিক বাঁ দিক ঘেঁষে। পাশাপাশি খুব সম্প্রতি ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের একটি স্মার্টফোন কেসও অনলাইনে ফাঁস হয়েছে। সেখানে দেখা গিয়েছে, ফোনের ঠিক বাঁ দিকে থাকছে ভলিউম বাটন। অন্য দিকে পাওয়ার বাটন এবং অ্যালার্ট স্লাইডার থাকতে পারে ফোনের ঠিক বিপরীত এজে।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি সর্বপ্রথম চিনে লঞ্চ চলেছে আগামী জানুয়ারিতেই। চিন ব্যতিরেকে বিশ্বের অন্যান্য প্রান্তে এই ফোন লঞ্চ হতে ২০২২ সালের ফার্স্ট কোয়ার্টার হতে পারে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology oneplus 10 pro launch will take place in january

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com