কবে লঞ্চ হচ্ছে Redmi Note 11 সিরিজ? দিনক্ষণ ফাঁসের খবরে উত্তাল টেকদুনিয়া

একঝলকে দেখে নেওয়া যাক কী কী থাকতে পারে নতুন এই স্মার্টফোনে।

Qualcomm চিপসেটের সঙ্গে গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে Redmi Note 11 সিরিজ

অপেক্ষার অবসান! Redmi বাজারে নিয়ে আসতে চলেছে তাদের Note 11 সিরিজ।এই খবর সামনে আসতেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে টেকবিশ্বে।  Redmi Note 11 সিরিজে থাকছে তিনটি মডেলের নতুন স্মার্টফোন- Redmi Note 11, Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro + মডেল। আগামী ২৮ অক্টোবর লঞ্চ করা হচ্ছে নতুন এই Note 11 সিরিজ। Redmi Note 11 মডেলে থাকতে পারে 50MP প্রাইমারি ক্যামেরা এবং 2MP ডেপথ সেন্সর। শক্তিশালী ব্যাটারি। হাই রিফ্রেশ রেট এবং আরও অনেক কিছু। ভারতীয় মুদ্রায় এই সিরিজের প্রারম্ভিক মুল্য ১৪,০০০ টাকা। সব মিলিয়ে Redmi Note 10 সিরিজের সাফল্যের পর Redmi Note 11 সিরিজ নিয়ে প্রত্যাশা তুঙ্গে সকলের। একঝলকে দেখে নেওয়া যাক কী কী থাকতে পারে নতুন এই স্মার্টফোনে।

Redmi Note 11 সম্ভাব্য ফিচার এবং স্পেসিফিকেশন

Redmi Note 11 সিরিজে আসতে পারে তিনটি ডিভাইস- Redmi Note 11, Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro + মডেল। জানা যাচ্ছে এই ডিভাইসে থাকতে পারে ফ্ল্যাট ডিসপ্লে সাইটের ফিচার এবং পাঞ্চ হোল ডিসপ্লে। রিয়ার ক্যামেরা মডিউলে থাকতে পারে চারটি ক্যামেরা এবং এলইডি ফ্ল্যাশ। মনে করা হচ্ছে যে এই ফোনের পিছনের অংশে থাকবে Redmi 5G লোগো । এছাড়া সামনের অংশে থাকবে পাঞ্চ-হোল ডিসপ্লে।

এই মডেলে থাকতে পারে 6.5 ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লের সঙ্গে। স্ক্রিনের রিফ্রেশ রেট হতে পারে 120Hz । এই ফোনে থাকতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি 810 SoC চিপসেট। এই স্মার্টফোনে স্টোরেজ হিসেবে থাকতে পারে 8GB RAM এবং 256GB স্টোরেজ।

অপ্টিক্সের দিক থেকে এই মডেলে থাকতে পারে 50MP প্রাইমারি ক্যামেরা এবং 2MP ডেপথ সেন্সর। 5000mAh ব্যাটারি এবং 33W ফাস্ট চার্জের সঙ্গেই সম্ভবত নিয়ে আসা হতে পারে নতুন এই স্মার্টফোন সিরিজ। ফ্রন্টে থাকতে পারে 16MP ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা। Redmi Note 11 Pro মডেলে থাকতে পারে অ্যামোলয়েড ডিসপ্লে। প্রসেসর হিসাবে মিডিয়াটেক ডাইমেনসিটি 910 SoC চিপসেট থাকতে পারে নতু এই স্মার্টফোনে। স্টোরেজ হিসেবে থাকতে পারে 8GB RAM এবং 256GB স্টোরেজ।

Redmi Note 11 মডেলের বেস ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY 1.199 যা ভারতীয় মুদ্রায় ১৪,০০০টাকা। এছাড়াও 6GB RAM+128GB স্টোরেজ মডেলের চিনে দাম হতে পারে CNY 1,399 (প্রায় ১৬,৪০০ টাকা)। অন্যদিকে 8GB RAM+128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY 1,599 (প্রায় ১৮,৭০০ টাকা)। 8GB RAM এবং 256GB স্টোরেজের মডেল পাওয়া যেতে পারে CNY 1,799 বা ভারতীয় মুদ্রায় ২১,০০০ টাকায়। 8GB RAM+ 256GB টপ ভ্যারিয়েন্টের দাম হতে পারে প্রায় ভারতীয় মুদ্রায় ২৯,০০০টাকার কাছাকাছি।

Redmi Note 11, ২৮ অক্টোবর চিনে লঞ্চ করতে চলেছে। তবে ভারতে কবে লঞ্চ করবে তা এখনও কনফার্ম করা হয়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology redmi note 11 series to launch on october

Next Story
এবার আপনার হয়ে অঙ্ক কষে দেবে স্মার্টফোন, জেনে নিন কীভাবে ?
Show comments