scorecardresearch

বড় খবর

Qualcomm চিপসেটের সঙ্গে বিশ্ব বাজারে আসছে Redmi Note 11 সিরিজ

MediaTek ডাইমেনসিটি প্রসেসরের পরিবর্তে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট।

Qualcomm চিপসেটের সঙ্গে গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে Redmi Note 11 সিরিজ

Redmi Note 11 সিরিজ বিশ্বব্যাপী লঞ্চের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করেছে Xiaomi। আকর্ষণীয় ডিজাইনের সঙ্গে ২০২২ সালের প্রথম দিকে বাজারে আসতে চলেছে Redmi Note 11 সিরিজ স্মার্ট ফোন। এই সিরিজের মধ্যে রয়েছে মোট তিনটি মডেল। একটি বেস মডেল, একটি Note 11 Pro, এবং অপরটি Note 11 Pro+ ভার্সন। ভিয়েতনামের সংবাদ মাধ্যম দ্য পিক্সেল সূত্রে এই খবর সামনে এসেছে। খবর সামনে আসতেই উত্তাল টেকদুনিয়া। সম্প্রতি এই মডেলগুলি চিনে লঞ্চ করেছে। এবার গ্লোবালি নিয়ে আসা হবে এই স্মার্ট ফোনগুলি। MediaTek ডাইমেনসিটি প্রসেসরের পরিবর্তে গ্লোবাল ভেরিয়েন্টটিতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট। ভিয়েতনামের সংবাদ মাধ্যম দ্য পিক্সেল এই সিরিজ স্মার্টফোনের একাধিক ছবি প্রকাশ্যে এনেছে। টুইটারে লিক হওয়া একাধিক তথ্যে বলা হয়েছে বিশ্বব্যাপী চিপসেটের ঘাটতির কারণেই MediaTek চিপসেটের বদলে নতুন সিরিজের স্মার্ট ফোনে Qualcomm-এর নতুন Snapdragon 778G Plus এবং Snapdragon 695 প্রসেসর ব্যবহার করা হতে পারে।

Redmi Note 11 সিরিজের স্পেসিফিকেশন:

স্ট্যান্ডার্ড রেডমি নোট 11 স্মার্ট ফোনটিতে একটি 6.60-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। এটি একটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি 810 চিপসেটের সঙ্গে এর আগে চীনে লঞ্চ করা হয়েছিল। যা 4GB RAM এবং 128GB স্টোরেজ সাপোর্টেড। এই মডেলে রয়েছে 5,000mAh ব্যাটারি। এছাড়াও একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে স্মার্ট ফোনটিতে, 50MP প্রাইমারি ক্যামেরা এবং একটি 8MP ক্যামেরা রয়েছে এই মডেলে৷ সেলফির জন্য এটিতে রয়েছে 16MP ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা। এটি তিনটি রঙে উপলব্ধ নতুন এই স্মার্টফোন। যার মধ্যে রয়েছে Black Realm, Shallow Dream Galaxy, এবং Slight Mint। কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে Wi-Fi, GPS এবং USB Type-C পোর্ট।

এদিকে, Redmi Note 11 Pro-তে 120Hz রিফ্রেশ রেট এবং 320Hz টাচ স্যাম্পলিং সাপোর্ট সহ রয়েছে 6.67-ইঞ্চি FHD+ AMOLED স্ক্রিন। পারফরমেন্সের দিক থেকে এই ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি 920 প্রসেসর। 5,160mAh ব্যাটারি সঙ্গে রয়েছে 67W দ্রুত চার্জিং সাপোর্ট। পিছনে রয়েছে 108MP প্রাইমারি ক্যামেরা। একটি 8MP আলট্রা-ওয়াইড ক্যামেরা এবং 2MP ম্যাক্রো ক্যামেরা।

Redmi Note 11 Pro+ ফোনের স্ক্রিন সাইজ 6.67-ইঞ্চি। পারফরমেন্সের দিক থেকে এই ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি 920 প্রসেসর। 4,500mAh ব্যাটারির সঙ্গে রয়েছে 20W তারযুক্ত ফাস্ট চার্জিং সাপোর্ট। Redmi Note 11 Pro মডেলের মত একই ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology redmi note 11 series could lauch in global market with qualcomm chipset