Oppo K9s লঞ্চ করল, জেনে নিন কী কী থাকছে নতুন এই স্মার্টফোনে

Magic Purple Quicksand, Neon Silver Sea এবং Obsidian Warrior- মূলত এই তিন কালার অপশনে পাওয়া যাবে ফোনটি।

Oppo K9s
জল্পনা সত্যি করেই বাজারে এল Oppo’র নতুন স্মার্টফোন K9s।

জল্পনা সত্যি করেই বাজারে এল Oppo’র নতুন স্মার্টফোন K9s। এই ফোনে থাকছে Qualcomm Snapdragon 778G প্রসেসর। একটি 120Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে ফোনটিতে। সঙ্গে রয়েছে 5000mAh-এর শক্তিশালী ব্যাটারি। এছাড়াও এই ফোনে থাকছে ট্রিপিল রিয়ার ক্যামেরা সেটআপ। Oppo K9s ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের বাজারেই। ফোনটির বেস মডেল 6GB RAM+ 128GB স্টোরেজ স্পেসের দাম CNY 1,499 যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৭,৫০০ টাকা। আবার 8GB RAM+ 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY 1,699 যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৯০০ টাকার কাছাকাছি। Magic Purple Quicksand, Neon Silver Sea এবং Obsidian Warrior – মূলত এই তিন কালার অপশনে পাওয়া যাবে ফোনটি। ভারতের বাজারে কবে লঞ্চ করবে এই ফোন সেই বিষয়ে এখনও কোন তথ্য সামনে আসেনি।

Oppo K9s ফিচার

সফ্টওয়্যারের দিক থেকে Android 11 অপারেটিং সিস্টেম বেসড ColorOS 11.2 দ্বারা চালিত হবে এই মডেল। এর সঙ্গে এই মডেলে থাকছে ডুয়েল ন্যানো সিম কার্ড সাপোর্ট। একটি 6.59 ইঞ্চির ফুল HD+ TFT LCD ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার রেজোলিউশন 1,080×2,412 পিক্সেল। এই ডিসপ্লের রিফ্রেশ রেট 120Hz, টাচ স্যাম্পলিং রেট 240Hz, 96% NTSC, পিক্সেল ডেনসিটি 401ppi এবং 16.7 মিলিয়ন কালার সাপোর্ট করবে। পারফরম্যান্সের দিক থেকে ফোনটিতে থাকছে 2.4GHz Qualcomm Snapdragon 778G অক্টাকোর প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে 8GB পর্যন্ত RAM এবং 128GB পর্যন্ত স্টোরেজের সঙ্গে। এছাড়াও, ফোনে থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

অপ্টিক্সের দিক থেকে নতুন এই মডেলে রয়েছে ট্রিপিল রিয়ার ক্যামেরা সেটআপ।  যার প্রাইমারি সেন্সর 64MP। এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি 8MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং আর একটি 2MP ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি 16MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। 5,000mAh ব্যাটারি থাকছে নয়া এই স্মার্টফোনে। সঙ্গে রয়েছে 30W ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটির দিক থেকে Oppo K9s মডেলে রয়েছে GPS, একটি USB Type-C চার্জিং পোর্ট, একটি 3.5mm অডিও জ্যাক, Wi-Fi 6, Bluetooth v5.2-সহ আরও একাধিক ফিচার্স। একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এই ফোনে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology oppo k9s launched here are the details

Next Story
এবার আপনার হয়ে অঙ্ক কষে দেবে স্মার্টফোন, জেনে নিন কীভাবে ?ফোটোম্যাথ অ্যাপে সহজেই অঙ্ক কষতে পারবেন আপনিও।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com