বড় খবর

নজরকাড়া লুক, আকর্ষণীয় ফিচারের সঙ্গে লঞ্চ হল নতুন Poco M4 Pro 5G

মোট দুটি স্টোরেজ ভ্যারিয়্যান্টে লঞ্চ করা হয়েছে ফোনটি।

লঞ্চ হল নতুন Poco M4 Pro 5G

POCO লঞ্চ করল বহু প্রতীক্ষিত M4 Pro 5G ফোনটি। নতুন Poco M4 Pro 5G স্মার্টফোনে রয়েছে একটি 90Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং একটি অক্টা-কোর MediaTek Dimensity 810 প্রসেসর। ডুয়াল স্পিকার্স রয়েছে এই ফোনে এবং সেই সঙ্গেই 1TB পর্যন্ত এক্সপ্যান্ডেবল স্টোরেজ পাওয়া যাবে।

Poco M4 Pro 5G ফোনটি আপাতত লঞ্চ করা হয়েছে ইউরোপের জন্য। সে দেশে মোট দুটি স্টোরেজ ভ্যারিয়্যান্টে লঞ্চ করা হয়েছে ফোনটি। এক্কেবারে বেস মডেল 4GB RAM + 64GB স্টোরেজ ভ্যারিয়্যান্টের দাম EUR 229 বা ১৯,৬০০ টাকা প্রায়। অন্য দিকে আবার ফোনটির 6GB + 128GB কনফিগারেশন মডেলের দাম EUR 249 বা ২১,৩০০ টাকা প্রায়। মোট তিনটি কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে নতুন এই মডেল। কুল ব্লু, পোকো ইয়েলো এবং পাওয়ার ব্ল্যাক।

Poco M4 Pro 5G ফিচার্স-

• সফটওয়্যার হিসেবে এই ফোনটি Android 11 ভিত্তিক MIUI 12.5-এর সাহায্যে চালিত হবে।

• একটি 6.6 ইঞ্চির ফুল HD+ Dot ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে, যার রিফ্রেশ রেট 90Hz এবং টাচ স্যাম্পলিং রেট 240Hz। পাশাপাশি এই ডিসপ্লে আবার DCI-P3 ওয়াইড কালার গ্যামুট সাপোর্ট করবে।

•এই ফোনে দেওয়া হয়েছে সদ্য লঞ্চ হওয়া MediaTek Dimensity 810 প্রসেসর, যা পেয়ার করা থাকছে 6GB পর্যন্ত RAM এবং 128GB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। এছাড়াও, দুর্দান্ত ডায়নামিক RAM এক্সপ্যানশন প্রযুক্তি রয়েছে ফোনটিতে, যার সাহায্যে 8GB পর্যন্ত RAM বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

• একটি ডুয়াল-রিয়ার ক্যামেরা মডিউল থাকছে নতুন এই মডেলে, যার প্রাইমারি সেন্সর 50MP। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি 8MP আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল শুটার রয়েছে, যাতে 119 ডিগ্রি লেন্স রয়েছে। এই ব্যাক ক্যামেরা প্যানেলে রয়েছে আকর্ষণীয় কিছু ফিচার্স। তার মধ্যেই উল্লেখযোগ্য হল, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা AI পাওয়ার্ড নাইট মোড। একটি LED ফ্ল্যাশও থাকছে ফোনের পিছনের দিকে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি 16MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

• Poco M4 Pro 5G স্মার্টফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ 1TB পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

• কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে 5G, 4G LTE, Wi-Fi, Bluetooth, GPS/ A-GPS, ইনফ্রারেড (IR) ব্লাস্টার, NFC, FM রেডিও, USB Type-C চার্জিং পোর্ট এবং একটি 3.5mm হেডফোন জ্যাক।

• একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এই ফোনে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology poco m4pro 5g goes official w dimensity810 50mp camera set up and more

Next Story
সিবিএসই প্রশ্ন ফাঁসকাণ্ড: দিল্লি হাইকোর্টে শুনানি, ধৃত আরও ৩সিবিএসই-র সিদ্ধান্তের প্রতিবাদে লুধিয়ানার ফিরোজপুরে প্রতিবাদে পড়ুয়ারা। ছবি গুরমীত সিং, ইন্ডিয়ান এক্সপ্রেস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com