বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ভারতে লঞ্চ হল Realme Pad-সহ Realme 8i, Realme 8s স্মার্টফোন, জেনে নিন বিস্তারিত

এই তিনটে ডিভাইসেই থাকছে মিডিয়াটেক প্রসেসর। জানুন সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম

ভারতে লঞ্চ হল Realme Pad সহ Realme 8i, Realme 8s দুটি স্মার্টফোন,

ভারতে লঞ্চ হল Realme Pad, Realme 8i, Realme 8s, Realme Cobble ও Realme Pocket গতকাল অর্থাৎ ৯ সেপ্টেম্বর ভারতের বাজারে Realme তাদের একাধিক গেজেট লঞ্চ করেছে। এরমধ্যে Realme-র’ প্রথম ট্যাবলেট হিসেবে আসছে Realme Pad। আবার Realme 8 সিরিজের নতুন ফোন হিসেবে বাজারে এল সংস্থার দুটি স্মার্টফোন‌ Realme 8i ও Realme 8s। এই তিনটে ডিভাইসেই থাকছে মিডিয়াটেক প্রসেসর।

একই সঙ্গে লঞ্চ করা হল Realme Cobble ও Realme Pocket পোর্টেবল ব্লুটুথ স্পিকার। অনেকদিন ধরেই ফোনের স্পেসিফিকেশন নিয়ে একাধিক জল্পনা তৈরি হচ্ছিল। শেষমেশ ভারতে লঞ্চ করল Realme 8i ও Realme 8s 5G। মিডরেঞ্জেই একাধিক ফিচার দেওয়ায় দুটি স্মার্টফোন নিয়ে আশাবাদী Realme। মুলত, Realme 8s 5G ও Realme 8i-এর মধ্যে ক্যামেরা ও রিফ্রেস রেটে পার্থক্য রয়েছে। ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেওয়া হয়েছে Realme 8i-এ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ বাজারে লঞ্চ হল  Realme 8s 5G। একই ভাবে ১২০ হার্টজের রিফ্রেস রেট দেওয়া হয়েছে Realme 8i-তে। সেখানে Realme 8s 5G-তে কোম্পানি দিয়েছে ৯০ হার্টজের রিফ্রেস রেট।  

Realme 8i ও Realme 8s 5G-এর দাম

Realme 8i-এর বেস ভ্যারিয়েন্ট ৪ জিবি ৬৪ জিবির দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। পাশাপাশি ৬ জিবি ১২৮ জিবির দাম ১৫,৯৯৯টাকা রেখেছে কোম্পানি। সেই তুলনায় অনেকটাই দাম বেশি Realme 8s 5G-র। ৬ জিবি ১২৮ জিবি বেস মডেলের দাম ধরা হয়েছে ১৭,৯৯৯ টাকা। টপ ভ্যারিয়েন্ট ৮ জিবি ১২৮ জিবি মডেলের দাম ১৯,৯৯৯ টাকা। মুলত চারটি কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে  Realme 8 সিরিজ। স্পেস ব্ল্যাক ও স্পেস পার্পল রঙে পাওয়া যাচ্ছে Realme 8i। পাশাপাশি ইউনিভার্স ব্লু ও ইউনিভার্স পার্পল রং নিয়ে এসেছে Realme 8s 5G। আগামী ১৪ সেপ্টেম্বর বাজারে পাওয়া যাবে Realme 8i। সেখানে ১৩ তারিখ Flipkart, Realme.com-এ বিক্রি শুরু হবে Realme 8s 5G-র।এবং এই অনুষ্ঠানে লঞ্চ হওয়া  Realme Pad  ক্রেতারা কিনতে পাবেন ১৬, সেপ্টেম্বর থেকে Flipkart, Realme.com থেকে।   

Realme 8s-এর স্পেসিফিকেশন

Realme 8s অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। ৬.৫ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে নতুন মডেলে। পাশাপাশি ফোনে ৯০ হার্টজের রিফ্রেশ রেট দিয়েছে কোম্পানি। ৬ জিবি ও ৮ জিবি অপশনে পাওয়া যাবে ফোন। ফোনে মিডিয়া টেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট দিয়েছে Realme। নতুন মডেলে তিনটে ক্যামেরা দিয়ে ডিজাইন করা হয়েছে। ফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এ ছাড়াও রয়েছে ২ মেগাপিক্সলের মনোক্রোম ও ২ মেগার ম্যাক্রো সেন্সর। উন্নত মানের সেলফির জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। নতুন এই ডিভাইসে দেওয়া হয়েছে ইউএসবি পোর্ট সি ছাড়াও ৩.৫ এমএম-এর হেডফোন জ্যাক। এখানেই শেষ নয়, এবার ফোনে দেওয়া হয়েছে ৫০০০ mAh ব্যাটারি। সঙ্গে ৩৩ ওয়াটের ডার্ট ফাস্ট চার্জার দিয়েছে সংস্থা।

Realme 8i-এর স্পেসিফিকেশন

এই ফোনে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে দিয়েছে কোম্পানি। সঙ্গে থাকছে ১২০ হার্টজের রিফ্রেস রেট। মিডিয়াটেকের অক্টাকোর G96 চিপসেট রয়েছে ডিভাইসে। ফোনের বেস ভ্যারিয়েন্টে ৪জিবি ৬৪ জিবি স্টোরেজ দিয়েছে রিয়েলমি। নতুন মডেলে রয়েছে ৫০ মেগাপিক্সেলের মেন সেন্সর। সেলফির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও রয়েছে ২ মেগাপিক্সেলের মনোক্রোম ও ২ মেগার ম্যাক্রো সেন্সর। কোম্পানি জানিয়েছে, নতুন ফোনকে অলরাউন্ডার হিসাবে মার্কেটে আনবেন তারা। এই ফোনেও থাকছে ৫০০০ mAh ব্যাটারি।

আরও পড়ুন সবচেয়ে সস্তা স্মার্টফোন! কবে বাজারে আসছে JioPhone Next?

Realme Pad: বড় স্ক্রিন সময় ব্যাটারি সহ, দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে

Realme এদিনই তাদের একটি ভার্চুয়াল ইভেন্টে, লঞ্চ করল সংস্থার প্রথম, Realme Pad। নতুন এই প্যাডের ডিসপ্লে সাইজ ১০.৪ ইঞ্চি। ডিসপ্লে রেজোলিউশ WUXGA+ (2000 x 1200 পিক্সেল)। সঙ্গে থাকছে ৮২.৫ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও। ফুল মেটালিক বডি সহ কালো এবং গোল্ডেন দুটি কালার ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে নতুন এই ডিভাইস। ট্যাবলেটটি মিডিয়াটেকের Helio G80 প্রসেসর দ্বারা চালিত। এটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ ৭,১০০mAh ব্যাটারি রয়েছে। ট্যাবলেটটির সামনে এবং পিছনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সাপোর্ট। Realme Pad-এ রয়েছে চারটি স্পিকারের সঙ্গে থাকছে ডলবি এটমোস এবং অ্যাডাপ্টিভ সারাউন্ড সাউন্ড সাপোর্ট। রিভার্স চার্জিং টেক এবং ডুয়াল মাইক নয়েজ ক্যান্সেলেশন সাপোর্ট রয়েছে নতুন এই প্যাডে। Realme Pad অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক Realme UI দ্বারা চালিত।

Realme ব্লুটুথ স্পিকার, ফিচার

Realme Cobble ব্লুটুথ স্পিকারটি দুটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। কালো এবং নীল এই দুটি রঙে। এটিতে একটি ৫ ওয়াট ডাইনামিক বাস বুস্ট ড্রাইভার, একটি ডেডিকেটেড বেস রেডিয়েটর, স্টেরিও পেয়ারিং, গেমিং মোড এবং মাল্টি-ফাংশন সিস্টেম সাপোর্ট করে। Realme Cobble ব্লুটুথ স্পিকারে রয়েছে একক চার্জে ৯ ঘন্টার ব্যাটারি লাইফ। ডিভাইসটি আইপিএক্স ৫ রেটেড। যার অর্থ এটি স্প্ল্যাশ-প্রুফ ডিভাইস। অন্যদিকে, Realme Pocket ব্লুটুথ স্পিকারে রয়েছে ৩ ওয়াট ডাইনামিক বাস বুস্ট ড্রাইভার। ডিভাইসটিতে রয়েছে ৬০০ mAh ব্যাটারি। সংস্থার দাবী একক চার্জে ছয় ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ সরবরাহ করবে। কালো এবং ধুসর দুটি কালার ভ্যারিয়েন্ট থাকছে এই মডেলে।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology realme pad realme 8i realme 8s launched in india

Next Story
রেজিস্টার্ড মোবাইল নম্বর ছাড়াই আধার কার্ড ডাউনলোড করুন, জেনে নিন পদ্ধতি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com