বড় খবর

Samsung, Xiaomi-কে টেক্কা দিতে ফোল্ডেবেল স্মার্ট ফোন বাজারে আনতে চলেছে Oppo

এই ফোনের সঙ্গে Samsung Galaxy Fold সিরিজের ডিজাইনের সঙ্গে সাদৃশ্য পাওয়া গিয়েছে।

Oppo নিয়ে আসতে চলেছে ব্র্যান্ডের প্রথম ফোল্ডেবেল স্মার্ট ফোন Oppo Find N

Oppo নিয়ে আসতে চলেছে ব্র্যান্ডের প্রথম ফোল্ডেবেল স্মার্ট ফোন Oppo Find N, ইতিমধ্যেই Samsung বাজারে নিয়ে এসেছে দুটি ফোল্ডেবেল স্মার্ট ফোন। খবর অনুসারে, আগামী ১৫ ডিসেম্বর বাজারে আসতে চলেছে নয়া এই ফোল্ডেবেল স্মার্ট ফোন।

এক ব্লগ পোস্টে কোম্পানির প্রধান প্রোডাক্ট আধিকারিক Pete Lau একথা জানিয়েছেন। এই নতুন স্মার্ট ডিভাইস তৈরি করতে প্রায় চার বছর সময় লেগেছে সংস্থার ইঞ্জিনিয়ারদের। ইতিমধ্যেয়ই ছয়টি প্রোটোটাইপ নিয়ে কাজ করেছে চিনের কোম্পানিটি। কোম্পানির তরফে প্রকাশ করা গ্রাফিক্সে জানা গিয়েছে এই ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা থাকবে। সেভাবে ফিচার্স সম্পর্কে কোন তথ্য সামনে না এলেও জানা গিয়েছে, এই ফোনে থাকতে পারে হাই রিফ্রেশ রেট সহ ফুল এইচ ডি ডিসপ্লে। থাকতে পারে একাধিক ফোকাল লেন্থের ক্যামেরা ও 5G কানেক্টিভিটি। এছাড়াও একটি টুইটে এই ফোনের ছবি প্রকাশ্যে এসেছে।

এই ফোনের সঙ্গে Samsung Galaxy Fold সিরিজের ডিজাইনের সঙ্গে সাদৃশ্য পাওয়া গিয়েছে। চাইলে ফোন ভাঁজ করেও আর দশটা স্মার্টফোনের মতোই ব্যবহার করা যাবে Oppo Find N। তবে কত দামে Oppo এই ফোন লঞ্চ করে তা দেখার অপেক্ষায় রয়েছে গোটা টেকবিশ্ব। চলতি বছরে বাজারে এসেছিল Xiaomi-র ফোল্ডেবেল স্মার্টফোন Mi Mix Fold, এছাড়াও Samsung বাজারে নিয়ে এসেছে

দুটি ফোল্ডেবেল স্মার্ট ফোন। এখন অপেক্ষা এই ফোনের পারফরমেন্স কী টেক্কা দিতে পারবে Samsung এবং Xiaomi-র ফোল্ডেবল স্মার্টফোনকে তা জানতে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। সুত্র মারফত খবরে জানা গেছে এই ফোনের দাম হতে পারে লাখ টাকার ওপরে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology oppo find n announced as companys first foldable phone

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com