ভারতের বাজারে লঞ্চ হল Redmi 10 Prime এবং Redmi Earbuds 3 Pro

Amazon.in, mi.com, mi হোম স্টোর, mi স্টুডিও এবং দেশের প্রধান খুচরো দোকানগুলির মাধ্যমে বিক্রি করা হবে এই ফোন

Redmi 10 Prime

Redmi বাজারে নিয়ে এল তাদের নতুন দুটি ডিভাইস। Redmi 10 প্রাইম এবং Redmi Earbuds 3 প্রো। Redmi 10 ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন যাতে রয়েছে এক্সপেন্ডেবেল র‍্যামের সুবিধা। সংস্থার দেওয়া বিবৃতি অনুযায়ী ইউজাররা এই মডেলের ফোনে ২ জিবি পর্যন্ত র‍্যাম সম্প্রসারণের সুযোগ পাবেন। বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন  

Redmi 10 প্রাইম শুক্রবার ভারতে রেডমি সিরিজের শাওমির নতুন মডেল হিসাবে লঞ্চ হয়েছে। নতুন রেডমি ফোনটি গত বছরের অগস্টে লঞ্চ হওয়া  Redmi 9 প্রাইমের তুলনায় একটি উল্লেখযোগ্য আপগ্রেড হিসাবে বাজারে নিয়ে আসা হয়েছে। এটি হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর-সহ আপগ্রেড করা ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং মিডিয়াটেক হেলিও জি ৮৮ এসওসি নিয়ে আসছে। Redmi 10 প্রাইমে  রয়েছে ৯০ হার্জ ডিসপ্লে এবং সঙ্গে রয়েছে ডুয়াল স্টিরিও স্পিকার। যা গত বছরের মডেলের তুলনায় আরও ভাল অভিজ্ঞতা প্রদান করতে পারে। এই নতুন স্মার্টফোনটি গত মাসে শাওমি বিশ্বব্যাপী লঞ্চ করা Redmi 10-এর সামান্য টুইকড সংস্করণ বলেও ধারণা করছেন টেক বিশেষজ্ঞরা।

ভারতে Redmi 10 প্রাইমের দাম ঘোষণা করা হয়েছে। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১২,৪৯৯ টাকা। এই মডেলের ৬ জিবি র‍্যাম আর ১২৮ জিবি স্টোরেজ অপশনও রয়েছে যার মূল্য মূল্য ১৪,৪৯৯ টাকা। Redmi 10 প্রাইম, অ্যাস্ট্রাল হোয়াইট, বিফ্রস্ট হোয়াইট এবং ফ্যান্টম ব্ল্যাক রঙে বাজারে পাওয়া যাবে। ৭, সেপ্টেম্বর থেকে Amazon.in, mi.com, mi হোম স্টোর, mi স্টুডিও এবং দেশের প্রধান খুচরো দোকানগুলির মাধ্যমে বিক্রি করা হবে এই ফোন। HDFC ব্যাঙ্ক কার্ড বা ইএমআই লেনদেন করলে গ্রাহকরা ফোনটিতে ৭৫০ টাকা ইন্সট্যান্ট ক্যাশ ডিসকাউন্ট পাবেন।

৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য Redmi 10 মডেলটি বিশ্বব্যাপী ১৭৯ ডলার (মোটামুটি ১৩,১০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছিল। শাওমি গত বছরও Redmi 9 প্রাইম নিয়ে এসেছিল যার প্রাথমিক মূল্য ৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য ৯,৯৯৯ টাকা ছিল।

ডুয়াল-সিম  Redmi 10 প্রাইম অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে  চলবে। এতে MIUI ১২.৫ এর দেওয়া থাকছে। ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০X২,৪০০ পিক্সেল) ডিসপ্লেতে থাকবে ২০:৯ অ্যাসপেক্ট রেশিও। কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন থাকবে ডিসপ্লেতে। এছাড়াও ৯০ হার্জ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটও রয়েছে যা ৪৫ হার্জ, ৬০ হার্জ এবং ৯০ হার্জ রিফ্রেশ রেটের কন্টেন্ট ফ্রেমের সঙ্গে মিলে যায়। Redmi 10 প্রাইমে থাকছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি ৮৮ এসওসি, এআরএম মালি-জি ৫২ এমসি ২ জিপিইউ এবং ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর ৪ এক্স র‍্যাম রয়েছে। মাল্টিটাস্কিং উন্নত করার জন্য ইন-বিল্ট স্টোরেজ ব্যবহার করে ২ জিবি পর্যন্ত র‍্যাম সম্প্রসারণের সুবিধাও থাকছে নতুন এই ফোনে।

আরও পড়ুন: মিড-রেঞ্জের Galaxy M32 5G স্মার্টফোন লঞ্চ করল Samsung, জানুন এর দাম ও ফিচার

ছবি এবং ভিডিয়োর জন্য, Redmi 10 প্রাইমে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে। যেখানে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শ্যুটার f/২.২ লেন্স, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার লেন্স থাকবে। রিয়ার ক্যামেরা সেটআপ ফুল-এইচডি (1080p) ভিডিয়ো রেকর্ডিং সাপোর্ট করে, ১২০ এফপিএস ফ্রেম রেটে স্লো-মোশন রেকর্ডিং (720p) সাপোর্ট করবে এই ফোনের ক্যামেরা।

Redmi Earbuds 3 প্রো

Redmi Earbuds 3 প্রো আজ দুপুর ১২ টা থেকে Amazon.in, Mi.com, Mi হোম স্টোর এবং Mi স্টুডিও স্টোরগুলিতে পাওয়া যাবে। Redmi Earbuds 3 প্রো-র প্রারম্ভিক মুল্য ২,৯৯৯ টাকা। Redmi Earbuds 3 প্রো হল একটি TWS ইয়ারবাড। যাতে রয়েছে AptX অ্যাডাপ্টিভ অডিও কোডেক এবং ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটি সহ Qualcomm QCC3040 চিপসেট। একবার চার্জে সাত ঘণ্টা নন-স্টপ মিউজিক স্ট্রিমিং অফার করে অথবা কেসের ভিতরে চার্জ করার সময় মোট প্লে-ব্যাক সময় প্রায় ৩০ ঘন্টা। Redmi Earbuds 3 প্রো-তে রয়েছে ৬০০ mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে টাইপ-সি ফাস্ট চার্জিং সাপোর্ট। গোলাপি সাদা এবং নীল এই তিনটি রঙের বিকল্প থাকছে নতুন এই ইয়ারবাডসে। IPX4 রেটেড Redmi Earbuds 3 প্রোতে থাকছে স্মার্ট ইন-ইয়ার ডিটেকশন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology redmi new 10 prime and redmi earbuds 3 pro launched in india

Next Story
উৎসবের মরশুমে বাজার ধরতে নয়া ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে Apple-Google
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com