বড় খবর

এবারের দিওয়ালি সেলিব্রেশন হোক OnePlus-র সঙ্গে, মিলবে বড় ছাড়!

দিওয়ালি উপলক্ষ্যে ফোনের উপর দারুণ সব অফার দিচ্ছে অ্যামাজন। খুবই কম দামে দারুণ দারুণ 5G ফোন পাওয়া যাচ্ছে অ্যামাজনের সেল-এ।

এবারের দিওয়ালি সেলিব্রেশন হোক OnePlus-র সঙ্গে।

হাতে গোনা মাত্র কয়েকটা দিনের অপেক্ষা তারপরই ধনতেরাস এবং দিওয়ালি। উৎসবের মরশুমে দারুণ একটা স্মার্টফোন হাতে না থাকলে কেমন যেন উৎসবের আমেজটাই ফিকে হয়ে যায়। অ্যামাজন আপনাকে দিচ্ছে উৎসবের মরশুমে সেরা স্মার্টফোন ক্রয়ের মেগা অফার। দিওয়ালি উপলক্ষ্যে ফোনের উপর দারুণ সব অফার দিচ্ছে অ্যামাজন। খুবই কম দামে দারুণ দারুণ 5G ফোন পাওয়া যাচ্ছে অ্যামাজনের সেল-এ। তার মধ্যে উল্লেখযোগ্য- ট্রিপল ক্যামেরাযুক্ত OnePlus Nord CE 5G।

অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলের আওতায় শুরু হয়েছে ‘এক্সট্রা হ্যাপিনেস ডেজ’ সেল। ওই সেল-এ OnePlus Nord CE 5G এর উপর রয়েছে আকর্ষণীয় অফার। অ্যামাজন.ইন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এক্সচেঞ্জ অফারে (Exchange Offer) এই ফোনের উপর থাকছে ১০০০ টাকা ছাড়। এই অফারের ফলে ফোনের দাম শুরু হচ্ছে ২৪৯৯৯ টাকা থেকে।

এ ছাড়া বেস্ট অফারের আওতায় এই ফোন ২২৯৯৯ টাকায়ও মিলতে পারে। Oneplus Nord CE 5G ফোন ৮জিবি+১২৮জিবি এবং ১২জিবি+২৫৬জিবি স্টোরেজে পাওয়া যাচ্ছে। আর এই ফোনটির সব থেকে আকর্ষণীয় বৈশিষ্ট্য হচ্ছে, এর ক্যামেরা। ৬৪ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা (Triple Camera) রয়েছে এই ফোনে। আর রয়েছে Warp চার্জ 30TG Plus।

আসুন বিশদে জেনে নেওয়া যাক, ফোনে কী কী ফিচার রয়েছে।

Oneplus Nord CE 5G ফোনে রয়েছে ৬.৪৩ ইঞ্চির FHD+ AMOLED ডিসপ্লে। যার আসপেক্ট রেশিও ২০:৯, পিক্সেল রেজোলিউশন ২৪০০×১০৮০। ফোন ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০Hz। ওই ফোনে রয়েছে কোয়্যালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ১২জিবি পর্যন্ত RAM এবং ২৫৬জিবি স্টোরেজ। গ্র্যাফিক্সের জন্য Adreno ৬১৯ রয়েছে এবং OxygenOS ১১-এর ভিত্তিতে অ্যান্ড্রয়েড ১১-য় চলে এই ফোন।

এই ফোনের মূল ক্যামেরা তিনটি অর্থাৎ ট্রিপল ক্যামেরা। যার প্রাইমারি অ্যাপারচার f/১.৭৯ ও ৬৪ মেগাপিক্সেল। দ্বিতীয় ক্যামেরার অ্যাপারচার f/২.২৫ এবং রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স। আর তৃতীয় ক্যামেরাটির অ্যাপারচার f/২.৪ এবং রয়েছে ২ মেগাপিক্সেলের মোনোক্রম সেন্সর। ফোনের সামনের ক্যামেরা ১৬ মেগাপিক্সেল Sony IMX৪৭১ ফ্রন্ট বা সেলফি ক্যামেরা। যার অ্যাপারচার f/২.৪৫।

এই ফোনে রয়েছে ৪৫০০mAh শক্তিসম্পন্ন ব্যাটারি। এটা Warp Charge 30T Plus প্রযুক্তির ভিত্তিতে কাজ করে। এ ছাড়াও এই ফোনের ফিচারগুলির মধ্যে উল্লেখযোগ্য- 5G, 4G এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস/ এ-জিপিএস/ NavIC, এনএফসি, ইউএসবি টাইপ-সি আর ৩.৫mm হেডফোন জ্যাক।

OnePlus 9 Pro 5G এবং OnePlus 9 5G হতে পারে এবারের আপনার দিওয়ালির সেরা আর্কষণ।

OnePlus 9 Pro 5G স্মার্টফোন লঞ্চের কয়েকমাস পরও ক্রেতাদের কাছে প্রথম পছন্দ। এই ফোনে রয়েছে একটি সুন্দর ডিজাইন। মর্নিং মিস্ট, পাইন গ্রিন, স্টেলার ব্ল্যাক এই তিনটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ এই ফোন। এই ফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চি কার্ভড ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ Hz। এটিতে প্রদর্শিত বিষয়বস্তু অনুসারে রিফ্রেশ হার পরিবর্তন করে ব্যাটারিও সংরক্ষণ করে। অতিরিক্ত সুরক্ষার জয় এই ফোনে রয়েছে সামনে এবং পিছনে কর্নিং গরিলা গ্লাস। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের। ৮ জিবি/১২৮ জিবি এবং ১২ জিবি/২৫৬ জিবি। দারুন গেমিং অভিজ্ঞতা, ভিডিও ক্যাপচারিং, ভিডিও এডিটিং সহ একাধিক অপশন থাকছে এই ফোনে। OnePlus 9 Pro 5G ফোনে রয়েছে OIS সহ একটি ৪৮ মেগাপিক্সেল Sony IMX789 সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেল Sony iMX766 আল্ট্রাওয়াইড, একটি ৮ মেগাপিক্সেল টেলিফোটো এবং একটি ২ মেগাপিক্সেল মনোক্রোম লেন্স। অন্যদিকে সেলফির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

OnePlus 9 5G ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের। ৮ জিবি/১২৮ জিবি এবং ১২ জিবি/২৫৬ জিবি। এই ফোনে রয়েছে এক জোড়া স্টেরিও স্পীকার। ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে রয়েছে ১২০ Hz রিফ্রেশ রেট। এতে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল Sony IMX789 সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেল Sony iMX766 আল্ট্রাওয়াইড, এবং একটি ২ মেগাপিক্সেল মনোক্রোম লেন্স। অন্যদিকে সেলফির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এই দুটি ফ্ল্যাগশিপ ডিভাইসই রয়েছে OnePlus-এর নিজস্ব অক্সিজেন অপারেটিং সিস্টেম। উভয় ফোনেই রয়েছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে রয়েছে ৬৫ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট।

OnePlus 9 Pro 5G OnePlus.in থেকে ক্রেতারা কিনতে পারবেন ৫৮,৯৯৯ টাকায় (৮ জিবি/১২৮জিবি) এবং ১২ জিবি/২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৩,৯৯৯ টাকা। অন্যদিকে OnePlus 9 5G ৮ জিবি/ ১২৮জিবি সংস্করণের দাম ৪৬,৯৯৯ টাকা থেকে শুরু। ১২ জিবি/২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫১,৯৯৯ টাকা। উভয় ফোনই OnePlus এর অনলাইন এবং অফলাইন পার্টনার স্টোর এবং অ্যামাজন.ইন এও উপলব্ধ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology oneplus the perfect gifting smartphone for this coming diwali

Next Story
নাম বদল Facebook-এর, জুকারবার্গের সংস্থার নতুন নাম MetaFacebook changes its name to Meta to emphasise metaverse vision
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com