বড় খবর

আগামী সপ্তাহে লঞ্চ হচ্ছে OnePlus 9RT! টিজার ঘিরে উত্তাল টেকদুনিয়া

গত বছরই লঞ্চ হয়েছিল OnePlus 8T, এবার তার উত্তরসূরি হিসাবে বাজারে আসতে চলেছে OnePlus 9RT

আগামী সপ্তাহে লঞ্চ OnePlus 9RT!

আগামী সপ্তাহে লঞ্চ হতে চলেছে OnePlus 9RT স্মার্টফোন। খবর ঘিরে উত্তাল টেকদুনিয়া। আনুষ্ঠানিক উদ্বোধনের আগে কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা পিট লাউ একটি পোস্টের মাধ্যেমে লঞ্চ হওয়ার তথ্য সামনে এনেছেন। তাঁর সর্বশেষ পোস্টটিতে তিনি OnePlus টি সিরিজের ইতিহাস তুলে ধরেছেন। ২০১৬ সালে OnePlus 3T স্মার্টফোন লঞ্চের সঙ্গে টি সিরিজের স্মার্টফোন সামনে আসে। গত বছরই লঞ্চ হয়েছিল OnePlus 8T, এবার তার উত্তরসূরি হিসাবে বাজারে আসতে চলেছে OnePlus 9RT, লঞ্চের এই খবর ঘরে জল্পনা তুঙ্গে। টিজার অনুসারে এটি এখন আরেকটি OnePlus টি সিরিজের ফোন লঞ্চ করতে প্রস্তুত। যদিও টিজারে ফোনের নাম উল্লেখ করা হয়নি। ওয়েবো পোস্ট দেখায় যে টিজারটি OnePlus 9RT স্মার্টফোন ব্যবহার করে প্রকাশিত হয়েছিল। টিজারের পর যে গুজব ছড়িয়েছে তাকেই মান্যতা দিয়ে সংস্থা জানিয়েছে আগামী ১৩ অক্টোবরই লঞ্চ হতে চলেছে নতুন OnePlus 9RT স্মার্টফোন।

টিজার অনুসারে নিশ্চিত ব্র্যান্ড তাদের নতুন ডিভাইসটি বাজারে আনার জন্য প্রস্তুত। ফোনের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ এখনও প্রকাশ করা হয়নি, তবে সূত্র মারফত জানা গিয়েছে, OnePlus 9RT স্মার্টফোন ১৩ অক্টোবর আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করা হবে। চিনে এবং ভারতে একই সঙ্গে লঞ্চ করবে নতুন মডেলের এই স্মার্টফোন। দেখে নেওয়া যাক OnePlus 9RT স্মার্টফোনের সম্ভাব্য ফিচার।

সম্ভবত দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে OnePlus 9RT স্মার্টফোন। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এর মধ্যে ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম হতে পারে CNY ২৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪,৩০০ টাকা। আর ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY ৩২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭,৭০০ টাকা।

১২০HZ রিফ্রেশ রেট ডিসপ্লেফিচার এবং স্পেসিফিকেশনের ক্ষেত্রে, OnePlus 9RT অনেকটা Oneplus 9R মতো হতে পারে। যদি এমন হয়, তবে OnePlus 9T ফোনে ১২০Hz এর রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির AMOLED ডিসপ্লে, ৪৫০০mAh ব্যাটারি এবং ৬৫W ফাস্ট চার্জিং থাকতে পারে। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকতে পারফেক্ট ফটোগ্রাফির জন্য, নতুন এই ফোনে OnePlus Nord 2-এর মতো 50 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর দিতে পারে। প্রসেসর হিসেবে কোম্পানি এতে স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের যেকোনও লেটেস্ট চিপসেট দিতে পারে। রিপোর্ট অনুযায়ী, এই প্রসেসরটি স্ন্যাপড্রাগন ৮৭০+ বা ৮৭৫ হতে পারে। নতুন এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ColorOS 12 দ্বারা চালিত হতে পারে। স্মার্টফোনটি নীল, সিলভার এবং কালো রঙে বাজারে পাওয়া যাবে বলে খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology oneplus 9rt set to launch on 13 october

Next Story
2K ডিসপ্লে, দুর্ধর্ষ ব্যাটারি, Nokia নিয়ে এল T20 ট্যাবলেট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com