বড় খবর

Redmi Smart TV: জেনে নিন কী কী ফিচার থাকছে নয়া এই স্মার্টটিভিতে

ইতিমধ্যেই দুটি সাইজের টিভির প্রিবুকিং শুরু হয়ে গিয়েছে।

Redmi বাজারে নিয়ে এল ব্র্যান্ডের দুটি সাইজের নতুন স্মার্টটিভি।

Redmi বাজারে নিয়ে এল ব্র্যান্ডের দুটি সাইজের নতুন স্মার্টটিভি। Redmi Smart TV X 2022 দুটি মডেল সম্প্রতি চিনের বাজারে লঞ্চ করা হয়েছে। ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চির স্ক্রিন সাইজে লঞ্চ করা হয়েছে দুটি আলাদা মডেল। মডেল দুটির স্ক্রিনের রিফ্রেশ রেট 120Hz। এই দুটি নতুন স্মার্ট টিভি আলাদা আলাদা বেশ কয়েকটি গেমিং ফিচারের সঙ্গে আসছে। আসুন জেনে নেওয়া যাক এই দুটি নতুন স্মার্ট টিভি সম্পর্কে বিস্তারিত।

Redmi Smart TV X ডিভাইসের 55 ইঞ্চির মডেলের চিনে দাম রয়েছে CNY 2,699 , ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ৩১,৫০০ টাকা। অন্যদিকে 65 ইঞ্চির স্ক্রিন সাইজের মডেলের চিনে দাম CNY 3,499,ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ৪১,৪০০ টাকার কাছাকাছি। ইতিমধ্যেই দুটি সাইজের টিভির প্রিবুকিং শুরু হয়ে গিয়েছে। আগামী ৩১ অক্টোবর থেকে বিক্রির জন্য এই দুটি মডেলের টিভি উপলব্ধ হবে।

নতুন Redmi Smart TV X আসছে মেটাল ফিনিশ বডি এবং বেস ডিজাইনের সঙ্গে। দুটি টিভির স্ক্রিন রেজোলিউশন রয়েছে 3840X2160 পিক্সেল। দুটি মদেলের স্মার্টটিভিতেই 4K ভিডিও কোয়ালিটি সাপোর্ট করবে। এই ডিভাইসদুটির গ্রে স্কেল রেসপন্স টাইম 6.5ms। আসছে 94% পি থ্রি কালার গামুটের সঙ্গে। এই দুটি টিভির রিফ্রেশ রেট 120Hz সঙ্গে রয়েছে ফ্রেম ইন্টারপোলেশন টেকনোলজি। যার ফলে স্ক্রিনে থাকা যে কোনো ভিডিও ফুটেজের ফ্রেমের সংখ্যা বাড়বে। নতুন রেডমি টিভিতে কোন ভিডিও বা লাইভ টিভি ফুটেজকে 120 fps- এ কনভার্ট করা যাবে।এই স্মার্ট টিভি দুটি সাপোর্ট করে লো-ল্যাটেন্সি মোড যা টিভিকে মাত্র 4ms ল্যাটেন্সিতে গেমিং মোডে ট্রান্সফার করতে পারে।

প্রসেসরের দিক থেকে দুটি মডেলের টিভিতে রয়েছে MediaTek MTK 9650 প্রসেসর। যা পেয়ার করা থাকছে 3GB RAM এবং 32GB স্টোরেজের সঙ্গে।  “MIUI for TV 3,0” সিস্টেমে সাপোর্টেড এই দুটি স্মার্টটিভিতে মিলবে উন্নত মানের পিকচার কোয়ালিটি। কানেক্টিভিটির দিক থেকে  Redmi Smart TV X মডেলে থাকছে দুটি HDMI 2.1 পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, একটি এভি পোর্ট, একটি S/PDIF পোর্ট এবং একটি RJ-45 পোর্ট এবং ATV/DTMB পোর্ট। এছাড়াও ডলবি অ্যাটমস সাপোর্ট 12.5 ওয়াটের স্পিকার রয়েছে নতুন এই স্মার্টটিভিতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology redmi smart tv launched with 4k screen dolbi atmos support

Next Story
কবে লঞ্চ হচ্ছে Redmi Note 11 সিরিজ? দিনক্ষণ ফাঁসের খবরে উত্তাল টেকদুনিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com