বড় খবর

এয়ারটেল-ভোডাফোনের পথে হেঁটে এবার প্রি-পেইড মাশুল বাড়াচ্ছে Reliance Jio

কোন প্ল্যান কত মহার্ঘ হল জেনে নিন।

৪৯৯ টাকার বিচার্জ প্যাক ফিরিয়ে আনল জিও

এয়ারটেল ভোডাফোনের পর এবার মাশুল বাড়ানোর পথে হাঁটছে রিলায়েন্স জিও। আগামিকাল, ১ ডিসেম্বর থেকেই কার্যকর হতে চলেছে নতুন ট্যারিফ। সংস্থার তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘টেলিকম শিল্পকে সঠিক দিশা দিতে আমরা বদ্ধপরিকর। প্রতিটি ভারতীয়কে সত্যিকারের ডিজিটাল লাইফ দিতে আমরা বদ্ধপরিকর। আর তাই পয়লা ডিসেম্বর থেকে চালু হচ্ছে আমাদের নতুন ট্যারিফ প্ল্যান। নতুন ট্যারিফে প্রায় প্রতিটি আনলিমিটেড প্ল্যান আগের থেকে দামি হচ্ছে’। যেমন প্রতি মাসে ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও ৩০০ এসএমএস ফ্রি প্ল্যানের আগের দাম ছিল ১২৯ টাকা। এবার হচ্ছে ১৫৫ টাকা।

১৪৯ টাকার প্ল্যান বেড়ে হচ্ছে ১৭৯ টাকা। এই প্ল্যানে গ্রাহকরা পাবেন ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল প্রতিদিন ১০০ এস এম এস। এবং ১ জিবি ডেটা প্রতি দিন। ১.৫ জিবি ডেটা প্রতি দিন (২৮ দিনের জন্য), আনলিমিটেড ভয়েস কল, ১০০ এসএমএস প্ল্যানের আগের দাম ছিল ১৯৯ টাকা। নতুন দাম হবে ২৩৯ টাকা। ২৪৯ টাকার প্ল্যান বেড়ে হচ্ছে ২৯৯ টাকা। এই প্ল্যানে গ্রাহকরা পাবেন, ২ জিবি ডেটা প্রতি দিন (২৮ দিনের জন্য), আনলিমিটেড ভয়েস কল, ১০০ এসএমএস। ১.৫ জিবি ডেটা প্রতি দিন (৫৬ দিনের জন্য), আনলিমিটেড ভয়েস কল, ১০০ এসএমএস প্ল্যানের আগের দাম ছিল ৩৯৯ টাকা। এবার হচ্ছে ৪৭৯ টাকা। অন্যদিকে ৫৬ দিনের ভ্যালিডিটি সহ ২ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং ১০০ এসএমএসের জন্য গ্রাহক কে দিতে হবে ৫৩৩ টাকা। আগে যা ছিল ৪৪৪ টাকা।একইভাবে প্রতিটি প্ল্যান-এর দাম বাড়ছে প্রায় ২০ শতাংশের মতো। ডেটা অ্যাড অন প্ল্যান-এরও দাম বাড়ছে। ৬ জিবি ডেটা আগে পাওয়া যেত ৫১ টাকায়। এবার সেটা পাওয়া যাবে ৬১ টাকায়। ১২ জিবি ১০১ টাকার বদলে ১২১ টাকা। ৫০ জিবি ২৫১ টাকার বদলে ৩০১ টাকা। অন্যদিকে জিও ৭৫ টাকার রিচার্জের দামও একধাক্কায় বেড়েছে অনেক টাই। এবার থেকে এই প্ল্যানের সুবিধা পেতে গ্রাহক কে দিতে হবে ৯১ টাকা। এই প্ল্যানে গ্রাহকরা পাবেন ৩ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং ১০০ এসএমএস। যার ভ্যালিডিটি ২৮ দিন।

জেনে নিন এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং জিও’র ৪০০ টাকার মধ্যে সেরা রিচার্জ প্ল্যান-

এয়ারটেল প্ল্যান ১৭৯ টাকা। ভ্যালিডিটি ২৮ দিন। এই প্ল্যানে গ্রাহকরা পাবেন ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং, এবং ১০০ এসএমএস। এয়ারটেল প্ল্যান ২৬৫, ভ্যালিডিটি ২৮ দিন। এই প্ল্যানে গ্রাহকরা পাবেন আনলিমিটেড কলিং, ১ জিবি ডেটা প্রতিদিন এবং ১০০ এসএমএস। ২৯৯ টাকার প্ল্যানে গ্রাহকরা পেয়ে যান ২৮ দিনের জন্য ১.৫ জিবি ডেটা প্রতিদিন, আনলিমিটেড কলিং এবং ১০০ এসএমএস। অন্য একটি প্ল্যান ৩৫৯ টাকা। এই প্ল্যানে গ্রাহকরা পাবেন ২ জিবি ডেটা প্রতিদিন, ১০০ এসএমএস এবং আনলিমিটেড কল। ভ্যালিডিটি ২৮ দিন।

ভোডাফোন আইডিয়া ১৭৯ টাকার প্ল্যানে গ্রাহকরা পাবেন ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং ৩০০ এসএমএস, প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। ২৬৯ টাকার প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন পাবেন ১০০ এসএমএস, ১জিবি ডেটা প্রতিদিন, এবং আনলিমিটেড কলিং। ২৯৯ টাকার প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন পাবেন ১০০ এসএমএস, ১.৫ জিবি ডেটা প্রতিদিন, এবং আনলিমিটেড কলিং। অন্য একটি প্ল্যানে গ্রাহকরা পাবেন ২৮ দিনের জন্য ২ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং আনলিমিটেড কলিং এর জন্য গ্রাহককে দিতে হবে ৩৫৯ টাকা।

নতুন ট্যারিফে প্রায় প্রতিটি আনলিমিটেড প্ল্যান আগের থেকে দামি হচ্ছে। যেমন প্রতি মাসে ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও ৩০০ এসএমএস ফ্রি প্ল্যানের আগের দাম ছিল ১২৯ টাকা। এবার হচ্ছে ১৫৫ টাকা।

১৪৯ টাকার প্ল্যান বেড়ে হচ্ছে ১৭৯ টাকা। এই প্ল্যানে গ্রাহকরা পাবেন ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল প্রতিদিন ১০০ এস এম এস। এবং ১ জিবি ডেটা প্রতি দিন। ১.৫ জিবি ডেটা প্রতি দিন (২৮ দিনের জন্য), আনলিমিটেড ভয়েস কল, ১০০ এসএমএস প্ল্যানের আগের দাম ছিল ১৯৯ টাকা। নতুন দাম হবে ২৩৯ টাকা। ২৪৯ টাকার প্ল্যান বেড়ে হচ্ছে ২৯৯ টাকা। এই প্ল্যানে গ্রাহকরা পাবেন, ২ জিবি ডেটা প্রতি দিন (২৮ দিনের জন্য), আনলিমিটেড ভয়েস কল, ১০০ এসএমএস। ১.৫ জিবি ডেটা প্রতি দিন (৫৬ দিনের জন্য), আনলিমিটেড ভয়েস কল, ১০০ এসএমএস প্ল্যানের আগের দাম ছিল ৩৯৯ টাকা। এবার হচ্ছে ৪৭৯ টাকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology relience jio price hike last day for prepaid uesrs to recharge at old price

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com